Home রাজনীতি জেলা-উপজেলায় ছাত্রলীগের নতুন কমিটি গঠন করতে নির্দেশনা দিয়েছি: জয়

জেলা-উপজেলায় ছাত্রলীগের নতুন কমিটি গঠন করতে নির্দেশনা দিয়েছি: জয়

নিজস্ব প্রতিবেদক: ছাত্রলীগের নানা অভিযোগ ও বিতর্কিত কর্মকাণ্ডের কারণে ছাত্রলীগের সাবেক সভাপতি-সম্পাদক রেজওয়ানুল হক চৌধুরি শোভন ও গোলাম রাব্বানীকে নিজ পদ থেকে অব্যাহতি দিয়েছেন আওয়ামী লীগের সভানেত্রী প্রধানমন্ত্রী শেখ হাসিনা। একই সাথে আল নাহিয়ান খান জয় ও লেখন ভট্টাচার্যকে সংগঠনের ভারপ্রাপ্ত সভাপতি-সম্পাদকের দায়িত্ব দিয়েছেন তিনি।
এদিকে ছাত্রলীগের দায়িত্ব পাওয়ার পর থেকেই কেন্দ্র থেকে তৃণমূল পর্যন্ত প্রতিটি ইউনিটিতে বিতর্কমুক্ত নেতৃত্ব উপহার দিতে কাজ করছেন জয়-লেখক। তবে প্রধানমন্ত্রী শেখ হাসিনা চাইলে যেকোনো মুহূর্তেই ছাত্রলীগের সম্মেলন করতে প্রস্তুত তারা।
বাংলাদেশ ছাত্রলীগের কেন্দ্রীয় কার্যনির্বাহী সংসদের ভারপ্রাপ্ত সভাপতি আল নাহিয়ান খান জয় বলেছেন, ছাত্রলীগকে সুসংগঠিত করতে আওয়ামী লীগের সভানেত্রী প্রধানমন্ত্রী শেখ হাসিনা আমাদের সবাইকে যে দায়িত্ব দিয়েছেন তা পালনে আমরা কেউ বসে নেই। সবাই সঠিকভাবে নিজ নিজ দায়িত্ব পালন করছেন।

এর মধ্য কোনো ভুল নেই। গতকাল ঢাকা বিশ্ববিদ্যালয়ের মধুর ক্যান্টিনে তিনি এসব কথা বলেন। তিনি বলেন, আপনারা দেখেছেন অনেক স্থানে ছাত্রলীগের নেতাকর্মীরা বেশকিছু ঘটনা ঘটিয়েছে। আমরা কিন্তু তাদের ক্ষমা করিনি। সাথে সাথে অভিযুক্ত নেতাকর্মীদের বিরুদ্ধে অ্যাকশন নিয়েছি। বিতর্কিত কর্মকাণ্ডের সাথে যুক্ত থাকার অপরাধে অনেক দায়িত্বশীল নেতাকে সংগঠন থেকে বহিষ্কার ও সাংগঠনিক ব্যবস্থা গ্রহণ করেছি।

ছাত্রলীগের ভারপ্রাপ্ত সভাপতি বলেন, ছাত্রলীগের দায়িত্বশীল নেতা থেকে শুরু করে সাধারণ কর্মীও যদি কোনো বিতর্কিত কর্মকাণ্ডের সাথে জরিয়ে পড়েন। তার দায়ভার ছাত্রলীগকে নিতে হয়। তাই যাদের বিরুদ্ধে কোনো ধরনের অনিয়ম, দুর্নীতিসহ বিতর্কিত কর্মকাণ্ডের অভিযোগ উঠবে। তাদের কোনোভাবেই ছাড় দেয়া হবে না। সেই লক্ষ্যে আমরা কাজ করে যাচ্ছি।

নেত্রী চাইলে যেকোনো মুহূর্তে ছাত্রলীগের সম্মেলন করতে পারে উল্লেখ করে জয় বলেন, আওয়ামী লীগের সভানেত্রী প্রধানমন্ত্রী শেখ হাসিনা আমাকে যে দায়িত্ব দিয়েছেন তা আমি নিষ্ঠার সাথে পালন করে যাচ্ছি। তবে নেত্রী চাইলে যেকোনো মুহূর্তে এই সংগঠনের সম্মেলন করতে পারেন। সেজন্য ছাত্রলীগের সকল নেতাকর্মীই প্রস্তুত।

তিনি আরও বলেন, জেলা-উপজেলাসহ আমাদের অনেক ইউনিট আছে। যেখানে দীর্ঘদিন ছাত্রলীগের সম্মেলন হয়নি। আমরা সেসব জেলা-উপজেলায় নতুন কমিটি গঠন করতে স্থানীয় নেতাদের দিকনির্দেশনা দিয়েছি। ছাত্রলীগের নেতাদের পাশাপাশি আওয়ামী লীগের স্থানীয় নেতাকর্মীরা আমাদের সব ধরনে সহযোগিতা করছেন।

1 COMMENT

  1. আসসালামু আলাইকুম ভাইয়া চট্টগ্রাম ২৪নং ওয়ার্ড পানওয়ালাপাড়ায় যদি একটা ছাত্রলীগের নতুন কমিটি দেওয়া হই খুব খুশি হব।
    যদি কোন ভুল হইয়ে থাকে ক্ষমা করবেন ভাইয়া

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here