Home চট্টগ্রাম বিভাগ উদীয়মান সঙ্গীতশিল্পী রাশেদুল আলম রাসেল

উদীয়মান সঙ্গীতশিল্পী রাশেদুল আলম রাসেল

সঙ্গীতশিল্পী রাশেদুল আলম রাসেল

বিনোদন প্রতিবেদক: রাশেদুল আলম রাসেল একজন উদীয়মান শিল্পী। সংগীতাঙ্গনে সাফল্যের সঙ্গে এগিয়ে যাচ্ছে এই সঙ্গীতশিল্পী।

বাংলাদেশের চট্টগ্রাম জেলায় জন্ম নেওয়া এ তরুণ শিল্পী বর্তমানে নতুন প্রজন্মের শিল্পীদের মধ্যে তিনি সাংস্কৃতি নিয়ে কাজ করছেন। ইতিমধ্যে নিজের প্রতিভা দিয়ে দর্শকদের মন জয় করে উদীয়মান এ শিল্পী।

সঙ্গীতশিল্পী রাশেদুল আলম রাসেল ছোটবেলা থেকেই বিভিন্ন অনুষ্ঠানে সংগীত গেয়ে দর্শক-শ্রোতাদের মুগ্ধ কর‍তেন। তার গাওয়া গান তন্ময় হয়ে উপভোগ করতেন দর্শক-শ্রোতারা।

তিনি ১৯৯৬ সালে চট্টগ্রাম জেলায় জন্ম গ্রহণ করেন। ছোট থেকেই সঙ্গীতের প্রতি ছিল তার অসম্ভব ভালোবাসা। সেই ভালোবাসা থেকেই শুরু করেন সঙ্গিতচর্চা। ২০০৬ থেকে ২০১০ চট্টগ্রামের ‘ডরিমিফা মিউজিক স্কুল’ থেকে সঙ্গীত বিষয়ক প্রাথমিক শিক্ষা লাভ করেন। তারপর ২০১১ থেকে ২০১৪ পর্যন্ত চট্টগ্রামের স্বনামধন্য সঙ্গীত স্কুল ‘The Rock School’ থেকে সঙ্গীতের উপর বিশেষ শিক্ষা লাভ করেন। এরই মধ্যে তিনি বিভিন্ন অনুষ্ঠানে গান করেন এবং যথেষ্ট সুনাম অর্জন করেন এই সংগীত শিল্পী। এরপর তিনি ২০১৫ থেকে ২০১৮ সাল পর্যন্ত ঢাকার একটি সঙ্গীতস্কুল থেকে সংগীতশিক্ষা লাভ করেন।

পরবর্তীতে তিনি ২০১৯ সালে সঙ্গীত শিক্ষক হিসেবে নিয়োগপ্রাপ্ত হন চট্টগ্রামের স্বনামধন্য সঙ্গীত স্কুল ‘The Rock School’ এ। যেখানে আজও বর্তমানে তিনি অত্যন্ত সুনামের সাথে সঙ্গীতের শিক্ষকতা করে যাচ্ছেন এবং পাশাপাশি তিনি বিভিন্ন অনুষ্ঠানে প্রোগ্রাম করে যাচ্ছেন অত্যন্ত সুনামের সাথে। উদীয়মান এ শিল্পী দশ ও দেশের কল্যাণে সংগীত নিয়ে কাজ করায়ও দৃঢ় প্রতিজ্ঞ।

যায়যায়কাল/২৫জানুয়ারি/কেএম

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here