Home আন্তর্জাতিক আলজাজিরার প্রতিবেদনের বিরুদ্ধে বাহরাইনে প্রতিবাদ সভা

আলজাজিরার প্রতিবেদনের বিরুদ্ধে বাহরাইনে প্রতিবাদ সভা

মানামাঃ বাংলাদেশের ভাবমূর্তি আন্তর্জাতিক পর্যায়ে ক্ষুণ্ন করে দেশবিরোধী বিশেষ গোষ্ঠীর স্বার্থ রক্ষায় কাতারভিত্তিক আল জাজিরার ধারাবাহিক হলুদ সাংবাদিকতার বিরুদ্ধে প্রতিবাদ সভা করেছেন বাহরাইনে আওয়ামী পরিবার।আওয়ামী পরিবারের সমন্বয়ক আলাউদ্দিন নুরের সভাপতিত্বে এবং আওয়ামীলীগ সাধারণ সম্পাদক এম এ হাশেম এর সঞ্চালনায় এতে প্রধান অতিথি ছিলেন আওয়ামী লীগ সভাপতি ও সমাজের ভারপ্রাপ্ত সভাপতি মঞ্জুর আহমেদ এবং বিশেষ অতিথি ছিলেন যুবলীগ বাহরাইন শাখার সভাপতি মোঃ মুজিবুর রহমান। এ সময় বক্তারা রাষ্ট্রের বিরুদ্ধে ষড়যন্ত্রকারী স্বাধীনতা বিরোধী গুষ্টি থেকে মোটা অংকের অর্থ নিয়ে প্রতিবেদন তৈরিকারী আলজাজিরার প্রতি তীব্র নিন্দা ও প্রতিবাদ করে বাংলাদেশে আল জাজিরা নিষিদ্ধ করার দাবি জানিয়েছে বাহরাইনস্থ আওয়ামী পরিবার।

আল জাজিরার হলুদ সাংবাদিকতার চিত্র তুলে ধরে শনিবার (৬ই ফেব্রুয়ারি) বাংলাদেশ সমাজের হলরোমে বক্তারা বলেন, কাতার ভিত্তিক আল জাজিরা বরাবরই বাংলাদেশ বিরোধী ভূমিকা পালন করে যাচ্ছে। একাত্তরে স্বাধীনতার বিরোধীতা করেছে, পরবর্তীকালে যুদ্ধাপরাধের বিচারের প্রক্রিয়াকে আন্তর্জাতিক অঙ্গণে বিভিন্নভাবে বিতর্কিত করার চেষ্টা করেছে। তারা বাংলাদেশের মহান মুক্তিযুদ্ধে শহীদের সংখ্যা ৩ থেকে ৫ লক্ষ বলে দাবি করে।
তারা আরো বলেন, বাংলাদেশে স্বাধীনতার পক্ষের লেখকদের “নাস্তিক ব্লগার” বলে কুৎসা ছড়িয়ে জামাতে ইসলামের রাজনৈতিক স্বার্থ হাসিলের কাজেও সক্রিয় ছিল আল জাজিরা। এছাড়াও, ৫ মে, ২০১৩ সালে হেফাজতে ইসলামের জ্বালাও পোড়াও কর্মসূচিতে আইন শৃঙ্খলা বাহিনীর হাতে ৫০ জনের অধিক নিহত হয়েছিল বলেও আল জাজিরা মিথ্যা সংবাদ প্রচার করে, যার সমর্থনে তারা আজ পর্যন্ত একটি দালিলিক বা অন্য কোনো প্রমাণও হাজির করতে পারেনি।
বক্তারা বলেন, মুসলিম ব্রাদারহুডের পক্ষে কাজ করা, সন্ত্রাসবাদে মদদ দেওয়া, উগ্র মতবাদ ও সহিংসতা উস্কে দেওয়া ও সরকার পতনের ষড়যন্ত্রে জড়িত থাকার অভিযোগে সৌদি আরব, বাহরাইন, আরব আমিরাত, জর্ডান ও মিশরে আল জাজিরা নিষিদ্ধ করা হয়েছে।মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার অদম্য শক্তি সাহস আর মেধায় দেশ যখন উন্নত রাষ্ট্রের কাতারে দাঁড়াতে যাচ্ছে, অর্থনীতি জিডিপি রিজার্ভে যখন নতুন রেকর্ড করছে দেশ, তখনই দেশ বিরোধী চক্র ষড়যন্ত্রে লিপ্ত হয়েছে। বহি:বিশ্বে বাংলাদেশের উজ্জল ভাবমূর্তি বিনষ্ট করার অপচেষ্টায় লিপ্ত আল-জাজিরাকে বাংলাদেশেও নিষিদ্ধের দাবি জানান তারা।
একই সাথে সারাদেশে এহেন দেশ বিরোধী চক্রান্তের বিরুদ্ধে সবাইকে সোচ্চার হওয়ার আহবান জানান বক্তারা। এসময় অন্যান্যদের মধ্যে উপস্থিত থেকে বক্তব্য প্রদান করেন যুবলীগের যুগ্ম সম্পাদক শরীফুল ইসলাম, নজির আহমেদ,শাহীন শিকদার, যুবলীগের নেতৃবৃন্দ, শ্রমিক লীগের রুবেল মাহমুদ সহ নেতৃবৃন্দ, আওয়ামীলীগের এম এ কালাম দেওয়ান, সায়েম সহ নেতৃবৃন্দ, স্বেচ্ছাসেবক লীগ এর নেতৃবৃন্দ।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here