শুক্রবার, ২০শে মাঘ, ১৪২৯ বঙ্গাব্দ,৩রা ফেব্রুয়ারি, ২০২৩ খ্রিস্টাব্দ
Mujib

/ ,

, এর সর্বশেষ সংবাদ

ভুলে ভরা কুবির আমন্ত্রণ পত্র

আবু শামা, বিশ্ববিদ্যালয় প্রতিবেদক, কুমিল্লা: কুমিল্লা বিশ্ববিদ্যালয়ে (কুবি) ভাইস চ্যান্সেলর অ্যাওয়ার্ড-২০২৩ প্রদান ও আলোচনা সভা উপলক্ষে আয়োজিত অনুষ্ঠানের আমন্ত্রণপত্রে বানান ভুলের সমাহার দেখা যায়। এতে ক্ষোভ প্রকাশ করেছেন বিশ্ববিদ্যালয়ের শিক্ষক-শিক্ষার্থীরা। ‘বৃহস্পতিবার ১৯ জানুয়ারি ভাইস চ্যান্সেলর অ্যাওয়ার্ড প্রদানের পাশাপাশি বিশ্ববিদ্যালয়ের প্রশাসনিক ভবনের ৪১১ নম্বর রুমে এক আলোচনার সভার আয়োজন করা হয়।

আমন্ত্রণপত্রে দেখা যায়, বিশ্ববিদ্যালয়ের লোগোতে Comilla বানানের পরিবর্তে Cumilla, অলঙ্কৃত শব্দের পরিবর্তে অলংকৃত, আহ্বায়ক শব্দের পরিবর্তে আহবায়ক, উপলক্ষে শব্দের পরিবর্তে উপলক্ষ্যে, কু.বি. লেখার পরিবর্তে কু. বি লেখা হয়।

এছাড়াও পত্রের বিভিন্ন স্থানে যতিচিহ্নের অপব্যবহার দেখা যায়।
১৪ তম আর্বতনের ফাইন্যান্স এন্ড ব্যাংকিং বিভাগের শিক্ষার্থী মোহাম্মদ সবুজ নামের এক শিক্ষার্থী বলেন, ‘ এতবড় একটা অনুষ্ঠানে বিশ্ববিদ্যালয় কতৃপক্ষ কেমনে বেখবর থাকে। এধরণের আয়োজিত কোন অনুষ্ঠানের আমন্ত্রণপত্রে একাধিক বানান ভুল যা বিশ্ববিদ্যালয়ের সুনাম খর্ব করে। এটা আমাদের জন্য লজ্জার বিষয়। ‘

প্রত্নতত্ত্ব বিভাগের নাম প্রকাশে অনিচ্ছুক এক শিক্ষার্থী বলেন সর্বোচ্চ বিদ্যাপিঠের আমন্ত্রণ পত্রে ভুল বানান হওয়াটা লজ্জাজনক।এতে বিশ্ববিদ্যালয়ের সুনাম নষ্ট হয় ।

আয়োজন কমিটির আহ্বায়ক অধ্যাপক ড. মুহ. আমিনুল ইসলাম আকন্দ বলেন, ‘এ দায়িত্ব কমিটির অধীনে সাব কমিটি সম্পন্ন করেছে। সাব কমিটি আমাকে না দেখিয়ে ছাপিয়েছে’।

তবে সাব কমিটির সদস্য প্রক্টর (ভারপ্রাপ্ত) কাজী ওমর সিদ্দিকীর কাছে জানতে চাইলে তিনি এবিষয়ে মন্তব্য করতে রাজি হননি এবং বলেন, আয়োজক কমিটির আহ্বায়কের বক্তব্যই মূল বিষয়।

Share on facebook
Facebook
Share on twitter
Twitter
Share on linkedin
LinkedIn
Share on whatsapp
WhatsApp
Share on tumblr
Tumblr
Share on telegram
Telegram

, বিভাগের জনপ্রিয় সংবাদ

Leave a Comment

Your email address will not be published.

যায়যায়কাল এর সর্বশেষ সংবাদ