বুধবার, ৫ই আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ,১৯শে জুন, ২০২৪ খ্রিস্টাব্দ
Mujib

/ , ,

, , এর সর্বশেষ সংবাদ

প্রতিবন্ধী নারীকে ধর্ষণ ও হত্যা

চট্টগ্রামে এক যুবকের মৃত্যুদণ্ড

বশির আল মামুন, চট্টগ্রাম : চট্টগ্রামে ৯ বছর আগে এক বাকপ্রতিবন্ধীকে ধর্ষণের পর হত্যার দায়ে মো. জালাল (২৮) নামে এক ব্যক্তিকে মৃত্যুদণ্ডাদেশ দিয়েছেন আদালত। একই রায়ে দণ্ডিত আসামিকে এক লাখ টাকা জরিমানা করা হয়েছে।

মঙ্গলবার চট্টগ্রাম নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনাল-৫ এর বিচারক মোহাম্মদ ওসমান গণি এ রায় ঘোষণা করেন। আদালতের রাষ্ট্রপক্ষের কৌঁসুলি হাবিবুর রহমান আজাদ এ তথ্য নিশ্চিত করেন।

দণ্ডিত আসামি মো. জালাল (২৮) কক্সবাজার জেলার টেকনাফ থানাধীন হোয়াইক্যং এলাকার মো. সিদ্দিকের ছেলে। পেশায় পোশাক শ্রমিক জালাল স্ত্রীকে নিয়ে থাকতো নগরীর চান্দগাঁও থানাধীন শহীদ কলোনিতে।

আদালত সূত্র জানিয়েছে, নিহত নারী কক্সবাজার জেলার টেকনাফ উপজেলার বাসিন্দা। তিনি বাকপ্রতিবন্ধী ছিলেন। জালালের হাত ধরে ২০১৫ সালের ২ মার্চ চট্টগ্রাম শহরে আসেন। ওঠেন জালালের চান্দগাঁও এলাকার ভাড়া বাসায়। ভুক্তভোগীকে পোশাক কারখানায় চাকরি পাইয়ে দেয় জালাল। ওই বছরের ১৯ মার্চ জালালের স্ত্রী পোশাক কারখানায় চাকরি যান। ওইদিন চাকরিতে যায়নি জালাল এবং ওই নারী। বাকপ্রতিবন্ধী নারীকে একা পেয়ে ধর্ষণের পর হত্যা করে লাশ বাসার ফ্যানের সঙ্গে ঝুলিয়ে রাখে। পরে এটিকে আত্মহত্যা বলে চালানোর চেষ্টা করে জালাল।

ময়নাতদন্ত এবং পুলিশের তদন্তে উঠে আসে আত্মহত্যা নয়, হত্যা করা হয়েছে। এ ঘটনায় নিহতের বাবা বাদী হয়ে জালালকে একমাত্র আসামি করে চান্দগাঁও থানায় মামলা করেন।

অ্যাডভোকেট হাবিবুর রহমান আজাদ বলেন, আসামির বিরুদ্ধে আনা অভিযোগ রাষ্ট্রপক্ষ প্রমাণ করতে সক্ষম হয়েছে। আট সাক্ষীর সাক্ষ্যগ্রহণ শেষে আসামিকে মৃত্যুদণ্ডাদেশ দিয়েছেন আদালত। একই রায়ে এক লাখ টাকা জরিমানা করা হয়েছে। রায় ঘোষণার সময় আসামি জালাল আদালতে উপস্থিত ছিল। পরে তাকে সাজা পরোয়ানামূলে কারাগারে পাঠানো হয়।

Share on facebook
Facebook
Share on twitter
Twitter
Share on linkedin
LinkedIn
Share on whatsapp
WhatsApp
Share on tumblr
Tumblr
Share on telegram
Telegram

, , বিভাগের জনপ্রিয় সংবাদ

Leave a Comment

Your email address will not be published. Required fields are marked *

যায়যায়কাল এর সর্বশেষ সংবাদ