Home Lead News ভারতফেরত বগুড়ার নারী ব্রাহ্মণবাড়িয়ায় করোনায় আক্রান্ত।।

ভারতফেরত বগুড়ার নারী ব্রাহ্মণবাড়িয়ায় করোনায় আক্রান্ত।।

মো. আজহার উদ্দিন, ব্রাহ্মণবাড়িয়া প্রতিনিধি।।

ব্রাহ্মণবাড়িয়ার আখাউড়া স্থলবন্দর দিয়ে ভারত থেকে দেশে ফেরা এক নারীর করোনাভাইরাস শনাক্ত হয়েছে।

সোমবার (১০ মে) রাতে ৩৪ বছরের ওই নারীকে ২৫০ শয্যাবিশিষ্ট ব্রাহ্মণবাড়িয়া জেনারেল হাসপাতালের আইসোলেশনে ভর্তি করা হয়েছে।

এর আগে, দুপুরে তার করোনাভাইরাস পরীক্ষা করা হলে সন্ধ্যায় তার এন্টিজেন রিপোর্ট পজিটিভ আসে। তিনি গত ৭ মে ভারত থেকে আখাউড়া স্থলবন্দর দিয়ে দেশে প্রবেশ করেন। তার বাড়ি বগুড়া জেলার সুত্রাপুরের গোয়ালরোডে গ্রামে।

বিষয়টি নিশ্চিত করে ব্রাহ্মণবাড়িয়ার সিভিল সার্জন ডা. একরাম উল্লাহ বলেন, ‌‘ভারত থেকে ফেরার ৭২ ঘণ্টা আগে ওই নারী করোনাভাইরাসের পরীক্ষায় নেগেটিভ আসে। ফলে সে বাংলাদেশে আখাউড়া স্থলবন্দর দিয়ে ফিরতে পেরেছেন। স্থলবন্দরেও তার তেমন কোনো লক্ষণ দেখা যায়নি’।

তিনি বলেন, ভারত থেকে ফেরার পর ওই নারীসহ যারা হোটেলে কোয়ারেন্টাইনে আছে তাদের আজ সোমবার করোনাভাইরাস পরীক্ষা করা হয়। ওই হোটেলে অবস্থান করা সকলের করোনা নেগেটিভ হলেও ওই নারীর পজিটিভ এসেছে। তাকে হাসপাতালের আইসোলেশনে ভর্তি করা হয়েছে। প্রয়োজনে হোটেলের সবাইকে পুনরায় করোনা পরীক্ষা করা হবে।

ভারতফেরত করোনায় আক্রান্ত ওই নারী জানান, গত এপ্রিল মাসের ৩ তারিখে চিকিৎসার জন্য ভারতের দিল্লির নয়দায় গিয়েছিলাম। কোন বিমান চলে না বা দেশে ফেরার অনুমতি পাচ্ছিলাম না বলে ফিরতে দেরি হয়েছে। আখাউড়া স্থলবন্দর দিয়ে দেশে ফেরার ৭২ ঘণ্টা আগে করোনার টেস্টে নেগেটিভ আসে। দেশে ফিরে ব্রাহ্মণবাড়িয়া জেলা শহরে নিউ অবকাশ নামের একটি আবাসিক হোটেলে তিনি তিনদিন কোয়ারেন্টাইনে ছিলেন। হোটেলে থাকা অবস্থায় তিনদিন পর আজকে করোনা পজিটিভ এসেছে।

তিনি জানান, তার শরীরে করোনা আক্রান্তের শারীরিক কোনো লক্ষণ নেই, তিনি ভালো আছি।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here