মঙ্গলবার, ৭ই চৈত্র, ১৪২৯ বঙ্গাব্দ,২১শে মার্চ, ২০২৩ খ্রিস্টাব্দ
Mujib

/ ,

, এর সর্বশেষ সংবাদ

মেজর (অব.) সাদেক আলীর মৃত্যুতে ব্রাহ্মণবাড়িয়া সমিতি ঢাকা’র শোক

নিজস্ব প্রতিবেদক: ব্রাহ্মণবাড়িয়া সমিতি ঢাকা’র উপদেষ্টা ও সাবেক সহ সভাপতি মেজর (অব.) সাদেক আলী সোমবার (৬ মার্চ) বিকেল ৩.৩৫ মিনিটে ইউনাইটেড হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় ইন্তেকাল করেছেন। ইন্নালিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন।

তাঁর মৃত্যুতে গভীর শোক ও দুঃখ প্রকাশ করেছে ঢাকায় বসবাসরত ব্রাহ্মণবাড়িয়াবাসীদের সংগঠন ‘ব্রাহ্মণবাড়িয়া জেলা সমিতি, ঢাকা’।

আজ মঙ্গলবার (৭ মার্চ) সংগঠনের পক্ষে শোক প্রকাশ করেন ব্রাহ্মণবাড়িয়া জেলা সমিতি, ঢাকা-এর সভাপতি ও বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির চেয়ারম্যান, যুদ্ধাহত বীর মুক্তিযোদ্ধা র আ ম উবায়দুল মোকতাদির চৌধুরী এমপি এবং সমিতির সাধারণ সম্পাদক মো. খলিলুর রহমান।

সমিতির শোক বার্তায় তাঁর বিদেহী আত্মার মাগফিরাত কামনার পাশাপাশি শোক সন্তপ্ত পরিবারের প্রতি গভীর সমবেদনা জ্ঞাপন করা হয়।

মেজর (অব.) সাদেক আলী ছিলেন সাবেক মন্ত্রী ও রাষ্ট্রদূত, সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতির দুইবারের সভাপতি মরহুম তোফাজ্জল আলী ও বিশিষ্ট সংস্কৃতিকর্মী ও সমাজসেবী সারাহ আলীর পুত্র।

তিনি ১৯৪২ সালে ব্রাহ্মণবাড়িয়ার কসবা উপজেলায় এক সম্ভ্রান্ত মুসলিম পরিবারে জন্মগ্রহণ করেন। কর্মজীবনের শুরুতে তিনি আর্মি এডুকেশন কোর-এ যোগদান করেন এবং পরবর্তী সময়ে অন্যান্য পেশায় আগ্রহী হয়ে মেজর হিসেবে স্বেচ্ছায় অবসর গ্রহণ করেন। তিনি গোমতি এন্টারপ্রাইজের ব্যবস্থাপনা পরিচালক, কসবা টি আলী কলেজের চেয়ারম্যান এবং লেবাননের অনারারী কনসাল হিসেবে দায়িত্ব পালন ছাড়াও আজীবন বিভিন্ন সামাজিক কার্যক্রমে জড়িত ছিলেন।

তিনি তাঁর স্ত্রী বাংলাদেশ জাতীয় মহিলা আইনজীবী সমিতির (বিএনব্লিউএলএ) সভাপতি-অ্যাডভোকেট সালমা আলী, কন্যা আমান আলী ছাড়াও অসংখ্য আত্মীয় স্বজন, বন্ধুবান্ধব ও শুভাকাঙ্ক্ষী রেখে গেছেন।

Share on facebook
Facebook
Share on twitter
Twitter
Share on linkedin
LinkedIn
Share on whatsapp
WhatsApp
Share on tumblr
Tumblr
Share on telegram
Telegram

, বিভাগের জনপ্রিয় সংবাদ

Leave a Comment

Your email address will not be published.

যায়যায়কাল এর সর্বশেষ সংবাদ