শুক্রবার, ২৪শে অগ্রহায়ণ, ১৪২৯ বঙ্গাব্দ,৯ই ডিসেম্বর, ২০২২ খ্রিস্টাব্দ
Mujib

/ , ,

রক্ত’ই ভালবাসা

আবু শামা, কুবি প্রতিনিধি: জাত ভেদাভেদ ভুলে রক্ত দেওয়ার মাধ্যমে মানুষে মানুষে বন্ধন সৃষ্টি ,জীবন বাঁচানোর তাগিদে, অন্যকে সুন্দর পৃথিবী দেখার লক্ষ্যে,একদল স্বপ্নবাজ শিক্ষার্থীদের হাত ধরে এগিয়ে যাচ্ছে কুমিল্লা বিশ্ববিদ্যালয় একমাত্র রক্তদাতা সংগঠন “বন্ধু “

মানুষ মানুষের জন্য, জীবন জীবনের জন্য” জগদ্বিখ্যাত শিল্পী ভুপেন হাজারিকার এ গানের মর্মকথায় অনেকে ভালোবাসা খুঁজে পেয়েছেন। ভালোবাসা শব্দটির নানা অর্থ। নানা ব্যবহার। বর্তমান সময়ে আমাদের সমাজে ভালোবাসা বলতে সামনে চলে আসে তরুণ-তরুণীর ভালোবাসার কথা। সন্তান আর পিতা-মাতার ভালোবাসার কথাও কেউ কেউ সামনে নিয়ে আসেন। তবে এর বাইরেও মানুষের মাঝে এক অপার্থিব ভালোবাসা রয়েছে। যেখানে নেই কোনো চাওয়া পাওয়া, টাকার মোহ কিংবা কোনো ধরনের স্বার্থ। নিজের শরীরের রক্ত দিয়ে তৈরি করা ভালবাসা।
‘বন্ধু’ সংগঠন শুধু কুমিল্লা বিশ্ববিদ্যালয়ের হয়ে কাজ করে তা না, ‘বন্ধু ‘ বৃহত্তর কুমিল্লার দিন মজুর থেকে শিল্পপতি সবার জন্য কাজ করে।

শনিবার ২৯ (অক্টোবর) বিকাল তিন টায় ‘বন্ধু ‘র সপ্তম প্রতিষ্টা বার্ষিকী উপলক্ষে কুমিল্লা বিশ্ববিদ্যালয় ক্যাফেটেরিয়ার ২য় তলায় বন্ধু’র রুমে মিটিং ও আলোচনা সভার আয়োজন করা হয়েছে

২০১৫ সালের ২৯ অক্টোবর “যদি করি সেচ্ছায় রক্তদান বাঁচবে জীবন বাঁচবে প্রাণ” স্লোগানকে সামনে রেখে কয়েকজন স্বেচ্ছাসেবী ও উদ্যমী তরুণের হাত ধরে আনুষ্ঠানিকভাবে যাত্রা শুরু করে ‘বন্ধু ‘ সংগঠন। তারপর থেকে সংগঠনটি স্বেচ্ছায় রক্তদান কর্মসূচি পালন করে আসছে।

এরই ধারাবাহিকতায় প্রায়” নয় হাজার” ব্যাগ রক্ত সংগ্রহ করে দিয়েছে’ বন্ধু’ । এবং রক্তদাতাদের উৎসাহের জন্য প্রতি বছর সর্বোচ্চ রক্তদানকারী ২৫-৩০ জনকে দেওয়া হয় রক্তদান সম্মাননা।

বন্ধু সম্পর্কে জানতে চাইলে সংগঠনটির সভাপতি রাসেল মাহমুদ ভূইয়া বলেন,মানবতার সেবার নিয়োজিত
স্বেচ্ছায় রক্তদাতা সংগঠন বন্ধু, কুমিল্লা বিশ্ববিদ্যালয় ৭ম বছর পেরিয়ে ৮ম বর্ষে পদার্পণ করেছে। বিভিন্ন চড়াই-উতরাই পেরিয়ে বন্ধু আজ এই পর্যায়ে পৌঁছেছে। যাদের ত্যাগ ও পরিশ্রমে সংগঠনটি গড়ে উঠেছে এবং যাদের পৃষ্ঠপোষকতায় ‘বন্ধু’ আজ এই পর্যন্ত এসেছে, তাদের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করছি। এছাড়াও ‘বন্ধু’র সকল উপদেষ্টা, সদস্য, রক্তযোদ্ধা ও শুভাকাঙ্ক্ষীদের প্রতি আন্তরিক শুভেচ্ছা ও অভিনন্দন জানাচ্ছি।

সবার ভালোবাসায় সিক্ত থেকে ‘বন্ধু, কুমিল্লা বিশ্ববিদ্যালয়’ মানবতার সেবায় নিয়োজিত থাকবে এবং সারাদেশে বৃহৎ রক্তদাতা সংগঠন হিসাবে পরিচিতি লাভ করবে এই কামনা করছি।

Share on facebook
Facebook
Share on twitter
Twitter
Share on linkedin
LinkedIn
Share on whatsapp
WhatsApp
Share on tumblr
Tumblr
Share on telegram
Telegram

Leave a Comment

Your email address will not be published.

যায়যায়কাল এর সর্বশেষ সংবাদ