বুধবার, ৫ই আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ,১৯শে জুন, ২০২৪ খ্রিস্টাব্দ
Mujib

/ ,

, এর সর্বশেষ সংবাদ

পদ্মা নদীর তীররক্ষা বাঁধে ধস

আবিদ হাসান, মানিকগঞ্জ : মানিকগঞ্জের হরিরামপুরে পদ্মা তীররক্ষা বাঁধের কয়েকটি স্থানের জিও ব্যাগ ধসে পড়েছে। রোববার মধ্য রাত থেকে সোমবার দিনভর টানা বৃষ্টিপাত ও পদ্মা নদীর ঢেউয়ে সোমবার বিকেলে এই ধসের ঘটনা ঘটে। এছাড়া বিভিন্ন বাড়িঘর ক্ষতিগ্রস্ত হয়েছে। মানিকগঞ্জ পানি উন্নয়ন বোর্ডের নির্বাহী প্রকৌশলী মো. মাইন উদ্দীন বলেন, বাঁধ ধস এলাকা পরিদর্শন করে প্রয়োজনীয় ব্যবস্থা নেয়া হবে।

জানা গেছে, গত সোমবার সকাল থেকে ঢেউয়ের তীব্রতা বাড়তে থাকে। পাশাপাশি টানা বৃষ্টি ও ঝোড়ো হাওয়া আছড়ে পড়তে থাকে তীরে। এতে হরিরামপুর উপজেলার রামকৃষ্ণপুর ইউনিয়নের রামকৃষ্ণপুর পদ্মাপাড়ে কয়েক জায়গা ও গোপীপানথপুর পদ্মাপাড় রক্ষা বাঁধেও ভাঙন দেখা দেয়। এছাড়া কাঞ্চনপুর ইউনিয়নের মালুচি এলাকায় আপনকালীন সময়ে ফেলা জিও ব্যাগেও ধসে গেছে।

রামকৃষ্ণপুর গ্রামের বিশ্ববিদ্যালয় পড়ুয়া নাজমুল হাসান বলেন, ঘূর্ণিঝড় রেমালের কারণে সোমবারের ভারি বর্ষণ আর পদ্মার ঢেউয়ে রামকৃষ্ণপুর পদ্মাপাড়ের তীররক্ষা বাঁধের কয়েক জায়গা ধসে পড়েছে। দ্রুত সময়ের মধ্যে মেরামত করা জরুরি।

রামকৃষ্ণপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মো কামাল হোসেন বলেন, আমার ইউনিয়নের রামকৃষ্ণপুর পদ্মাপাড়ে কয়েক জায়গায় গতকাল তীররক্ষা বাঁধ ধ্বসে গেছে।

কাঞ্চনপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান গাজী বনি ইসলাম রুপক বলেন, নতুন নির্মাণ করা তীররক্ষা বাঁধ ক্ষতিগ্রস্ত না হলেও আমার ইউনিয়নের মালুচি এলাকায় আপদকালীন সময়ে ফেলা জিও ব্যাগ গুলো ধসে গেছে। এছাড়া ১০-১৫ গজ করে কয়েক জায়গা ভেঙে নদীতে বিলীন হয়ে গেছে।

Share on facebook
Facebook
Share on twitter
Twitter
Share on linkedin
LinkedIn
Share on whatsapp
WhatsApp
Share on tumblr
Tumblr
Share on telegram
Telegram

, বিভাগের জনপ্রিয় সংবাদ

Leave a Comment

Your email address will not be published. Required fields are marked *

যায়যায়কাল এর সর্বশেষ সংবাদ