বুধবার, ৫ই আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ,১৯শে জুন, ২০২৪ খ্রিস্টাব্দ
Mujib

/

এর সর্বশেষ সংবাদ

নকল করায় নোবিপ্রবির ৯ শিক্ষার্থী বহিষ্কার

ফজলে রাব্বি, (নোবিপ্রবি) : নোয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (নোবিপ্রবি) বিভিন্ন বিভাগের ৯ জন শিক্ষার্থীকে বিভিন্ন মেয়াদে বহিষ্কার করেছে বিশ্ববিদ্যালয় প্রশাসন। পরীক্ষায় অসদুপায় অবলম্বনের দায়ে তাদের বিরুদ্ধে এ পদক্ষেপ নেওয়া হয়েছে।

বৃহস্পতিবার (৬ জুন) বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার মোহাম্মদ জসীম উদ্দিন ও ডেপুটি রেজিস্ট্রার নার্গিস আক্তার হেলালী স্বাক্ষরিত এক অফিস আদেশে এ তথ্য জানানো হয়েছে।

অফিস আদেশে বলা হয়, গত ২১ মে অনুষ্ঠিত বিশ্ববিদ্যালয়ের শৃঙ্খলা বোর্ডের সভার সিদ্ধান্তক্রমে সম্প্রতি অনুষ্ঠিত বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন শিক্ষাবর্ষের টার্ম পরীক্ষায় দূষণীয় কাগজপত্র (নকলের উপাদান) আনা এবং তা থেকে দেখে লেখার কারণে বিভিন্ন বিভাগের ৮ জন শিক্ষার্থীকে ১ বছরের জন্য এবং ১ জন শিক্ষার্থীকে ২ বছরের জন্য বহিষ্কারসহ সংশ্লিষ্ট সেমিস্টারের পরীক্ষা বাতিল করা হয়েছে।

অফিস আদেশ থেকে জানা যায়, কোর্সের পরীক্ষা চলাকালীন অবৈধ কাগজপত্র সঙ্গে রাখা ও তা থেকে দেখে লেখার অপরাধে ইইই বিভাগের ২০২১-২২ শিক্ষাবর্ষের ও ২০১৮-১৯ শিক্ষাবর্ষের ২ জন শিক্ষার্থী, আইন বিভাগের ২০২১-২২ শিক্ষাবর্ষ ও ২০২০-২১ শিক্ষাবর্ষের ২ জন শিক্ষার্থী, বিএমবি বিভাগের ২০২১-২২ শিক্ষাবর্ষের ১ জন শিক্ষার্থী, সিএসটিই বিভাগের ২০২১-২২ শিক্ষাবর্ষের ১ জন, অর্থনীতি বিভাগের ২০২০-২১ শিক্ষাবর্ষের ১ জন, ফিমস বিভাগের ২০২১-২২ শিক্ষাবর্ষের ১ জনসহ মোট ৮ জনকে সংশ্লিষ্ট সেমিস্টারের পরীক্ষাসহ ১ বছরের জন্য এবং এসিসিই বিভাগের ২০২১-২২ শিক্ষাবর্ষের ১ জন শিক্ষার্থীকে সংশ্লিষ্ট সেমিস্টারের পরীক্ষাসহ ২ বছরের জন্য বহিষ্কার করেছে বিশ্ববিদ্যালয় প্রশাসন।

জানতে চাইলে বিশ্ববিদ্যালয়ের প্রক্টর ও শৃঙ্খলা বোর্ডের সদস্য অধ্যাপক ড. মো. আনিসুজ্জামান রিমন বলেন, পরীক্ষায় অসদুপায় অবলম্বন করার কারণে বিশ্ববিদ্যালয়ের বিধি মোতাবেক অভিযুক্ত ৯ শিক্ষার্থীকে সংশ্লিষ্ট সেমিস্টারের পরীক্ষা বাতিলসহ বিভিন্ন মেয়াদে বহিষ্কারাদেশ দেওয়া হয়েছে।

Share on facebook
Facebook
Share on twitter
Twitter
Share on linkedin
LinkedIn
Share on whatsapp
WhatsApp
Share on tumblr
Tumblr
Share on telegram
Telegram

বিভাগের জনপ্রিয় সংবাদ

Leave a Comment

Your email address will not be published. Required fields are marked *

যায়যায়কাল এর সর্বশেষ সংবাদ