শনিবার, ৬ই আশ্বিন, ১৪৩১ বঙ্গাব্দ,২১শে সেপ্টেম্বর, ২০২৪ খ্রিস্টাব্দ

বাগেরহাটে জেলা লিগ্যাল এইড কমিটির মাসিক সভা অনুষ্ঠিত

বাগেরহাট প্রতিনিধি : বাগেরহাট জেলা জজ আদালতের সভাকক্ষে মঙ্গলবার বিকালে জেলা লিগ্যাল এইড কমিটির ২২০ তম মাসিক সভা অনুষ্ঠিত হয়েছে।

জেলা ও দায়রা জজ এবং জেলা লিগ্যাল এইড কমিটির চেয়ারম্যান মোঃ আশরাফুল ইসলাম মাসিক সভার সভাপতিত্ব করেন।উক্ত মাসিক সভায় অন্যান্যর মধ্যে উপস্থিত ছিলেন বাগেরহাট জেলা নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনাল ১ এর বিজ্ঞ বিচারক জেলা জজ রোজিনা আক্তার, যুগ্ম দায়রা জজ জনাব খুরশীদ আলম,অতিরিক্ত চীফ জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট আতিকুস সামাদ, বাগেরহাট জেলা প্রশাসকের প্রতিনিধি অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট আরিফুর রহমান, বাগেরহাট পুলিশ সুপারের প্রতিনিধি অতিরিক্ত পুলিশ সুপার রাসেলুর রহমানসহ জেলা লিগ্যাল এইড কমিটির অন্যান্য সদস্যবৃন্দ।

উক্ত সভায় বাগেরহাট জেলা আইনজীবী সমিতির সম্মানিত সভাপতি একে আজাদ ফিরোজ টিপু তার বক্তব্য বলেন, বাগেরহাট জেলা প্যানেল আইনজীবীগণ সঠিক ও সুন্দরভাবে দায়িত্ব পালন করছেন এজন্য তিনি প্যানেল আইনজীবীদের ধন্যবাদ জানান। এছাড়া বাগেরহাটের সকল উপজেলায় পর্যায়ক্রমে সেমিনার আয়োজনের এবং বিলবোর্ড স্থাপনের প্রতি আহ্বান জানান।

উক্ত মাসিক সভায় জেলা সরকারি বেসরকারি এবং এনজিও প্রতিনিধিবৃন্দসহ অন্যান্য আমন্ত্রিত অতিথিবর্গ উপস্থিত ছিলেন।

সভায় জেলা লিগ্যাল এইড কমিটির চেয়ারম্যান এবং সিনিয়র জেলা ও দায়রা জজ মো. আশরাফুল ইসলাম তার বক্তব্যে বলেন, জেলা লিগ্যাল এইড অফিস থেকে যে কোন নাগরিক আইনগত পরামর্শ পেতে পারে, যে কোন নাগরিক মামলা না করে বিকল্প উপায়ে আপসযোগ্য বিরোধ নিষ্পত্তির জন্য লিগ্যাল এইড অফিসের সহায়তা নিতে পারে, দরিদ্র-অসহায় মানুষ সরকারি খরচে মামলা দায়ের করতে পারে। তবে এ বিষয়ে জনসচেতনতা গড়ে তুলতে আইনগত সহায়তা কার্যক্রমের ব্যাপক প্রচারণা দরকার। সভায় বিগত মাসিক সভার কার্যবিবরণী, অস্বচ্ছল ও অসহায় বিচারপ্রার্থীর পক্ষে দাখিলকৃত আবেদনে প্যানেল আইনজীবী নিয়োগ অনুমোদনসহ বিবিধ বিষয়ে সিদ্ধান্ত গ্রহণ করা হয়।

আাাগামী মাসের মধ্যে বাগেরহাট জেলার কারাগারে একটি সচেতনতামূলক সেমিনার এবং বাগেরহাটের দুইটি উপজেলায় দুইটি সেমিনার করার সিদ্ধান্তসহ আরো বেশ কিছু কার্যকরী সিদ্ধান্ত গ্রহণ করা হয়।

Share on facebook
Facebook
Share on twitter
Twitter
Share on linkedin
LinkedIn
Share on whatsapp
WhatsApp
Share on tumblr
Tumblr
Share on telegram
Telegram

, বিভাগের জনপ্রিয় সংবাদ

Leave a Comment

Your email address will not be published. Required fields are marked *

যায়যায়কাল এর সর্বশেষ সংবাদ