বৃহস্পতিবার, ১৯শে মাঘ, ১৪২৯ বঙ্গাব্দ,২রা ফেব্রুয়ারি, ২০২৩ খ্রিস্টাব্দ
Mujib

/ ,

, এর সর্বশেষ সংবাদ

আখাউড়া ইমিগ্রেশনে বিএফ-৭ এর সংক্রমণ রোধে স্বাস্থ্য বিভাগের প্রতিরোধমূলক ব্যবস্থা

মোহাম্মদ মনিরুজ্জামান সাগর, আখাউড়া (ব্রাহ্মণবাড়িয়া) প্রতিনিধি: প্রতিবেশী ভারতে করোনাভাইরাসের নতুন ধরন বিএফ-৭ শনাক্ত হওয়ায় আখাউড়া আন্তর্জাতিক ইমিগ্রেশন চেকপোস্টে নেওয়া হয়েছে সর্বোচ্চ সতর্কতা। বিএফ- ৭ এর সংক্রমণ রোধে ইমিগ্রেশন চেকপোস্টে প্রতিরোধমূলক ব্যবস্থা নিয়েছে স্বাস্থ্য বিভাগ।

সোমবার (২৬ ডিসেম্বর) সকাল থেকে আখাউড়া আন্তর্জাতিক ইমিগ্রেশন চেকপোস্টে ভারত থেকে আগত যাত্রীদের হেলথ স্ক্রিনিং কার্যক্রম জোরদার করা হয়েছে।

বিশেষ করে ভারত থেকে আসা যাত্রীদের থার্মাল স্ক্যানার ও ইনফ্রারেড থার্মোমিটার দিয়ে প্রয়োজনীয় স্বাস্থ্য পরীক্ষা করা হচ্ছে। পাশাপাশি সন্দেহভাজন যাত্রীর র্যা পিড অ্যান্টিজেন টেস্টের ব্যবস্থা রয়েছে। বিকাল ৫টা পর্যন্ত সন্দেহভাজন ৬ ভারতীয় নাগরিকের র্যা পিড অ্যান্টিজেন টেস্ট করা হয়। তবে ৬ জনের রিপোর্টই নেগেটিভ আসে বলে জানিয়েছেন স্বাস্থ্য বিভাগ।

আখাউড়া উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. হিমেল খান জানান আখাউড়া ইমিগ্রেশন চেকপোস্টে করোনাভাইরাসের নতুন ভ্যারিয়েন্ট বিএফ-৭ সংক্রমণ প্রতিরোধে সব ধরনের ব্যবস্থা নেওয়া হয়েছে। ভারত থেকে আসা সব যাত্রীর স্বাস্থ্যগত তথ্যগুলো নির্ধারিত ফরমে লিপিবদ্ধ করা হচ্ছে।

আখাউড়া ইমিগ্রেশন ইনচার্জ স্বপন কুমার দাস বলেন, সাম্প্রতিক সময়ে ভারতে করোনাভাইরাসের নতুন ভ্যারিয়েন্ট বিএফ-৭ সংক্রমণ প্রতিরোধে ইমিগ্রেশন কর্তৃপক্ষ আগের চেয়ে অনেক বেশি সতর্ক রয়েছে। যাত্রীদেরকেও সতর্ক করা হচ্ছে।

ব্রাহ্মণবাড়িয়ার সিভিল সার্জন মুহাম্মদ একরাম উল্লাহ বলেন, হেলথ স্ক্রিনিং কার্যক্রম আরও জোরদারের স্বাস্থ্য অধিদপ্তরের নির্দেশনা আসে। ওই পরিপ্রেক্ষিতে করোনাভাইরাসের নতুন ভ্যারিয়েন্ট বিএফ-৭ সংক্রমণ প্রতিরোধে প্রয়োজনীয় পদক্ষেপ নেওয়া হয়েছে।

Share on facebook
Facebook
Share on twitter
Twitter
Share on linkedin
LinkedIn
Share on whatsapp
WhatsApp
Share on tumblr
Tumblr
Share on telegram
Telegram

, বিভাগের জনপ্রিয় সংবাদ

Leave a Comment

Your email address will not be published.

যায়যায়কাল এর সর্বশেষ সংবাদ