শনিবার, ৬ই আশ্বিন, ১৪৩১ বঙ্গাব্দ,২১শে সেপ্টেম্বর, ২০২৪ খ্রিস্টাব্দ

বুধবার থেকে আগের সময়ে ব্যাংক ও পুঁজিবাজার

যায়যায় কাল প্রতিবেদক : পরিস্থিতির উন্নতি হওয়ায় সরকারি অফিস আদালতের মত ব্যাংক ও পুঁজিবাজারও স্বাভাবিক সূচিতে ফিরছে।

বুধবার থেকে দেশের সকল ব্যাংকে সকাল ১০টা থেকে বিকাল ৪টা পর্যন্ত লেনদেন করা যাবে। আর সন্ধ্যা ৬টা পর্যন্ত ব্যাংকের দাপ্তরিক কার্যক্রম চলবে বলে জানিয়েছেন বাংলাদেশ ব্যাংকের নির্বাহী পরিচালক ও মুখপাত্র মেজবাউল হক।

পাঁচ দিন সীমিত সময়ে লেনদেনের পর দেশের পুঁজিবাজারও স্বাভাবিক সূচিতে ফিরছে। বুধবার থেকে আগের মত সকাল ১০টায় লেনদেন শুরু হয়ে বেলা আড়াইটা পর্যন্ত চলবে।

ঢাকা স্টক এক্সচেঞ্জের (ডিএসই) চেয়ারম্যান হাফিজ মুহম্মদ হাসান বাবু বলেন, ব্যাংক বিকাল ৪টা পর্যন্ত লেনদেন করলে পুঁজিবাজারও আড়াইটা পর্যন্ত লেনদেন করবে, আমাদের প্রস্তুতি আছে।

কোটা সংস্কার আন্দোলনকে ঘিরে প্রাণঘাতী সংঘর্ষে ১৮ জুলাই থেকেই স্থবির হয়ে পড়েছিল রাজধানীর জনজীবন। একের পর এক হতাহতের ঘটনা ও বিভিন্ন স্থাপনায় তাণ্ডব চলানোয় উদ্বেগ ছড়ায়।

পরদিন ১৯ জুলাই রাত ১২টা থেকে দেশজুড়ে কারফিউ শুরু হয়। কারফিউর মধ্যে ২১ থেকে ২৩ জুলাই ছিল সাধারণ ছুটি।

কারফিউ কিছুটা শিথিল হলে ২৪ জুন অফিস খোলে। ব্যাংক ও পুঁজিবাজারেও লেনদেন শুরু হয়। ওই দফায় দুই দিন বেলা ১১টা থেকে ৩টা পর্যন্ত লেনদেন চলে। আর পুঁজিবাজারে লেনদেন চলে বেলা ২টা পর্যন্ত।

কারফিউ শিথিলের সময় বাড়ানো হলে এ সপ্তাহের রবি থেকে মঙ্গলবার সকাল ১০টা থেকে বিকাল ৩টা পর্যন্ত লেনদেন হয় ব্যাংকে। আর পুঁজিবাজারে লেনদেন হয় দুপুর ২টা পর্যন্ত।

জনপ্রশাসন মন্ত্রণালয় জানিয়েছে, বুধবার থেকে সব অফিস স্বাভাবিক সময়সূচি অনুযায়ী চলবে।

অর্থাৎ, সব সরকারি, আধাসরকারি, স্বায়ত্তশাসিত ও আধাস্বায়ত্তশাসিত প্রতিষ্ঠানে আগের মত সকাল ৯টা থেকে বিকাল ৫টা চলবে দাপ্তরিক কার্যক্রম।

Share on facebook
Facebook
Share on twitter
Twitter
Share on linkedin
LinkedIn
Share on whatsapp
WhatsApp
Share on tumblr
Tumblr
Share on telegram
Telegram

, , বিভাগের জনপ্রিয় সংবাদ

Leave a Comment

Your email address will not be published. Required fields are marked *

যায়যায়কাল এর সর্বশেষ সংবাদ