শুক্রবার, ২৪শে অগ্রহায়ণ, ১৪২৯ বঙ্গাব্দ,৯ই ডিসেম্বর, ২০২২ খ্রিস্টাব্দ
Mujib

/ ,

, এর সর্বশেষ সংবাদ

মালদ্বীপে প্রবাসী সাংবাদিক ইউনিটির অভিষেক

শাহ্ জালাল সিকদার, মালদ্বীপ প্রতিনিধি: সত্য কথা বলবো-সত্য পথে চলবো, প্রবাসীদের সুখ-দু:খের কথা বলবো। এই প্রতিপাদ্য  সামনে রেখে মালদ্বীপে বসবাসরত প্রবাসী বাংলাদেশি সাংবাদিকদের সংগঠন প্রবাসী সাংবাদিক ইউনিটির নবনির্বাচিত কমিটির শপথ গ্রহণ সম্পন্ন হয়েছে। শুক্রবার (৭ অক্টোবর) সন্ধ্যায় রাজধানীর তান্দুরি ফ্লেম্স রেস্টুরেন্টের পার্টি হলে এই শপথ গ্রহণ হয়।

অভিষেক অনুষ্ঠানে বাংলা টিভির মালদ্বীপ প্রতিনিধি ও দৈনিক মানবজমিনের প্রবাসী লেখক  মো. এমরান হোসেন তালুকদার কে সভাপতি হিসেবে, দৈনিক নয়া দিগনমশ মালদ্বীপ প্রতিনিধি মো: ওমর ফারুক অনিক  কে সাধারণ সম্পাদক এবং জাগো নিউজ এর মালদ্বীপ প্রতিনিধি মাহমুদুল হাসান কালাম কে সিনিয়র-সহ-সভাপতি হিসেবে প্রস্তাব করা হয়। সাধারণ সভার উপস্থিত সকল সদস্য প্রস্তাবে একাত্মতা প্রকাশ করেন।

নবনির্বাচিত প্রবাসী সাংবাদিক ইউনিটের সভাপতি মো: এমরান হোসেন তালুকদার এর সভাপতিত্ব এবং সাধারণ সম্পাদক মো: ওমর ফারুক (অনিক) এর পরিচালনায়, সভায় প্রতিবেদন পেশ করেন ইউনিটির নবনির্বাচিত সাধারণ সম্পাদক। পরে কণ্ঠভোটে প্রতিবেদন ও গঠনতন্ত্র পাস করা হয়। এবং গঠনতন্ত্রে বেশকিছু সংশোধনী আনেন ইউনিটির সকল সদস্য বৃন্দের সম্মতিতে। নবনির্বাচিত কমিটির কর্মকর্তাদের শপথ বাক্য পাঠ করান ইউনিটির সিনিয়র সহ-সভাপতি মো. মাহমুদুল হাসান কালাম। এই সময় নবগঠিত ইউনিটের অন্যান্য সদস্যরাও উপস্থিত ছিলেন।

পরে নব নির্বাচিত সভাপতি মো: এমরান হোসাইন তালুকদার ও সাধারণ সম্পাদক মো: ওমর ফারুক (অনিক) কার্যকরী কমিটিকে সাধারণ সদস্যদের মধ্যে পরিচয় করিয়ে দেন। অভিষেক অনুষ্টানে নয় সদস্য বিশিষ্ট নতুন কার্যকরী ইউনিটির একজন ছাড়া বাকি সবাই উপস্থিত ছিলেন। ইউনিটির অন্যান্য সদস্যরা হলেন বিডিনিউজ টোয়েন্টি ফোর এর প্রতিনিধি রনি নন্দি, যুগ্ম-সাধারণ সম্পাদক যায়যায়কাল এর প্রতিনিধি শাহজালাল শিকদার, সাংগঠনিক সম্পাদক ভয়েজ এশিয়ার প্রতিনিধি আবদুল্লাহ কাদের, প্রচার ও প্রকাশনা সম্পাদক বাংলাদেশ সমাচার এর প্রতিনিধি মো: আল আমিন, ওয়ান নিউজ বিডির প্রতিনিধি মো. রবিউল আলম, আমার সংবাদ এর প্রতিনিধি মো. মহিনুর রহমান টোকন প্রমুখ।

সভার শেষ’পর্যায়ে, প্রবাসে দেশের সম্মান বৃদ্ধি, প্রবাসীদের স্বার্থসংশ্লিষ্ট বস্তুনিষ্ঠ সংবাদ পরিবেশনে অগ্রণী ভূমিকা, সচেতনতা বৃদ্ধি এবং দেশের উন্নয়ন ও অগ্রগতিতে প্রবাসী সাংবাদিকদের ইতিবাচক ভূমিকা পালন করার আহবান জানিয়েছেন নবনির্বাচিত সভাপতি ও সাধারণ সম্পাদক, সাংবাদিকরা জাতির বিবেক ও সমাজের দর্পণ, সে কথাটি মাথায় রেখে প্রবাসী সাংবাদিকদের বস্তুনিষ্ঠ সংবাদ পরিবেশন করা প্রয়োজন। কারণ সাংবাদিকদের ইতিবাচক ভূমিকা পালনের মাধ্যমে প্রবাসীদের সকল সমস্যার সমাধান সহ দেশ ও জাতির কল্যাণে সুফল বয়ে আনা সম্ভব বলেও উল্লেখ করেন।

Share on facebook
Facebook
Share on twitter
Twitter
Share on linkedin
LinkedIn
Share on whatsapp
WhatsApp
Share on tumblr
Tumblr
Share on telegram
Telegram

, বিভাগের জনপ্রিয় সংবাদ

Leave a Comment

Your email address will not be published.

যায়যায়কাল এর সর্বশেষ সংবাদ