Home রংপুর বিভাগ গাইবান্ধায় সরকারি জায়গা ও ফুটপাত দখলমুক্ত রাখতে অবৈধ স্থাপনা উচ্ছেদ

গাইবান্ধায় সরকারি জায়গা ও ফুটপাত দখলমুক্ত রাখতে অবৈধ স্থাপনা উচ্ছেদ

গাইবান্ধা প্রতিনিধি: গাইবান্ধা জেলা শহর ও পলাশবাড়ীতে সরকারি জায়গা ও ফুটপাত দখলমুক্ত রাখতে দুই শতাধিক অবৈধ স্থাপনা উচ্ছেদ অভিযান পরিচালনা করেছে জেলা প্রশাসন।

গাইবান্ধা জেলা প্রশাসক অলিউর রহমানের নির্দেশে ও এনডিসি এস.এম. ফয়জ উদ্দিনের নেতৃত্বে সোমবার (২০ জুন) সকাল ১১টার সময় হইতে দুপুর ২টা ৩০ মিনিট পর্যন্ত, গাইবান্ধা পৌর শহরের হকার্স মার্কেট সংলগ্ন ডাকবাংলো মোড় হইতে পূর্বপাড়া ও পুরাতন বাজার রাস্তায় দু’ধারে এবং জনতা ব্যাংক পর্যন্ত ১৪০টি দুপুর ও হতে- পলাশবাড়ী উপজেলার ঠুটিয়াপাকুৰ হইতে পলাশবাড়ী হাসপাতালে অবধি ৬০টি অবৈধ স্থাপনা উচ্ছেদসহ বুল্টডেজার ও হামার দিয়ে অবৈধ স্থাপনা উচ্ছেদ অভিযান পরিচালনা করেন জেলা প্রশাসন।

গাইবান্ধার সড়ক ও জনপথ বিভাগ- গাইবান্ধা জেলা শহরে ও ফুটপাত ঘেঁষে গড়ে তোলা ফুটপাত ও ফলের দোকানসহ বিভিন্ন ব্যবসা প্রতিষ্ঠান ও সরকারি জায়গা ও ফুটপাত দখল করে বাড়ি তৈরি করেন। গাইবান্ধা জেলা শহরে ১৪০টিসহ মোট দুইশতাধিক অবৈধ স্থাপনা উচ্ছেদ অভিযান পরিচালনা করেন।

এসময় উপস্থিত ছিলেন গাইবান্ধা সড়ক ও জনপথবিভাগ অধিদপ্তরের নির্বাহী প্রকৌশলী ফিরোজ কবির আকতার, গাইবান্ধা সড়ক ও জনপথ বিভাগের উপবিভাগীয় প্রকৌশলী আফজালুল হক, গাইবান্ধা সড়ক ও জনপথ বিভাগের উপ-সহকারী প্রকৌশলী আহসান কবীর, পুলিশ কর্মকর্তা, ফায়ার সার্ভিসের কর্মীরা, গাইবান্ধা পৌরসভার কর্মকর্তা ও বিভিন্ন ইলেকট্রিক মিডিয়ার সাংবাদিকবৃন্দ।

গাইবান্ধা জেলা প্রশাসন কার্যালয়ের এনডিসি এস.এম ফয়েজ উদ্দিন জানান, সড়ক ও জনপথ অধিদপ্তর৷ ও গাইবান্ধা পৌরসভার মধ্যে ফুটপাত ঘেঁষে যেসব অবৈধ স্থাপনা মূলক ব্যবসা প্রতিষ্ঠান ছিল। সেসব জায়গা আমরা উচ্ছেদ করেছি।

তিনি আরও ব্যবসায়িদের উদ্দেশ্যে বলেন, তারা যেন আর সরকারি জায়গা ও ফুটপাত দখল না করে স্থাপনা গড়ে তোলে। পরবর্তীতে এই ধরনের কাজ পূণরায় করলে তার ব্যবসা প্রতিষ্ঠান গুড়িয়ে দেওয়া হবে। এবং তার বিরুদ্ধে আইনগত ব্যবস্থা প্রদান করা হবে।

যায়যায়কাল/২১জুন২০২২/কেএম

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here