শুক্রবার, ২০শে মাঘ, ১৪২৯ বঙ্গাব্দ,৩রা ফেব্রুয়ারি, ২০২৩ খ্রিস্টাব্দ
Mujib

/ ,

, এর সর্বশেষ সংবাদ

ওয়াসা ভবনে সাংবাদিক প্রবেশে বাধা : ইউডিজেএফবি’র নিন্দা

নিজস্ব প্রতিবেদক: রাজধানীর কারওয়ানবাজারস্থ ঢাকা ওয়াসা ভবনে বিভিন্ন প্রিন্ট ও ইলেক্ট্রনিক মিডিয়ার সাংবাদিকদের বাধা দেওয়ার ঘটনায় তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়েছে নগর উন্নয়ন সাংবাদিক ফোরাম বাংলাদেশ (ইউডিজেএফবি)।

মঙ্গলবার (১০ জানুয়ারি) ইউডিজেএফবি’র সভাপতি অমিতোষ পাল ও সাধারণ সম্পাদক সোহেল মামুন এক বিবৃতিতে বলেন, কোনো প্রতিষ্ঠানেরে সংবাদ সংগ্রহ এবং সংবাদ সম্মেলন কাভারের অধিকার সব সাংবাদিকেরই রয়েছে। কিন্তু ঢাকা ওয়াসার ব্যবস্থাপনা পরিচালক (এমডি) প্রকৌশলী তাকসিম এ খান বরাবরই পেশাদার সাংবাদিকদের এঁড়িয়ে বিভিন্ন সভা সেমিনার করে থাকেন। অনেক সংবাদ সম্মেলনেই সাংবাদিকদের জানানো হয় না। পছন্দের দু’চারজনকে নিয়ে এসব সংবাদ সম্মেলন করে থাকেন। মঙ্গলবারও এর ব্যাতিক্রম ঘটেনি।

এ দিন ওয়াসার এমডির পূর্ব নির্ধারতি সংবাদ সম্মেলন কাভার করেত গেলে মূল ফটকেই আটকে দেওয়া হয় সাংবাদিকদের। একটি বিশেষ তালিকায় নাম থাকা কয়েকজন সাংবাদিকের বাইরে কাউকেই ঢুকতে দেওয়া হয়নি। কর্মচারীরা জানান, এই তালিকার বাইরে কাউকে ঢুকতে কর্মকর্তারা নিষেধ করেছেন।
নেতৃদ্বয় বলেন, একটি সরকারি সংস্থার সংবাদ সম্মেলন কাভার করতে যাওয়া সাংবাদিকদের গেইট থেকে ফিরিয়ে দেওয়া স্বাধীন সাংবাদিকতার জন্য হুমকি। পেশাগত দায়িত্ব পালনে বাধা দেওয়ার শামিল। এরমাধ্যমে ঢাকা ওয়াসা এবং এমডি তাকসিম এ খানের বিরুদ্ধে যেসব অভিযোগ উঠেছে তা আরও ঘনিভূত হচ্ছে। তাদের এমন আচরণে সাংবাদিক সমাজ ক্ষুদ্ধ।

নেতৃবৃন্দ আশা প্রকাশ করে বলেন, আমরা আশা করি ওয়াসার এমডি’র শুভ বুদ্ধির উদয় হবে। সাংবাদিকদের পেশাগত দায়িত্ব পালনে বাধা না দেওয়াারও আহবান জানান তারা।

উল্লেখ্য এর আগেও পেশাদার গণমাধ্যমের বড় একটি অংশকে পাশ কাটিয়ে সংবাদ সম্মেলন করেন ঢাকা ওয়াসার এমডি তাকসিম এ খান।

Share on facebook
Facebook
Share on twitter
Twitter
Share on linkedin
LinkedIn
Share on whatsapp
WhatsApp
Share on tumblr
Tumblr
Share on telegram
Telegram

, বিভাগের জনপ্রিয় সংবাদ

Leave a Comment

Your email address will not be published.

যায়যায়কাল এর সর্বশেষ সংবাদ