Home চট্টগ্রাম বিভাগ কসবায় খাল ভরাট করে স্থাপনা, পানিনিষ্কাশন বন্ধ

কসবায় খাল ভরাট করে স্থাপনা, পানিনিষ্কাশন বন্ধ

মোহাম্মদ রাসেল মিয়া, কসবা (ব্রাহ্মনবাড়িয়া) প্রতিনিধি: ব্রা‏‏হ্মণবাড়িয়ার কসবা উপজেলার মীরতলা গ্রামে পানিনিষ্কাশনের সরকারি খালটি ভরাট ও কালভার্ট বন্ধ করে বসতঘর নির্মাণ করা হয়েছে। এতে বৃষ্টির পানি জমে থাকায় প্রায় শত শত পরিবার পানি বন্ধি হয়ে পরেছেন।

রবিবার এলাকায় গিয়ে দেখা গেছে, খালের জায়গায় গড়ে উঠেছে ঘর বাড়ি। কেউ না বললে বোঝার উপায় নেই সেখানে খাল ছিল। রাস্তা মধ্যে রয়েছে হাঁটু পর্যন্ত আবার কোথাও রয়েছে কমর পর্যন্ত পানি এতে করে ঘর, বাড়ি, মসজিদ পানি বন্ধি হয়ে পড়ছে।

স্থানীয় ব্যক্তিদের সঙ্গে কথা বলে জানা গেছে, উপজেলার পশ্চিম ইউনিয়নের মীরতলা মৌজায় ১ কিলোমিটার সরকারি খাল রয়েছে। কিন্তু সে খাল দখল করে মীরতলা গ্রামের ফায়েজ মিয়া, আবুল কাশেম, জামাল মিয়া, আমির মিয়া, আশোক মিয়া, মাশোক মিয়া, নবী মিয়া, লাল মিয়াসহ বেশ কয়েকজন বাড়িঘর নির্মাণ করেছেন। পানিনিষ্কাশনের জন্য নির্মাণ করা কালভার্টটিও বন্ধ করে দেওয়া হয়েছে।

এ অবস্থায় মীরতলা গ্রামের দক্ষিণ- পর্ব মাঠের প্রায় কয়েক একর জমিতে প্রায় ৫ ফুট পানি জমেছে। সামান্য বৃষ্টি হলে পানি আরও বাড়ছে। ফলে মৌসুম চললেও কৃষকেরা আমন ধান রোপণ করতে পারছেন না।

যায়যায়কাল/২০জুন২০২২/কেএম

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here