শনিবার, ৬ই আশ্বিন, ১৪৩১ বঙ্গাব্দ,২১শে সেপ্টেম্বর, ২০২৪ খ্রিস্টাব্দ

বঙ্গবন্ধু আইন ছাত্র পরিষদ ঢাকা মহানগর দক্ষিণের সাধারণ সম্পাদক নির্বাচিত হলেন রিয়াজ

নিজস্ব প্রতিবেদক: আইনের শিক্ষার্থীদের সর্ববৃহৎ ঐতিহ্যবাহী সংগঠন ‘বঙ্গবন্ধু আইন ছাত্র পরিষদ’ ঢাকা মহানগর দক্ষিণের সাধারন সম্পাদক নির্বাচিত হলেন শাহবাগ থানা স্বেচ্ছাসেবক লীগের দপ্তর সম্পাদক মো. রিয়াজ উদ্দিন খান (রিয়াজ)।

আজ সোমবার এ বিষয়ে বঙ্গবন্ধু আইন ছাত্র পরিষদের কেন্দ্রীয় কার্যনির্বাহী সংসদের সভাপতি মো. সেলিমুর রহমান (সেলিম) এবং সাধারণ সম্পাদক মো. মশিউর রহমান মোল্লা (মশিউর) এতথ্য নিশ্চিত করেন।

জানা যায়, পরবর্তী সম্মেলন পর্যন্ত সংগঠনের ঢাকা মহানগর দক্ষিণের সাধারণ সম্পাদকের দায়িত্ব পেলেন এই রিয়াজ। রিয়াজের গ্রামের বাড়ি বরিশাল জেলার বানারীপাড়া উপজেলার চাখার। তিনি ছাত্রজীবন থেকে বঙ্গবন্ধুর আদর্শে রাজপথের প্রতিটি লড়াই সংগ্রামে সক্রিয় ছিলেন। ছাত্ররাজনীতির পথচলার শুরুতেই হাতেখড়ি ছাত্রলীগের মাধ্যমে, বর্তমানে তিনি বাংলাদেশ আওয়ামী স্বেচ্ছাসেবক লীগ, ঢাকা মহানগর দক্ষিণের অন্তর্গত শাহবাগ থানার দপ্তর সম্পাদকের দায়িত্ব পালন করে আসছেন।

এছাড়াও তিনি বঙ্গবন্ধু আইন ছাত্র পরিষদ ঢাকা মহানগর দক্ষিণের সাংগঠনিক সম্পাদকের দায়িত্ব পালন করেছিলেন এবং ২০১৬ সাল থেকে মহানগর ল’ কলেজ শাখার সাধারণ সম্পাদকের দায়িত্বও পালন করে আসছেন। তিনি নিজ এলাকার উত্তর বলহার তরুন সংঘ ও পাঠাগারের সভাপতি ছিলেন এবং দ্বিতীয় মেয়াদেও নির্বাচনে জয়লাভ করে সভাপতির দায়িত্ব পেয়েছেন বলে জানা যায়।

আওয়ামীলীগের প্রবীণ রাজনীতিবিদ ও সুপ্রিম কোর্টের সিনিয়র আইনজীবী, বঙ্গবন্ধু আইনজীবী পরিষদের প্রতিষ্ঠাতা সাধারণ সম্পাদক এবং বঙ্গবন্ধু আইনছাত্র পরিষদের প্রতিষ্ঠাতা এডভোকেট লায়েকুজ্জামান মোল্লা একজন দক্ষ সংগঠক হিসেবে মো. রিয়াজ উদ্দিন খান রিয়াজকে এই দায়িত্বভার অর্পণের নির্দেশে বঙ্গবন্ধু আইনছাত্র পরিষদের কেন্দ্রীয় সভাপতি সেলিমুর রহমান (সেলিম) ও সাধারণ সম্পাদক মো. মশিউর রহমান মোল্লা (মশিউর) এই দায়িত্ব দিয়েছেন।

বঙ্গবন্ধু আইন ছাত্র পরিষদের কেন্দ্রীয় সভাপতি মো. সেলিমুর রহমান (সেলিম) বলেন, আমরা আশা রাখি এই সংগঠনের মাধ্যমে আইনের শিক্ষার্থীদের মাঝে তিনি বঙ্গবন্ধুর আদর্শ বাস্তবায়ন এবং দেশরত্ন শেখ হাসিনার হাতকে শক্তিশালী করার লক্ষে ঢাকা মহানগর দক্ষিণকে সুসংগঠিত করে এগিয়ে নিয়ে যাবেন।

বঙ্গবন্ধু আইন ছাত্র পরিষদের ঢাকা মহানগর দক্ষিণের নব-নির্বাচিত সাধারণ সম্পাদক মো. রিয়াজ উদ্দিন খান রিয়াজ জানান, বঙ্গবন্ধু আইন ছাত্র পরিষদের কেন্দ্রীয় কার্যনির্বাহী সংসদের বর্তমান সভাপতি মো. সেলিমুর রহমান (সেলিম) ও সাধারণ সম্পাদক মো. মশিউর রহমান মোল্লা মশিউরের নেতৃত্বে জননেত্রী দেশরত্ন শেখ হাসিনার হাতকে আরো শক্তিশালী করবেন।

রিয়াজ আরও বলেন, ডিজিটাল বাংলাদেশের রুপকার মানবতার নেত্রী বঙ্গবন্ধু কন্যা জননেত্রী দেশরত্ন শেখ হাসিনার স্বপ্নের সোনার বাংলা বিনির্মানে অগ্রণী ভূমিকা পালন করবেন তিনি।

এদিকে, সাধারন ছাত্র-ছাত্রীদের আস্থার প্রতীক, মহানগর ল’ কলেজের সাধারণ সম্পাদক মো. রিয়াজ উদ্দিন খান রিয়াজকে বঙ্গবন্ধু আইন ছাত্র পরিষদ ঢাকা মহানগর দক্ষিণের সাধারণ সম্পাদক নির্বাচিত করায় আইন শিক্ষার্থীদের মাঝে আনন্দ-উল্লাস শুরু হয়। সবার মাঝে উচ্ছ্বাস দেখা দেয়।

যায়যায়কাল/১৩সেপ্টেম্বর২০২১/কেএম 

Share on facebook
Facebook
Share on twitter
Twitter
Share on linkedin
LinkedIn
Share on whatsapp
WhatsApp
Share on tumblr
Tumblr
Share on telegram
Telegram

, বিভাগের জনপ্রিয় সংবাদ

Leave a Comment

Your email address will not be published. Required fields are marked *

যায়যায়কাল এর সর্বশেষ সংবাদ