বুধবার, ৫ই আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ,১৯শে জুন, ২০২৪ খ্রিস্টাব্দ
Mujib

/ ,

, এর সর্বশেষ সংবাদ

কুমার নদের দখল-দূষণরোধে সব করবো : জেলা প্রশাসক

মো. মাহফুজুর রহমান বিপ্লব, ফরিদপুর : ফরিদপুর শহরের ঐতিহ্যবাহী কুমার নদের প্রান ফিরিয়ে আনার জন্য, নদের মধ্যে ময়লা আবর্জনা, কচুরিপানা পরিষ্কারের উদ্যোগ নিয়েছেন জেলা প্রশাসক মো. কামরুল হাসান তালুকদার।

মঙ্গলবার সকল ১০ টায় সদর উপজেলার উপজেলা গেরদা ইউনিয়নের বাখুন্ডায় ব্রীজ সংলগ্ন এলাকায় বিভিন্ন শ্রেনীর মানুষসহ সরকারি বেসরকারি প্রতিষ্ঠানের কর্মকর্তা কর্মচারীদের নিয়ে নদ থেকে কচুরিপানা সরিয়ে এই কার্যক্রমের শুভ উদ্বোধন করা হয়।

এতে এসময় মধ্যে উপস্থিত ছিলেন স্থানীয় সরকার বিভাগের উপপরিচালাক চৌধুরী রওশন ইসলাম, অতিরিক্ত জেলা প্রশাসক ইয়াছিন কবীর, সদর উপজেলা চেয়ারম্যান শামচুল আলম চৌধুরী, উপজেলা নির্বাহী অফিসার তামান্না তাসনিম, সদর উপজেলা ভাইস চেয়ারম্যান ইমান আলী মোল্লা, গেরদা ইউপি চেয়ারম্যান শাহ মো. এমার হক প্রমুখ।

জেলা প্রশাসক মো. কামরুল আহসান তালুকদার বলেন, কুমার নদের ঐতিহ্য ফিরিয়ে আনতে প্রশাসনের পক্ষ থেকে নানা উদ্যোগ গ্রহণ করা হয়েছে। কুমার নদকে দখল ও দূষণরোধে যা যা করা দরকার সবই করা হবে। যারা কুমার নদের দখল ও দুষণের সাথে জড়িত থাকবে কাউকে কোনো ছাড় দেওয়া হবে না।

কচুরিপানা অপসারণে জেলা প্রশাসনের এ উদ্যোগের সাথে একাত্বতা ঘোষণা করে রাজনৈতিক দলের নেতা-কর্মী, স্কুল কলেজের শিক্ষক-শিক্ষার্থীবৃন্দ, এনজিও প্রধানগণ, বিভিন্ন শ্রেণি পেশার মানুষ।

দীর্ঘদিন ধরে কুমার নদে জমে থাকা কচুরিপানার কারণে নদের পানি কেউ ব্যবহার করতে পারছিল না। যেসব জেলে নদ থেকে মাছ ধরে জীবিকা নির্বাহ করতো তারাও বেশ বিপদের মধ্যে ছিল। নদের কচুরিপানা অপসারণের কারণে সবাই এখন উপকৃত হবেন

Share on facebook
Facebook
Share on twitter
Twitter
Share on linkedin
LinkedIn
Share on whatsapp
WhatsApp
Share on tumblr
Tumblr
Share on telegram
Telegram

, বিভাগের জনপ্রিয় সংবাদ

Leave a Comment

Your email address will not be published. Required fields are marked *

যায়যায়কাল এর সর্বশেষ সংবাদ