মঙ্গলবার, ১৯শে আশ্বিন, ১৪২৯ বঙ্গাব্দ,৪ঠা অক্টোবর, ২০২২ খ্রিস্টাব্দ
Mujib

/

এর সর্বশেষ সংবাদ

কৃষি ও কৃষকের উন্নয়নে বদ্ধপরিকর বর্তমান সরকার – গণপূর্ত প্রতিমন্ত্রী

নিজস্ব প্রতিবেদক: বর্তমান সরকার কৃষকবান্ধব সরকার। কৃষি ও কৃষকের উন্নয়নে বর্তমান সরকার নানামুখী পদক্ষেপ গ্রহণ করেছে। গৃহায়ন ও গণপূর্ত প্রতিমন্ত্রী শরীফ আহমেদ একথা বলেন।

বুধবার বাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যালয়ের জয়নাল আবেদীন মিলনায়তনে বিশ্ববিদ্যালয়ের অফিসার পরিষদের নবনির্বাচিত কার্যনির্বাহী কমিটির অভিষেক অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি একথা বলেন।

প্রতিমন্ত্রী বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে বর্তমান সরকার কৃষকের জীবনমান উন্নয়ন, কৃষিপণ্যের ন্যায্যমূল্য নিশ্চিতকরণ, বিভিন্ন ফসলের উন্নতজাত উদ্ভাবনের লক্ষ্যে গবেষণায় পৃষ্ঠপোষকতা প্রদানসহ কৃষি উন্নয়নে নানামুখী পদক্ষেপ গ্রহণ করেছে। সরকারের এসব পদক্ষেপ গ্রহণের ফলে কৃষকের সার, কীটনাশক, বীজ এবং কৃষি উপকরণ ন্যায্যমূল্যে পাওয়ার ফলে গত এক দশকে কৃষি উৎপাদন বহুগুণ বৃদ্ধি পেয়েছে। কৃষির উন্নয়ন ও অগ্রগতির এ ধারাবাহিকতা বজায় থাকলে ২০৪১ সালের মধ্যেই উন্নত সমৃদ্ধ বাংলাদেশ বিনির্মাণ সম্ভব বলে তিনি মন্তব্য করেন।

অনুষ্ঠানে প্রধান পৃষ্ঠপোষক হিসেবে বাকৃবির ভাইস-চ্যান্সেলর প্রফেসর ড. লুৎফুল হাসান, অফিসার পরিষদের সভাপতি খায়রুল আলম, সিন্ডিকেট সদস্য ড. ইয়াহিয়া মাহমুদ, ছাত্রবিষয়ক উপদেষ্টা প্রফেসর ড. এ কে এম জাহিদ হোসেন কোষাধ্যক্ষ রাকিব উদ্দিনসহ বিশ্ববিদ্যালয়ের শিক্ষক কর্মকর্তা-কর্মচারীসহ সংশ্লিষ্ট ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন।

ময়মনসিংহ সিটি কর্পোরেশনের মেয়র ও সিন্ডিকেট সদস্য একরামুল হক টিটু বিশেষ অতিথি হিসেবে অনুষ্ঠানে ভার্চুয়ালি বক্তব্য প্রদান করেন।

যায়যায়কাল/৩মার্চ/কেএম

Share on facebook
Facebook
Share on twitter
Twitter
Share on linkedin
LinkedIn
Share on whatsapp
WhatsApp
Share on tumblr
Tumblr
Share on telegram
Telegram

বিভাগের জনপ্রিয় সংবাদ

Leave a Comment

Your email address will not be published.

যায়যায়কাল এর সর্বশেষ সংবাদ