Home আন্তর্জাতিক বহির্বিশ্বে ব্যবসা ও বিনিয়োগ সম্প্রসারণে দেশকে সঠিকভাবে তুলে ধরতে হবে। রাষ্ট্রদূত

বহির্বিশ্বে ব্যবসা ও বিনিয়োগ সম্প্রসারণে দেশকে সঠিকভাবে তুলে ধরতে হবে। রাষ্ট্রদূত

বাহরাইন প্রতিনিধিঃ বহির্বিশ্বে ব্যবসা- বানিজ্য ও বিনিয়োগ সম্প্রসারণে বাংলাদেশের ইতিহাস ঐতিহ্যে, সংস্কৃতি এবং দেশকে সঠিকভাবে বিদেশীদের কাছে উপস্থাপন করতে হবে।
গতকাল বৃহস্পতিবার (২৬ই মে ২০২২) বাহরাইনের সনামধন্য শপিং কমপ্লেক্স সীফমলের ১ নাম্বার গেইটে অবস্থিত “কালার’স অফ দ্যা ইষ্ট “ আর্ট গ্যালারি তে আগামী ০৭ দিনব্যাপী আয়োজিত “ফটোগ্রাফি প্রদর্শনী অনুষ্ঠানে দৈনিক যায়যায়কালের সঙ্গে এ কথা বলেন বাহরাইনে নিযুক্ত মান্যবর রাষ্ট্রদূত ড.মুহাম্মদ নজরুল ইসলাম।

বাংলাদেশের স্বনামধন্য দু’জন আলোক চিত্রশিল্পীর বিখ্যাত ছবিসমূহ নিয়ে একটি “ফটোগ্রাফি প্রদর্শনী”-র আয়োজন করেন বাংলাদেশ দূতাবাস বাহরাইন।

দেশের বৃহত্তর সমূদ্র সৈকত কক্সবাজার

রাষ্ট্রদূত বলেন, আমরা যদি আমাদের দেশকে বিদেশীদের কাছে ভালোভাবে উপস্থাপন করতে পারি তাহলে নতুন সম্ভাবনার দ্বার উন্মোচন হবে।
তিনি বলেন এর আগেও বাংলাদেশ এবং বাহরাইন এর মধ্যকার ব্যবসা-বাণিজ্য ও বিনিয়োগ সম্প্রসারণের লক্ষ্যে গত ১৮ মে ২০২২ তারিখে বাংলাদেশ দূতাবাস, মানামা রেডিসন ব্লু হোটেলে এক আলোচনা সভার আয়োজন করা হয়েছিল।

উক্ত অনুষ্ঠানে অন্যান্যদের মধ্যে বাহরাইন চেম্বার অব কমার্স, বাহরাইন বিজনেসম্যানস অ্যাসোসিয়েশন, বাহরাইন বিজনেস ওমেনস সোসাইটি সহ বাহরাইনের গুরুত্বপূর্ণ ব্যবসায়িক প্রতিষ্ঠানের মালিক ও প্রতিনিধিগণ উপস্থিত ছিলেন।

রাষ্ট্রদূত ড. মোঃ নজরুল ইসলাম দু’দেশের মধ্যকার ব্যবসা-বাণিজ্য ও বিনিয়োগের বিভিন্ন সম্ভাবনার দিকসহ বাংলাদেশে বাণিজ্য ও বিনিয়োগ সুবিধা ও সেবা সংক্রান্ত তথ্য তুলে ধরেন। তিনি বাংলাদেশের অর্থনৈতিক ও সামাজিক অগ্রগতির বিভিন্ন সূচক উল্লেখ করে বাহরাইন ব্যবসায়িক প্রতিনিধিদেরকে বাংলাদেশের পন্য ও সেবা আমদানি/রপ্তানি বৃদ্ধি এবং বিনিয়োগের জন্য আহবান জানান। রাষ্ট্রদূত ড. ইসলাম তৈরি পোশাক, ফার্মাসিউটিক্যালস, লাইট ইঞ্জিনিয়ারিং, জুট এন্ড টেক্সটাইলস ও আইটিসহ মোট তেরটি সম্ভবনাময় বাণিজ্যিক খাতের উপর আলোকপাত করেন।
তিনি আশাবাদ ব্যক্ত করেন, বাংলাদেশ ও বাহরাইনের মধ্যকার ব্যবসা-বাণিজ্য ও বিনিয়োগ সম্প্রসারণে গুরত্বপূর্ণ ভূমিকা রাখবে।
ফটোগ্রাফি প্রদর্শনী টি আগামী এক সপ্তাহ উক্ত গ্যালারীতে সকলের জন্য উন্মুক্ত থাকবে।

ইউনেস্কো স্বীকৃতিপ্রাপ্ত সুন্দরবন

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here