Home এক্সক্লুসিভ ব্রাহ্মণবাড়িয়া স্বাস্থ্য বিভাগের উদ্যোগে জেলা কারাগারে হাম-রুবেলার টিকা প্রদান।।

ব্রাহ্মণবাড়িয়া স্বাস্থ্য বিভাগের উদ্যোগে জেলা কারাগারে হাম-রুবেলার টিকা প্রদান।।

মো. আজহার উদ্দিন, স্টাফ রিপোর্টার, ব্রাহ্মণবাড়িয়া।।

ব্রাহ্মণবাড়িয়া স্বাস্থ্য বিভাগের উদ্যোগে জেলা কারাগারে হাম-রুবেলার টিকা প্রদান কার্যক্রম সম্পূর্ণ হয়েছে।

আজ মঙ্গলবার( ২৯ ডিসেম্বর) রাত সাড়ে ৯টার দিকে ব্রাহ্মণবাড়িয়া জেলা সিভিল সার্জন ডা. মুহাম্মদ একরাম উল্লাহ নিশ্চিত করেন।

সকাল সাড়ে ৯টার দিকে ব্রাহ্মণবাড়িয়া জেলা কারাগারে ৯ মাস হতে ১০ বছরের কমবয়সী শিশুদের হাম রুবেলা টিকাদান কর্মসূচি সম্পূর্ণ হয়েছে। সদর উপজেলা স্বাস্থ্য বিভাগের এমটি-ইপিআই কর্মকর্তা প্রতোষ দাস ও রাজীব কারাগারের কয়েদির ৯মাস থেকে ১০ বছরের কমবয়সী ৬জন শিশু ও কারাগারে নিযুক্ত কারাস্টাফের ৯মাস থেকে ১০বছরের কমবয়সী ২৩জন শিশুসহ ২৯জন শিশুকে হাম-রুবেলার টিকা দিয়েছেন।

হাম-রুবেলার টিকা প্রদান কার্যক্রমের সময় জেল সুপার ইকবাল হোসেনসহ জেলা কারাগারের চিকিৎসক ও সিনিয়র সার্জন ডা. ইনজামামুল হক সিয়াম ও সদর উপজেলা সহকারি সার্জন ডা. শাখাওয়াত তানভীর তানিম উপস্থিত ছিলেন।

উল্লেখ্য, গত ১৭ ডিসেম্বর ব্রাহ্মণবাড়িয়া জেলায় ৯ মাস থেকে ১০ বছরের কমবয়সী প্রায় ৯ লাখ শিশুকে হাম-রুবেলা’র টিকা দেওয়া হবে বলে জেলা সিভিল সার্জন কার্যালয়ের মিলনায়তনে প্রেস কনফারেন্সে এই তথ্য নিশ্চিত করেছিল জেলা স্বাস্থ্য বিভাগ।

যা চলবে ২০২১ সালের ৩১ জানুয়ারি পর্যন্ত। জেলায় ৯ মাস থেকে ১০ বছরের কমবয়সী প্রায় ৯ লাখ শিশুকে হাম-রুবেলার টিকা দেয়া হবে। ৯ টি উপজেলায় ৭ হাজার ৬২২ টি কেন্দ্র ১৫ হাজার ২৪৪ জন টিকাদানকারী দায়িত্ব পালন করবে। এছাড়া টিকাদান কেন্দ্রে ২২ হাজার ৬৬ জন স্বোচ্ছাসেবী হিসেবে কাজ করবে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here