বৃহস্পতিবার, ৩রা শ্রাবণ, ১৪৩১ বঙ্গাব্দ,১৮ই জুলাই, ২০২৪ খ্রিস্টাব্দ
Mujib

/ , ,

, , এর সর্বশেষ সংবাদ

জলঢাকায় পাটবীজ উৎপাদনকারী চাষিদের প্রশিক্ষণ

মশিয়ার রহমান, বিশেষ প্রতিনিধি : বঙ্গবন্ধু সোনার দেশ, স্মার্ট পাট শিল্পের বাংলাদেশ- প্রতিপাদ্যকে সামনে রেখে নীলফামারীর জলঢাকা উপজেলা প্রশাসন ও পাট অধিদপ্তর কর্তৃক আয়োজিত উন্নত প্রযুক্তিনির্ভর পাট ও বীজ উৎপাদন এবং সম্প্রসারণ শীর্ষক প্রকল্পের আওতায় দিনব্যাপী পাট উৎপাদনকারী চাষি প্রশিক্ষণ কর্মশালার আয়োজন করা হয়। এ কর্মশালার উদ্বোধন করেন জলঢাকা উপজেলার নির্বাহী কর্মকর্তা জি আর সারোয়ার।

সোমবার সকালে উপজেলা কৃষি অফিস হল রুমে এ প্রশিক্ষণের আয়োজন করা হয়।

জেলার পাট উন্নয়ন কর্মকর্তা এ টি এম তাইবুর রহমান এর সঞ্চালনায় পাট উৎপাদনকারী চাষী প্রশিক্ষণ কর্মশালায় চাষিদের পাট চাষ ও বীজ উৎপাদন সংশ্লিষ্ট বিষয়ে সচেতনতা ও দক্ষতাবৃদ্ধির লক্ষ্যে প্রশিক্ষণের গুরুত্ব, পাটের বর্তমান অবস্থা ও ভবিষ্যৎ সম্ভবনা নিয়ে বক্তব্য রাখেন প্রশিক্ষকরা। সহকারী পরিচালক সোলায়মান আলী, উপজেলা কৃষি কর্মকর্তা কৃষিবিদ সুমন আহম্মেদ, উপজেলা উপ-সহকারী পাট উন্নয়ন কর্মকর্তা প্রীতম সরকার প্রমুখ বক্তব্য রাখেন।

এ সময় বক্তারা বলেন, সরকার পাটের সুদিন ফিরিয়ে আনতে বদ্ধপরিকর। সে জন্য পাট পণ্যের ব্যবহার বাধ্যতামূলক করা হয়েছে। এছাড়াও পাট চাষীদের বিভিন্ন প্রণোদনা দেওয়া হচ্ছে। এ দিন উপজেলার পৌরসভা ও বিভিন্ন ইউনিয়নের ৭৫ জন পাট চাষীকে পাট চাষ, জাগ ও আঁশ ছড়ানোসহ আধুনিক পদ্ধতিতে উন্নত মানের পাট চাষের বিষয়ে প্রশিক্ষণ দেওয়া হয়।

Share on facebook
Facebook
Share on twitter
Twitter
Share on linkedin
LinkedIn
Share on whatsapp
WhatsApp
Share on tumblr
Tumblr
Share on telegram
Telegram

, , বিভাগের জনপ্রিয় সংবাদ

Leave a Comment

Your email address will not be published. Required fields are marked *

যায়যায়কাল এর সর্বশেষ সংবাদ