মঙ্গলবার, ১৯শে আশ্বিন, ১৪২৯ বঙ্গাব্দ,৪ঠা অক্টোবর, ২০২২ খ্রিস্টাব্দ
Mujib

/

এর সর্বশেষ সংবাদ

জার্মানে নিযুক্ত মান্যবর রাষ্ট্রদূত মো. মোশাররফ হোসেন ভুঁইয়ার টাইম লাইন থেকে

নিজস্ব প্রতিবেদক: জার্মান এশিয়া-প্যাসিফিক বিজনেস অ্যাসোসিয়েশন (ওএভি) ১৪-১৭ সেপ্টেম্বর ২২ তারিখে ডার্ডেন-ওয়ার্টেমবার্গ প্রদেশে এশিয়া-প্যাসিফিক রাষ্ট্রদূতদের নিয়ে একটি ব্যবসায়িক সংলাপের আয়োজন করা হয়েছিল। সংলাপে এশিয়ান-প্যাসিফিক দেশ সমূহের বারো জন রাষ্ট্রদূত/চার্জ দ্যা অ্যাফেয়ার্রস যোগদান করেন। আমরা হেইডেলবার্গে গিয়েছিলাম। সেখানে বুদ্ধিজীবী, অধ্যাপক, সরকারি কর্মকর্তা এবং ব্যবসায়ীদের সাথে নেটওয়ার্কিং ডিনারের মাধ্যমে আলোচনা হয়।

সম্মেলনের ২য় দিন বিখ্যাত উৎপাদন কোম্পানি বোশ পরিদর্শন করি। সেখানে আমরা মেশিন টুলস এর উচ্চ প্রযুক্তির উৎপাদন প্রক্রিয়া সম্পর্কে অবগত হলাম। পরে আমাদের মার্সিডিজ-বেঞ্জ মিউজিয়ামে নিয়ে যাওয়া হয়। সেখানে বিখ্যাত অটোমোবাইল কারখানার ইতিহাস সম্পর্কে একটি বিশেষ উপস্থাপনা ছিল। এছাড়াও আমরা স্টাটগার্টের আইএইচকে ( চেম্বার অফ কমার্স) প্রতিনিধিদের সাথে একটি সেমিনার সভায় উপস্থিত ছিলাম।

৩য় দিন সকালে আমরা টিউবিঙ্গেন শহরে অর্থনৈতিক ও শ্রম মন্ত্রণালয়ের রাজ্য সচিবের সাথে সাক্ষাৎ করি। যেখানে আমরা আমাদের বাণিজ্য সম্ভাবনা এবং জার্মান সরকার ও উদ্যোক্তাদের সাথে সম্ভাব্য সহযোগিতা সম্পর্কে আলোচনা করি। 

সর্বশেষে আমরা টিউবিঙ্গেন সাইবার ভ্যালি পরিদর্শন করেছি যেখানে কৃত্রিম বুদ্ধিমত্তা, ডিজিটাল রূপান্তর এবং হাইটেক আইটি ডেভেলপমেন্ট এর উপর গবেষণাগার পরিদর্শন করি। 

বাডেন-ওয়ার্টেমবার্গ প্রদেশের বিভিন্ন শহরে তিন দিনের ভ্রমণ আমাদের ব্যবসায়ী, থিঙ্ক ট্যাঙ্ক এবং আইটি বিশেষজ্ঞদের সাথে ক্রস সেকশন এর মাধ্যেমে যোগাযোগ করতে সক্ষম হয়েছি।

যায়যায়কাল/২২সেপ্টেম্বর২০২২/কেএম

Share on facebook
Facebook
Share on twitter
Twitter
Share on linkedin
LinkedIn
Share on whatsapp
WhatsApp
Share on tumblr
Tumblr
Share on telegram
Telegram

বিভাগের জনপ্রিয় সংবাদ

Leave a Comment

Your email address will not be published.

যায়যায়কাল এর সর্বশেষ সংবাদ