শুক্রবার, ২০শে মাঘ, ১৪২৯ বঙ্গাব্দ,৩রা ফেব্রুয়ারি, ২০২৩ খ্রিস্টাব্দ
Mujib

/ ,

, এর সর্বশেষ সংবাদ

সাংবাদিকদের অধিকার আন্দোলনে আলতাফ মাহমুদ সাহসী নেতা ছিলেন : সভায় বক্তারা

নিজস্ব প্রতিনিধি: সাংবাদিক নেতা আলতাফ মাহমুদের স্মরণ সভায় বক্তারা বলেছেন, সাংবাদিকদের মর্যাদা  ও অধিকার রক্ষার আন্দোলনে অলতাফ মাহমুদ একজন সাহসী ও ত্যাগী নেতা ছিলেন। 
তারা বলেন,জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান  এবং প্রধানমন্ত্রী শেখ হাসিনার আদর্শকে ধারণ করে আলতাফ মাহমুদ একজন অসাম্প্রদায়িক ও মুক্তিযুদ্ধের চেতনা ধারন করেছিলেন। সাংবাদিক নেতাদের মধ্য থেকে আলতাফ মাহমুদের মতো এমন নেতৃত্ব আর আসবে না।
আজ জাতীয় প্রেসক্লাবে বিএফইউজে-বাংলাদেশ ফেডারেল সাংবাদিক ইউনিয়ন ও ঢাকা সাংবাদিক ইউনিউন (ডিইউজে) এর উদ্যোগে আয়োজিত এক আলোচনা সভায় বক্তারা এ কথা বলেন। 
আলতাফ মাহমুদ ছিলেন জীবন সংগ্রামী একজন নেতা। তার থেকে সমৃদ্ধ হয়েছেন অনেক সাংবাদিক এ কথা উল্লেখ করে বক্তারা বলেন, তিনি সাংবাদিকদের রুটি রুজি আর অধিকার আন্দোলনের দাবিতে ছিলেন সোচ্চার। আজকের এই স্মরণ সভায় আলতাফ মাহমুদের সাংগঠনিক কর্মকান্ডকে মূল্যায়ন করতে হবে। সর্বোচ্চ সততা দিয়ে তিনি সাংবাদিক সমাজের কথা ভেবেছিলেন।
বাংলাদেশ ফেডারেল সাংবাদিক ইউনিয়নের (বিএফইউজে) ভারপ্রাপ্ত সভাপতি মধুসূদন মন্ডলের সভাপতিত্বে স্মরণ সভায় বিএফইউজে মহাসচিব দীপ আজাদ, বিএফইউজে’র সাবেক সভাপতি মোল্লা জালাল, বিএফইউজে সাবেক মহাসচিব আবদুল জলিল ভুঁইয়া, ডিইউজে সভাপতি সোহেল হায়দার চৌধুরী ও সাধারণ সম্পাদক আকতার হোসেন, ডিইউজে’র সাবেক সাধারণ সম্পাদক মুক্তিযোদ্ধা আজিজুল ইসলাম ভুঁইয়া, সাবেক সভাপতি  কাজী রফিক, সাবেক সভাপতি কুদ্দুস আফ্রাদ, বাংলাদেশ নারী সাংবাদিক কেন্দ্রের সভাপতি মুক্তিযোদ্ধা নাসিমুন আরা হক মিনু, বিএফইউজে’র কোষাধ্যক্ষ খায়রুজ্জামান কামাল ও জাতীয় প্রেসক্লাবের কোষাধ্যক্ষ সাহেদ চৌধুরীসহ দুই সংগঠনের নেতৃবৃন্দ বক্তৃতা করেন।
এসময় অনুষ্ঠানে আগতরা সাংবাদিকরা আলতাফ মাহমুদকে নিয়ে স্মৃতিচারণ করেন। 

Share on facebook
Facebook
Share on twitter
Twitter
Share on linkedin
LinkedIn
Share on whatsapp
WhatsApp
Share on tumblr
Tumblr
Share on telegram
Telegram

, বিভাগের জনপ্রিয় সংবাদ

Leave a Comment

Your email address will not be published.

যায়যায়কাল এর সর্বশেষ সংবাদ