শুক্রবার, ২৪শে অগ্রহায়ণ, ১৪২৯ বঙ্গাব্দ,৯ই ডিসেম্বর, ২০২২ খ্রিস্টাব্দ
Mujib

/

এর সর্বশেষ সংবাদ

সালমা জাহান সনিয়ার দ্বিতীয় গ্রন্থ সভ্যতার শেষ স্টেশন

এই প্রজন্মের প্রতিভাবান লেখিকা সালমা জাহান সনিয়া। তার দ্বিতীয় কাব্যগ্রন্থ সভ্যতার শেষ স্টেশনের প্রি-অর্ডার চলছে৷ নতুন বই এবং লেখালেখির গল্প নিয়েই কথা হয় তার সাথে।

নতুন বই সম্পর্কে জানতে চাই?

অনুভূতি জড়ানো দ্বিতীয় কাব্যগ্রন্থ সভ্যতার শেষ স্টেশন। ইতোমধ্যে বইটির প্রি অর্ডার শুরু হয়ে গেছে। সব কিছু ঠিকঠাক থাকলে ডিসেম্বর এর মাঝামাঝিতে বইটা পাঠকের হাতে এসে যাবে ইনশাল্লাহ।

পাঠকদের থেকে কেমন সাড়া পাবেন বলে আশা করছেন?

সাহিত্যের জগতে কবিতার প্রতি মানুষের একরাশ বিমুখতা। তবুও কিছু পাঠক আছেন,যারা কবিতাকে প্রাণ মনে করেন। সে হিসেবে আমার পাঠক অনুযায়ী আশা করছি ভালো সাড়া পাবো ইনশাল্লাহ। বাকিটা সৃষ্টিকর্তার উপর।

লেখালেখির পেছনে সবচেয়ে বেশী অনুপ্রেরণা কে দিয়েছেন?

বরাবরের মতোই লেখালেখির পিছনে সবচেয়ে বড় অনুপ্রেরণা পরিবার। পরিবারের সাপোর্ট ছাড়া আমার এই পর্যন্ত পথচলা সূদুর হতো না। পরিবারের সকলের মধ্যে আম্মুর সাপোর্টটা বেশি অনুপ্রেরণা দেয়। আমি যখন বই নিয়ে কিছু বলি আম্মুকে, আম্মুর চোখগুলো জ্বলতে থাকে। এইতো যখন ই বলছি আমার বইয়ের প্রি অর্ডার হচ্ছে, তিনি কি যে খুশি হচ্ছেন!

পাঠকের সাথে স্মরণীয় স্মৃতি নিয়ে জানতে চাই…

লেখকের লেখায় তখনই প্রাণ আসে, যখন তার পাঠক থাকে। আর পাঠাকের সাথের স্মৃতিগুলো সবচেয়ে সুন্দর। পাঠক যখন বই হাতে নিয়ে ছবি তুলে ইনবক্সে পাঠান, তখন মনে হতে থাকে জীবন স্বার্থক।

পছন্দের লেখক এবং ব্যক্তিত্ব কারা?

লেখালেখির শুরুর আগ থেকেই পছন্দের লেখকের তালিকায় যুক্ত আছেন হুমায়ুন আহমেদ। সেই সাথে বহুমাত্রিক লেখক মোশাতাক আহমেদ। ক্ষুদ্র জীবনে যতগুলো বই পড়েছি, তার মধ্যে কিছু নতুন লেখকের লেখাও মন কেড়েছে।

নিজেকে আজকে থেকে দশ বছর পর কোথায় দেখতে চান?

আমার জীবনে একটাই লক্ষ্য, প্রতিষ্ঠিত কবি হওয়া। সেই হিসেবে আগামী দশ বছর পর নিজেকে একজন প্রতিষ্ঠিত কবি হিসেবে দেখতে চাই। পাঠক আমার লেখা দেখে আমাকে বিচার করবে। আমার লেখা দেখে যাতে বুঝে এটা আমার লেখা, সেই পর্যন্ত চেষ্টা চালিয়ে যাবো ইনশাল্লাহ।


লেখিকার নতুন বই সভ্যতার শেষ স্টেশন কুহক প্রকাশনী থেকে আগামী গ্রন্থমেলা উপলক্ষে প্রকাশ হতে যাচ্ছে। আহমাদ বোরহানের নামলিপিতে বইটির প্রচ্ছদ করেছেন জেনিয়া ফেরদৌস। কাব্যগ্রন্থটির প্রচ্ছদ মূল্য ২৫০ টাকা। তবে বিশেষ ছাড়ে প্রি-অর্ডার চলছে।

Share on facebook
Facebook
Share on twitter
Twitter
Share on linkedin
LinkedIn
Share on whatsapp
WhatsApp
Share on tumblr
Tumblr
Share on telegram
Telegram

বিভাগের জনপ্রিয় সংবাদ

Leave a Comment

Your email address will not be published.

যায়যায়কাল এর সর্বশেষ সংবাদ