Home আন্তর্জাতিক বাহরাইনে কেক কেটে যুবলীগের ৪৮ তম প্রতিষ্ঠাবার্ষিকী পালিত হয়েছে।

বাহরাইনে কেক কেটে যুবলীগের ৪৮ তম প্রতিষ্ঠাবার্ষিকী পালিত হয়েছে।

মানামাঃ রবিবার (২৯ নভেম্বর) বাংলাদেশ আওয়ামী যুবলীগের ৪৮তম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষ্যে বাহরাইন যুবলীগের উদ্যোগে আলোচনা সভা ও কেক কেটে প্রতিষ্ঠাবার্ষিকী উদযাপন করা হয়। গত ১১ই নভেম্বর প্রতিষ্ঠাবার্ষিকী উদযাপন করার কথা থাকলেও বাহরাইন সরকারের প্রতি শোক জানিয়ে অনুষ্ঠানের দিনটি পরিবর্তন করা হয়।
রবিবার রাত ৮টায় বাংলাদেশ সমাজের হল রোমে বাহরাইন যুবলীগের সভাপতি মো. মুজিবুর রহমানের সভাপতিত্বে এবং সাধারণ সম্পাদক বকুল সূত্রধর এর পরিচালনায় এতে প্রধান অতিথি হিসেবে বক্তব্য প্রদান করেন বাহরাইন আওয়ামী লীগ এর সাধারণ সম্পাদক ও বাংলাদেশ সমাজের ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক এম এ হাশেম।
সভায় বক্তারা আওয়ামী যুবলীগের বর্তমান তারুণ্য নির্ভর, মেধাবী যুবকদের নিয়ে নব দিগন্ত উন্মোচন কারী নির্বাচিত কমিটিকে অভিনন্দন সহ শুভেচ্ছা জানান। অনুষ্ঠানে যুবলীগের গৌরবময় ইতিহাস, কার্যক্রম সহ যুবলীগের প্রতিষ্ঠাতা শহীদ শেখ ফজলুল হক মনি ও তার স্ত্রী শহীদ বেগম আরজু মনির আত্মার প্রতি শ্রদ্ধা নিবেন করেন।

আলোচনা সভায় অন্যান্য অতিথির মধ্যে বক্তব্য রাখেন বঙ্গবন্ধু পরিষদের সভাপতি দুলাল দাস, শ্রমিক লীগের বিষ্ণু, স্বেচ্ছাসেবক লীগের সাধারণ সম্পাদক নুর কামাল, মির সাব্বির, মাহবুব, যুবলীগের হাসেম জমাদ্দার, নজির আহমেদ, মোঃ জালাল মুন্সি, শরীফ সহ নেতৃবৃন্দ ।

উল্লেখ্য – আওয়ামী যুবলীগের ৪৮তম প্রতিষ্ঠাবার্ষিকী গত ১১ই নভেম্বর । ১৯৭২ সালের ১১ নভেম্বর রাজধানীর ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউশন মিলনায়তনে এক যুব কনভেনশনের মাধ্যমে দেশের প্রথম ও সর্ববৃহৎ এই যুব সংগঠন প্রতিষ্ঠিত হয়। জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের নির্দেশে মুক্তিযুদ্ধের অন্যতম সংগঠক প্রথিতযশা সাংবাদিক শেখ ফজলুল হক মনি এই সংগঠন প্রতিষ্ঠা করেন। বঙ্গবন্ধুর আদর্শের আদলে অসাম্প্রদায়িক, গণতান্ত্রিক ও শোষণমুক্ত বাংলাদেশ প্রতিষ্ঠার সংগ্রামে যুবসমাজকে সম্পৃক্ত করার লক্ষ্য নিয়ে সংগঠনটি প্রতিষ্ঠিত হয়। গত চার দশকের বেশি সময় ধরে দীর্ঘ লড়াই-সংগ্রাম ও হাজারো নেতাকর্মীর আত্মত্যাগের মাধ্যমে যুবলীগ আজ দেশের সর্ববৃহৎ যুব সংগঠনে পরিণত হয়েছে।

যুবলীগের প্রতিষ্ঠাবার্ষিকী কেক কেটে উদযাপন

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here