Home আন্তর্জাতিক আমি অভিভাবক নই, আমি আপনাদের সকলের সেবক-রাষ্ট্রদূত ড.নজরুল ইসলাম

আমি অভিভাবক নই, আমি আপনাদের সকলের সেবক-রাষ্ট্রদূত ড.নজরুল ইসলাম

মানামাঃ বৃহস্পতিবার (৬ মে ২০২১) বাংলাদেশ আওয়ামী লীগ বাহরাইন শাখা কর্তৃক আয়োজিত পবিত্র মাহে রমজান উপলক্ষে রোজাদেরদের সম্মানে ইফতার ও দোয়া মাহফিলে এ কথা বলেন বাহরাইনে নিযুত বাংলাদেশ দূতাবাসের মান্যবর রাষ্ট্রদূত ড. মুহাম্মদ নজরুল ইসলাম।
তিনি বলেন, একজন রাষ্ট্রদূত হিসেবে আমি বিজনেস ফোরাম,কমিউনিটি সহ সকল প্রবাসী বাংলাদেশিদের রাষ্ট্রদূত। আমার কাছে সবায় সমান। আমি অভিভাবক নই, আমি আপনাদের এবং সকল প্রবাসী শ্রমজীবী শ্রমিকদের সেবক। তিনি সবাইকে করোনাকালের এই সময়ে যথাসম্ভব
গণজমায়েত এড়িয়ে চলার আহবান জানিয়ে বলেন, প্রবাসী বাংলাদেশি হিসেবে আমাদের অনেক সুনাম যেমন রয়েছে তেমনি নেতিবাচক প্রভাবও রয়েছে।বাহরাইনে ভিসা বন্ধ হওয়ার পেছনে আমাদের নেতিবাচক কর্মকান্ডেরই ফল বলে উল্লেখ করেন তিনি। তাই সবাইকে বাহরাইন সরকারের আইনকানুন মেনে চলার আহবান জানান।

রাষ্ট্রদূত মহদ্বয় মাননীয় প্রধানমন্ত্রীর ভূয়সী প্রশংসা করে ধন্যবাদ জানিয়ে বলেন,

প্রধানমন্ত্রী শেখ হাসিনার অক্লান্ত প্রচেষ্টায় দেশ আজ অনেকদূর এগিয়ে গেছে। কাঙ্ক্ষিত উন্নয়ন সাধিত হয়েছে। তবে তিনি সরকারের পাশাপাশি সকলকে নিজ নিজ যায়গা থেকে ব্যবসা বানিজ্য বৃদ্ধি করে দেশের কল্যাণে কাজ করার আহবান জানান।
করোনাকালে বাংলাদেশ স্কুলের সাময়িকভাবে যে সমস্যা রয়েছে সেগুলো নিয়ে এবং প্রবাসী বাংলাদেশিদের ভিসা জটিলতা নিয়ে বিগত দিনের বিভিন্ন বিষয় নিয়েও কাজ করছেন বলে তিনি জানান।
ইফতার ও দোয়া মাহফিলে পবিত্র রমজান মাসের ফজিলত সম্পর্কে কোরআন ও হাদিসের আলোকে আলোচনা করেন মান্যবর রাষ্ট্রদূত।
অনুষ্ঠানে বাংলাদেশ থেকে ভিডিও বার্তায় বক্তব্য প্রদান করেন, বাংলাদেশ আওয়ামী লীগের কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক শফিউল আলম চৌধুরী নাদেল।

আওয়ামীলীগ সভাপতি মোঃ শাহ জালাল

বাহরাইনের মানামায় পাচঁ তারকা হোটেল গোল্ডেন টিউলিপে পবিত্র মাহ রমজানে ইফতার ও দোয়া মাহফিলের আয়োজন করেন বাংলাদেশ আওয়ামী লীগ, বাহরাইন শাখা ও সহযোগী অঙ্গসংগঠন।
সংগঠনের যুগ্ম সম্পাদক হাকিম মৃদা ও গোলাম কিবরিয়ার সঞ্চালনায় এতে সভাপতিত্ব করেন, আওয়ামীলীগ বাহরাইন শাখার সভাপতি মোঃ শাহ জালাল। অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, বাহরাইনে বাংলাদেশ দূতাবাসের রাষ্ট্রদূত ড. মুহাম্মদ নজরুল ইসলাম। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত থেকে বক্তব্য প্রদান করেন, দূতাবাসের শ্রম কাউন্সিলর শেখ মুহম্মদ তৌহিদুল ইসলাম, বঙ্গবন্ধু ফাউন্ডেশনের সভাপতি কয়েস আহমেদ, সা.ফোরামের সাধারণ সম্পাদক আব্দুল কাদের মজুমদার সহ বিভিন্ন কমিউনিটির নেতৃবৃন্দ।
সংগঠনের সভাপতি মোঃ শাহ জালাল সমাপনী বক্তব্যে আমন্ত্রিত সকলকে ধন্যবাদ জানান।

শেখ মুহাম্মদ তৌহিদুল ইসলাম

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here