শনিবার, ৬ই আশ্বিন, ১৪৩১ বঙ্গাব্দ,২১শে সেপ্টেম্বর, ২০২৪ খ্রিস্টাব্দ

এর সর্বশেষ সংবাদ

প্রকাশিত সংবাদের প্রতিবাদ

যায়যায় কাল ডেস্ক : গত ৩০ মে মদের দোকানে মাদকদ্রব্য নিয়ন্ত্রণের উপপরিচালক অবরুদ্ধ এবং তিন লক্ষ টাকা চাঁদা দাবি বলে একটি জাতীয় দৈনিক ও কয়েকটি আঞ্চলিক দৈনিক পত্রিকা এবং ফেইসবুক পেজ এ প্রকাশ হয়েছে। সংবাদটি আমার দৃষ্টিগোচর হয়েছে । যা সম্পূর্ণভাবে উদ্দেশ্যপ্রণোদিত মিথ্যে এবং বানোয়াট। প্রকৃত ঘটনা হচ্ছে।


গত ২৯ মে নিয়মানুযায়ী জেলার বড়লেখা, জুড়ি ও কুলাউড়া উপজেলায় মাদকবিরোধী গণসচেতনতা,অবৈধ মাদক স্পট রেকি, দেশি মদের দোকান পরিদর্শনের উদ্দেশ্যে উপপরিচালকের নেতৃত্বে ৫ সদস্য টিম বের হই।উক্ত নিয়মতান্ত্রিক সরকারি কাজের অংশ হিসেবে লংলা চা বাগানে আমার নেতৃত্বে একটি দেশীয় মদের দোকানে ৫ জনের একটি টিম নিয়ে পরিদর্শনে যাই । এবং কয়েকটি ছবি ও ভিডিও ফুটেজ ধারণ করি। সেখানে উপস্থিত কয়েকজন লোক পূর্ব থেকেই মদ খেয়ে মাতাল অবস্থায় মদের দোকান বন্ধ করতে দিব না বলে। মূল ঘটনা না বুঝেই চিৎকার চেঁচামেচি করতে থাকে । একপর্যায়ে আমরা দেশীয় মদের দোকানের মালিককে প্রকৃত ঘটনা বুঝিয়ে বলার পর তিনি তাৎক্ষণিক বিষয়টি মাতাল লোকজনকে বুঝিয়ে বললে পরিস্থিতি শান্ত হয়ে যায় । এবং আমরা আমাদের কাজ শেষ করে ফিরে আসি ।

এ ঘটনাটিকে স্থানীয় কয়েকজন সাংবাদিক সমম্পূর্ণ উদ্দেশ্যপ্রণোদিতভাবে মিথ্যে বানোয়াট তথ্য দিয়ে ‘মদের দোকানে মাদকদ্রব্য নিয়ন্ত্রণের উপপরিচালক অবরুদ্ধ এবং তিন লক্ষ টাকা চাঁদা দাবি’ বলে একটি জাতীয় দৈনিক ও কয়েকটি আঞ্চলিক দৈনিক পত্রিকা এবং ফেইসবুক পেজ এ প্রকাশ করে যা সম্পূর্ণরুপে মিথ্যে উদ্দেশ্যপ্রণোদিত এবং বানোয়াট । শুধু তাই নয় এ বিষয়ে কোনো সাংবাদিক আমার কোনো বক্তব্য না নিয়েই সংবাদ প্রকাশ করেছে। যা প্রকৃত ও শুদ্ধ সাংবাদিকতার পরিপন্থী বলে আমি মনে করি। আমি এমন মিথ্যে বানোয়াট ও উদ্দেশ্যপ্রণোদিত সংবাদের তীব্র নিন্দা ও প্রতিবাদ জানাচ্ছি।

মিজানুর রহমান শরীফ
উপপরিচালক
মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তর
মৌলভীবাজার

Share on facebook
Facebook
Share on twitter
Twitter
Share on linkedin
LinkedIn
Share on whatsapp
WhatsApp
Share on tumblr
Tumblr
Share on telegram
Telegram

বিভাগের জনপ্রিয় সংবাদ

Leave a Comment

Your email address will not be published. Required fields are marked *