বৃহস্পতিবার, ৩রা শ্রাবণ, ১৪৩১ বঙ্গাব্দ,১৮ই জুলাই, ২০২৪ খ্রিস্টাব্দ
Mujib

/ ,

, এর সর্বশেষ সংবাদ

উন্নয়নের মধ্যেও সড়কের বিশৃঙ্খলা আমাদের ভোগাচ্ছে: ওবায়দুল কাদের

নিজস্ব প্রতিবেদক : সড়কে শৃঙ্খলা ফিরিয়ে আনতে সবচেয়ে বেশি জোর দেওয়া হচ্ছে। এত উন্নয়নের মধ্যেও সড়কের বিশৃঙ্খলা আমাদের ভোগাচ্ছে বলে জানিয়েছেন সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের।

তিনি বলেন, সারা দেশে মোটরসাইকেল ও ইজিবাইকের জন্য সবচেয়ে বেশি সড়ক দুর্ঘটনা ঘটছে। নিরাপদ সড়ক চাই প্রকল্প বাস্তবায়ন করতে পারলে সড়কে শৃঙ্খলা অনেকটা ফিরে আসবে।

বুধবার সকালে সচিবালয়ে সড়ক পরিবহন ও সেতু মন্ত্রণালয়ের সম্মেলনকক্ষে ঈদুল আজহা উপলক্ষে শুভেচ্ছা বিনিময়কালে সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে ওবায়দুল কাদের এ কথা জানান।

সেতুমন্ত্রী বলেন, এটা আমাদের খুব ভোগাচ্ছে।

বর্তমানে দুর্ঘটনার মধ্যে মোটরসাইকেল ও ইজিবাইক দুর্ঘটনা বেশি এটা দুর্ভাগ্যজনক। দুর্ঘটনার চিত্র দেখলে দেখা গেছে মোটরসাইকেলে সবচেয়ে বেশি দুর্ঘটনা ঘটছে।

এরপর ইজিবাইক। বেপরোয়া ড্রাইভিংও আছে। এটাকে বাদ দেওয়ার উপায় নেই।

তিনি আরও বলেন, সচিবকে বলবো দ্রুত নীতিমালা করার জন্য। সারা দেশে লাখ লাখ তিন চাকার যান ও মোটরসাইকেলের জন্য শৃঙ্খলা নষ্ট হচ্ছে। সেজন্য নীতিমালাটা জরুরি। মানুষের জীবন আগে, জীবিকা পরে। জীবিকাকে রক্ষা করতে গিয়ে জীবনকে ঝুঁকিতে ফেলা হচ্ছে। ভোটের রাজনীতি যারা করেন তাদের এতে সায় আছে। ইজিবাইক হাইওয়েতে চলে এটিকে অনেকে সমর্থন করেন। অথবা পেছন থেকে মদদ দেন। ঢাকায় যে নিয়ম চালু করেছি তাতে ৯৮ শতাংশ দুজনেরই হেলমেট থাকে।

সেতুমন্ত্রী বলেন, বর্তমানে সারা বিশ্ব সংকটে আছে। সেটার রেস কবে শেষ হবে সেটা বলা মুশকিল। বিশ্ব রাজনীতি ঝুঁকিপূর্ণ অবস্থায় রয়েছে। কেউ সুখে নেই, আমরাও নেই।

ওবায়দুল কাদের বলেন, সড়কে ঈদযাত্রা অনেকটা ভালো হয়েছে। কিন্তু ফিরতি পথের বিষয়টি এখনও রয়েছে। এদিকে অনেকটা নজর কম থাকে, তাই দুর্ঘটনাও ঘটে অনেক সময়। তাই ফিরতি পথটাও এখন দেখতে হবে।

Share on facebook
Facebook
Share on twitter
Twitter
Share on linkedin
LinkedIn
Share on whatsapp
WhatsApp
Share on tumblr
Tumblr
Share on telegram
Telegram

, বিভাগের জনপ্রিয় সংবাদ

Leave a Comment

Your email address will not be published. Required fields are marked *

যায়যায়কাল এর সর্বশেষ সংবাদ