শনিবার, ৬ই আশ্বিন, ১৪৩১ বঙ্গাব্দ,২১শে সেপ্টেম্বর, ২০২৪ খ্রিস্টাব্দ

বন্যায় ক্ষতিগ্রস্থদের পুনর্বাসন করা হবে: চট্টগ্রামে ফারুক-ই আজম

কেফায়েতুল্লাহ কায়সার, চট্টগ্রাম ব্যুরো : আজ সকাল ১১ টায় চট্টগ্রাম সার্কিট হাউস সম্মেলন কক্ষে চট্টগ্রাম জেলার সাম্প্রতিক বন্যা পরিস্থিতি নিয়ে একটি মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়েছে। সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ মন্ত্রণালয়ের উপদেষ্টা ফারুক-ই আজম বীর প্রতীক।

চট্টগ্রাম জেলার অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) ও ভারপ্রাপ্ত জেলা প্রশাসক রাকিব হাসানের সঞ্চালনায় ও বিভাগীয় কমিশনার তোফায়েল আহমেদের সভাপতিত্বে মতবিনিময় সভায় জেলার সরকারী দপ্তরের সকল উর্ধ্বতন কর্মকর্তা, বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের চট্টগ্রামের সমন্বয়ক খান তালাত মাহমুদ রাফিসহ চট্টগ্রামের সকল কলেজ বিশ্ববিদ্যালয়ের ছাত্র সমন্বয়করা উপস্থিত ছিলেন।

এ সময় উপদেষ্টা ফারুক-ই আজম বলেন, সরকারের পক্ষ থেকে পর্যাপ্ত ব্যবস্থা আছে আমরা বন্যায় ক্ষতিগ্রস্থ সকলকে পুনর্বাসন করব। এ-বিষয়ে বেসরকারী সেবা সংস্থা, আর্থিক প্রতিষ্ঠান, এনজিওসহ সকল সেবাদানকারীদের সাথে আমাদের যোগাযোগ আছে। আমরা সরকার এবং বেসরকারী সেবা সংস্থার সমন্বয়ের মাধ্যমে ক্ষতিগ্রস্থ সকলকে সেবার আওতায় নিয়ে আসব।  

তথ্যমতে গত কয়েকদিনের টানা বৃষ্টি ও বন্যায় চট্টগ্রামের ১৫টি উপজেলার মধ্যে সবচেয়ে বেশি ঘরবাড়ি ক্ষতি হয়েছে মীরসরাই ও ফটিকছড়ি্ উপজেলায়।  

বাঁশখালী, চন্দনাইশ,সীতাকুণ্ড, লোহাগাড়া ও সাতকানিয়া উপজেলায় ঘরব ড়ির খুব একটা ক্ষতি না হলেও এসব এলাকায় বেশি ক্ষতি হয়েছে ফসলি জমি। চট্টগ্রাম জেলা কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের তথ্যমতে চলমান বন্যায় চট্টগ্রাম জেলায় এক লাখ তিপ্পান্ন হাজার ১০৩ হেক্টর জমির ফসলের ক্ষতির পরিমাণ প্রায় ৩৯৪ কোটি টাকা।

Share on facebook
Facebook
Share on twitter
Twitter
Share on linkedin
LinkedIn
Share on whatsapp
WhatsApp
Share on tumblr
Tumblr
Share on telegram
Telegram

, বিভাগের জনপ্রিয় সংবাদ

Leave a Comment

Your email address will not be published. Required fields are marked *

যায়যায়কাল এর সর্বশেষ সংবাদ