বুধবার, ১৫ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ,২৯শে মে, ২০২৪ খ্রিস্টাব্দ
Mujib

/

এর সর্বশেষ সংবাদ

জাতীয় কবির জন্মবার্ষিকী উদযাপনে কুমিল্লায় ব্যাপক কর্মসূচি

নিজস্ব প্রতিবেদক : আগামীকাল জাতীয় কবি কাজী নজরুল ইসলামের ১২৪তম জন্মবার্ষিকী। এ উপলক্ষে জাতীয় কবির স্মৃতি বিজড়িত কুমিল্লায় জেলা প্রশাসনের উদ্যোগে ব্যাপক অনুষ্ঠানমালার প্রস্তুতি গ্রহণ করা হয়েছে।
আয়োজক সূত্র জানায়- জাতীয় কবির জন্মবার্ষিকী উদযাপন উপলক্ষে আয়োজিত অনুষ্ঠামালার মধ্যে রয়েছে- সকাল ১০টায় কবি নজরুল ইন্সটিটিউট কেন্দ্রে ছাত্র-ছাত্রীদের অংশগ্রহণে সঙ্গীত রচনা আবৃত্তি ও নৃত্য প্রতিযোগিতা, আগামীকাল সকাল সাড়ে ৯টায় জেলা শিল্পকলা একাডেমি প্রাঙ্গণে “চেতনায় নজরুল ম্যুরালে “পুষ্পার্ঘ্য অর্পন, শিল্পকলা একাডেমিতে নজরুল জীবন ভিত্তিক আলোকচিত্র ও পুস্তক প্রদর্শনীর উদ্বোধন এবং পরে দিবসের প্রতিপাদ্য- অগ্নিবীণায় শতবর্ষ, বঙ্গবন্ধুর চেতনায় শাণিত রূপ শীর্ষক প্রবন্ধ উপস্থাপন ও আলোচনা ও মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠান অনুষ্ঠিত হবে।
পরশুদিন ২৬ মে জাতীয় কবির স্মৃতি বিজড়িত মুরাদনগর উপজেলা প্রশাসনের উদ্যোগে উপজেলার দৌলতপুরে আলোচনা সভা ও সাংস্কৃতিক অনুষ্ঠান।  
২৭ মে জাতীয় কবির জন্মবার্ষিকী অনুষ্ঠানের সমাপণী দিনে বিকেল ৫টায় জেলা শিল্পকলা একাডেমিতে আলোচনা সভা, পুরস্কার বিতরণ ও মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করা হয়।
আগামীকাল সকালে জাতীয় কবির জন্মবার্ষিকী উপলক্ষে আয়োজিত অনুষ্ঠান মালার উদ্বোধন করবেন প্রধান অতিথি সংসদ সদস্য বীরমুক্তিযোদ্ধা আ ক ম বাহাউদ্দিন বাহার। অনুষ্ঠানে প্রধান আলোচক থাকবেন শেখ হাসিনা বিশ্ববিদ্যালয়ের প্রতিষ্ঠাকালীন উপাচার্য অধ্যাপক ড. রফিক উল্লাহ খান। অনুষ্ঠানে সভাপতিত্ব করবেন জেলা প্রশাসক মোহাম্মদ শামীম আলম।

Share on facebook
Facebook
Share on twitter
Twitter
Share on linkedin
LinkedIn
Share on whatsapp
WhatsApp
Share on tumblr
Tumblr
Share on telegram
Telegram

বিভাগের জনপ্রিয় সংবাদ

Leave a Comment

Your email address will not be published. Required fields are marked *