শুক্রবার, ২৪শে অগ্রহায়ণ, ১৪২৯ বঙ্গাব্দ,৯ই ডিসেম্বর, ২০২২ খ্রিস্টাব্দ
Mujib

/

এর সর্বশেষ সংবাদ

চতুর্থবারের মত উরুগুয়ের বিশ্বকাপ দলে সুয়ারেজ, কাভানি

নিউজ ডেস্ক: অভিজ্ঞ স্ট্রাইক জুটি লুইস সুয়ারেজ ও এডিনসন কাভানি চতুর্থবারের মত উরুগুয়ের বিশ্বকাপ দলে ডাক পেয়েছেন। জাতীয় দলের কোচ দিয়েগো আলোনসো গতকাল ২৬ সদস্যের বিশ^কাপ দল ঘোষনা করেছেন।
কাফ ইনজুরিতে থাকা ২৩ বছর বয়সী বার্সেলোনার সেন্টার-ব্যাক রোনাল্ডো আরাউজো শেষ পর্যন্ত দলে জায়গা ধরে রেখেছেন। আরাউজোর চিকিৎসার জন্য কাতারে মেডিকেল বিষেশজ্ঞ পাঠানোর কথা রয়েছে বার্সেলোনার। পুরোপুরি ফিট না হওয়া পর্যন্ত তিনি যাতে মাঠে না নামেন এই বিষয়টি নিয়ে বার্সেলোনা ও উরুগুয়ে ফুটবল ফেডারেশনের মধ্যে একটি সমঝোতা হয়েছে।

দলের অপর দুই তারকা হলেন রয়াল মাদ্রিদ মিডফিল্ডার ফেডেরিকো ভালভার্দে ও লিভারপুল স্ট্রাইকার ডারউইন নুনেজ।
সুয়ারেজ ও কাভানি উভয়েরই বয়স ৩৫। সেলেস্তের ইতিহাসে যথাক্রমে  ৬৮ ও ৫৮ গোল করে সুয়ারেজ ও কাভানিই সর্বোচ্চ গোলদাতার তালিকায় শীর্ষ দুই স্থানে রয়েছে। উভয় খেলোয়াড়ই দেশের হয়ে ১৩০টিরও বেশী ম্যাচ খেলেছেন। 

দলে রয়েছেন আরো তিন অভিজ্ঞ খেলোয়াড়, তারা হলেন সেন্টার-ব্যাক দিয়েগো গোডিন (৩৬), ফুল-ব্যাক মার্টিন ক্যাসেরেস (৩৫) ও গোলরক্ষক ফার্নান্দো মুসলেরা (৩৬)। এই তিনজনও চতুর্থবারের মত বিশ^মঞ্চে খেলার সুযোগ পেয়েছেন। পাঁচ অভিজ্ঞ খেলোয়াড়ই ২০১০ দক্ষিণ আফ্রিকা বিশ^কাপে সেমিফাইনাল খেলা  দলের সদস্য ছিলেন। 

ম্যানচেস্টার ইউনাইটেডর উইঙ্গার ফাকুন্ডো পেলিস্ট্রি এবারের মৌসুমে সিনিয়র দলে একটি ম্যাচ না খেলেও জাতীয় দলে ডাক পেয়েছেন। দুই বছর আগে ২০ বারের ইংলিশ চ্যাম্পিয়ন ইউনাইটেড দলে যোগ দেবার পর পেলেস্ট্রির এখনো অভিষেক হয়নি। গত আড়াই বছর ধরে তিনি স্প্যানিশ ক্লাব আলাভেসে ধারে খেলে চলেছেন পেলিস্ট্রি। 
১৯৩০ ও ১৯৫০ সালে বিশ^কাপ জয়ী উরুগুয়ে গ্রুপ-এইচ’এ দক্ষিণ কোরিয়া, পর্তুগাল ও ঘানার বিপক্ষে খেলবে। 
উরুগুয়ে স্কোয়াড :
গোলরক্ষক : সার্জিও রোশে, ফার্নান্দো মুসলেরা, সেবাস্টিয়ান সোসা
ডিফেন্ডার : হোসে লুইস রডরিগুয়েজ, গুইলারমো ভারেলা, রোনাল্ড আরাউজো, হোসে মারিয়া জিমেনেজ, সেবাস্টিায়ান কোটস, দিয়েগো গোডিন, মার্টিন ক্যাসেরেস, মাটিয়াস ভিনা, মাথিয়াস অলিভেরা
মিডফিল্ডার : মাটিয়াস ভেসিনো, রডরিগো বেনটানকার, ফেডেরিকো ভালভার্দে, লুকাস টোরেইরা, ম্যানুয়েল উগার্টে, ফাকুন্ডো পেলিস্ট্রি, নিকোলাস ডি লা ক্রুজ, গিওর্গিয়ান ডি আরাসকায়েটা, অগাস্টিন কানোবিও, ফাকুন্ডো তোরেস
ফরোয়ার্ড : ডারউইন নুনেজ, লুইস সুয়ারেজ, এডিনসন কাভানি, ম্যাক্সিমালিয়ানো গোমেজ

Share on facebook
Facebook
Share on twitter
Twitter
Share on linkedin
LinkedIn
Share on whatsapp
WhatsApp
Share on tumblr
Tumblr
Share on telegram
Telegram

বিভাগের জনপ্রিয় সংবাদ

Leave a Comment

Your email address will not be published.

যায়যায়কাল এর সর্বশেষ সংবাদ