শুক্রবার, ২৪শে অগ্রহায়ণ, ১৪২৯ বঙ্গাব্দ,৯ই ডিসেম্বর, ২০২২ খ্রিস্টাব্দ
Mujib

/ ,

মরণোত্তর সম্মাননা পেলেন সাংবাদিক-গবেষক রেজাউল করিম

ব্রাহ্মণবাড়িয়া প্রতিনিধি: অনুষ্ঠানের প্রধান অতিথি ব্রাহ্মণবাড়িয়া সাহিত্য অ্যাকাডেমির সভাপতি লেখক ও সাংবাদিক কবি জয়দুল হোসেনের হাত থেকে প্রয়াত রেজাউল করিমের পক্ষে সম্মাননাটি গ্রহণ করেন তার বড় ছেলে মাজহারুল করিম অভি।

কবি ও কবিতাবিষয়ক সংগঠন কবির কলমের প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে মরণোত্তর গুণীজন সম্মাননা পেয়েছেন ব্রাহ্মণবাড়িয়া জেলার প্রথম সংবাদপত্র ‘সাপ্তাহিক তিতাস’-এর সম্পাদক ও লেখক-গবেষক রেজাউল করিম।

শুক্রবার শহরের নিয়াজ মুহাম্মদ উচ্চ বিদ্যালয়ের সভাকক্ষে এক জমকালো আয়োজনের মধ্য দিয়ে এ সম্মাননা দেয়া হয়।

অনুষ্ঠানের প্রধান অতিথি ব্রাহ্মণবাড়িয়া সাহিত্য অ্যাকাডেমির সভাপতি লেখক ও সাংবাদিক কবি জয়দুল হোসেনের হাত থেকে প্রয়াত রেজাউল করিমের পক্ষে সম্মাননাটি গ্রহণ করেন তার বড় ছেলে মাজহারুল করিম অভি। তিনি দৈনিক বাংলা ও নিউজবাংলার জেলা প্রতিনিধি হিসেবে দায়িত্ব পালন করছেন।

রেজাউল করিম ১৯৬৬ সালে আশুগঞ্জ উপজেলার আড়াইসিধা গ্রামে জন্মগ্রহণ করেন। লেখাপড়া শেষ করে ব্রাহ্মণবাড়িয়ায় সাংবাদিকতা শুরু করেন সাপ্তাহিক সাকিয়াত পত্রিকার বার্তা সম্পাদক হিসেবে। পরে তিনি সহসম্পাদক হিসেবে সাপ্তাহিক সংকেত ও ২০০৯ সালে সাপ্তাহিক তিতাস পত্রিকার সম্পাদক ও প্রকাশনার দায়িত্ব গ্রহণ করেন।

২০১৫ সালে ব্রাহ্মণবাড়িয়ার মনীষীদের নিয়ে রেজাউল করিমের লেখা ‘যাদের জন্মে ব্রাহ্মণবাড়িয়া ধন্য’ বইটি প্রকাশিত হয়। এ ছাড়া তিনি ‘ভাষা আন্দোলনে ব্রাহ্মণবাড়িয়া’ ও কবি নজরুল ইসলামকে নিয়ে লেখা ‘জাতীয় কবির মর্মকাহন’ নামে দুটি বই প্রকাশ করেন।

গত ২ ফেব্রুয়ারি রেজাউল করিম মারা যান।

এদিকে লেখক হিসেবে মরণোত্তর গুণীজন সম্মাননা পেয়েছেন বীর মুক্তিযোদ্ধা আব্দুল মালেক খান ও মিলি চৌধুরী।

এ ছাড়া অন্যদের মধ্যে এই সম্মাননা পান সুমিতা বর্ধন, বীর মুক্তিযোদ্ধা মো. নুরুজ্জামান, মোবারক হোসেন, মো. নুরুল হক, আবু আহাম্মদ মৃধা ও রুদ্র মোহাম্মদ ইদ্রিস।

সংবর্ধনা অনুষ্ঠানে কবির কলম সংগঠনের সভাপতি মনিরুল ইসলাম শ্রাবণের সভাপতিত্বে বিশেষ অতিথি ছিলেন কবি ও কথাসাহিত্যিক আমির হোসেন, বাচিক শিল্পী ও সাংবাদিক মো. মনির হোসেন, কবি ও গীতিকার দেওয়ান মারুফ।

Share on facebook
Facebook
Share on twitter
Twitter
Share on linkedin
LinkedIn
Share on whatsapp
WhatsApp
Share on tumblr
Tumblr
Share on telegram
Telegram

, বিভাগের জনপ্রিয় সংবাদ

Leave a Comment

Your email address will not be published.

যায়যায়কাল এর সর্বশেষ সংবাদ