শনিবার, ৬ই আশ্বিন, ১৪৩১ বঙ্গাব্দ,২১শে সেপ্টেম্বর, ২০২৪ খ্রিস্টাব্দ

পীরগঞ্জের সামাজিক সংগঠনের পক্ষে বন্যার্তদের জন্য চেক হস্তান্তর!

মিফতাহুল ইসলাম , পীরগঞ্জ(রংপুর): রংপুর জেলার পীরগঞ্জের অসহায়-হতদরিদ্র-ছিন্নমূল-বিধবা-বয়স্ক মানুষের দোরগোড়ায় গিয়ে উপজেলার পরিচিত সংগঠন একতাবন্ধন সেচ্ছাসেবী সংগঠন সহ ১১টি সংগঠন যেমন ভুমিকা রাখছে, তেমনি সামাজিক দায়বদ্ধতা থেকে দেশের ক্রান্তিকালে এই সংগঠন গুরুত্বপূর্ণ ভুমিকা পালন করে আসছে।

চলমান দেশের প্রায় ১২ জেলা বন্যার কবলে পড়েছে। আর এসব জেলার মানুষ বন্যার কবলে পড়ে অসহায়ত্বের সাথে জীবনযাপন করছেন। এবার সেই অসহায় বানভাসি মানুষের পাশে দাঁড়িয়েছে পীরগঞ্জের একতাবন্ধন সেচ্ছাসেবী সংগঠন সহ আরও ১১টি এমন সামাজিক সংগঠন। বানভাসিদের জন্য সেসব সম্মিলিত সামাজিক সংগঠন গুলোর পক্ষে থেকে ২ লাখ ৮৮ হাজার ৬শত ৮০ টাকা দেশের বিশস্ত প্রতিষ্ঠান আস-সুন্নাহ্ ফাউন্ডেশনের ফান্ডে প্রদান করা হয়েছে।

গত (২৯ আগষ্ট) বৃহস্পতিবার বিকেলে আস-সুন্নাহ্ ফাউন্ডেশনের প্রধান কার্যালয় রাজধানীর আফতাবনগরে আস-সুন্নাহ্ ফাউন্ডেশনের চেয়ারম্যান শায়েখ আহমাদুল্লাহ্’র কাছে এ ২ লাখ ৮৮ হাজার ৬শত ৮০ টাকার চেক প্রদান করা হয়।

চেক প্রদান শেষে সম্মিলিত সামাজিক সংগঠন গুলো নিয়ে এমন উদ্যোগের উদোক্তা রুহুল আমিন বলেন, আমরা সব সময় অসহায় মানুষের পাশে ছিল আগামীতেও থাকবে। তিনি বলেন, দেশের কয়েকটি জেলার মানুষ আজ বন্যা কবলিত হয়ে মানবেতর জীবনর যাপন করছেন। এসব বানভাসিরা আমাদের ভাই। সামাজিক দায়বদ্ধতা থেকে আমরা তাদের জন্য যতটুকু পারছি সহযোগিতা করছি। সকলকে এই দুর্যোগ মহুর্তে এগিয়ে আসার আহ্বান জানান তিনি।

একতাবন্ধন সেচ্ছাসেবী সংগঠনের সভাপতি মেহেদী হাসান বলেন, দেশে যেকোনো দুর্যোগে একতাবন্ধন সাধারণ মানুষের পাশে থাকে। আমরা দেশের দুর্যোগে সব সময় সাধারণ অসহায় মানুষের পাশে দা্ড়াঁনোর চেষ্টা করি। তিনি বলেন, একতাবন্ধন সহ ১২ টি সংগঠন যে যার অবস্থান থেকে বন্যা কবলিত মানুষদের সাহায্য সহযোগিতা করে যাচ্ছে। তিনি সবাইকে বন্যার্তদের পাশে দাঁড়ানোর আহ্বান জানান।

এছাড়াও চেক প্রদানের সময় উপস্থিত ছিলেন,রাশেদুল ইসলাম, একতাবন্ধন সেচ্ছাসেবী সংগঠনের প্রতিষ্ঠাতা পরিচালক মোঃ রতন মিয়া, বাবনপুর স্টুডেন্ট ওয়েলফেয়ার অ্যাসোসিয়েশনের সভাপতি মেহেদী হাসান, মোহাম্মদ ইদুল মিয়া,আতাউল গনি,হাবিবুল্লাহ হাদি প্রমূখ।

উল্লেখ্য, যে সকল সংগঠনের সমন্বয়ে উক্ত ফান্ড সংগ্রহ করা হয় তারা হলেন, এ্যাসোসিয়েশন অফ ইউনিভার্সিটি স্টুডেন্টস জাফরপাড়া,গাজী খাঁ একতাবন্ধন স্বেচ্ছাসেবী সংগঠন,বাবনপুর স্টুডেন্ট ওয়েলফেয়ার এ্যাসোসিয়েশন,শহিদ আবু সাঈদ সংঘ (বাবনপুর),গণ কল্যাণ ফাউন্ডেশন, জাফরপাড়া,তারুণ্যের প্রত্যাশা স্বেচ্ছাসেবী সংগঠন,এসো স্বপ্ন ছুই (বাবনপুর মধ্যপাড়া),সমাজসেবা ছাত্র সংঘ, জাফরপাড়া (পন্ডিতপাড়া),কুমেদপুর বন্ধু সংঘ,আকুবের পাড়া একতা স্বেচ্ছাসেবী সংগঠন,মাগুরা সমাজ কল্যান পরিষদ।

Share on facebook
Facebook
Share on twitter
Twitter
Share on linkedin
LinkedIn
Share on whatsapp
WhatsApp
Share on tumblr
Tumblr
Share on telegram
Telegram

, বিভাগের জনপ্রিয় সংবাদ

Leave a Comment

Your email address will not be published. Required fields are marked *

যায়যায়কাল এর সর্বশেষ সংবাদ