বুধবার, ৫ই আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ,১৯শে জুন, ২০২৪ খ্রিস্টাব্দ
Mujib

/

এর সর্বশেষ সংবাদ

বাংলাদেশের রূপান্তরের রূপকার শেখ হাসিনা : ওবায়দুল কাদের

নিজস্ব প্রতিনিধি : আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা বাংলাদেশের রূপান্তরের রূপকার।
তিনি আরও বলেন, ‘বঙ্গবন্ধু কন্যা আমাদের পূর্ব পৃথিবীর সূর্য। বাংলাদেশের রূপান্তরের রূপকার। ক্রাইসিসের মধ্যে তিনি সম্ভাবনার দুয়ার খুলে দিতে পারেন। মৃত্যুর মিছিলে দাঁড়িয়ে তিনি জীবনের জয়গান গেয়েছেন। তিনি ধ্বংসস্তুপের মাঝে দাঁড়িয়ে সৃষ্টির পতাকা উড়িয়েছেন।’
ওবায়দুল কাদের আজ (১ সেপ্টেম্বর) শুক্রবার বিকেলে রাজধানীর ঐতিহাসিক সোহরাওয়ার্দী উদ্যানে বাংলাদেশ ছাত্রলীগ আয়োজিত ছাত্র সমাবেশে অংশ নিয়ে এসব কথা বলেন। জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এবং বঙ্গমাতা শেখ ফজিলাতুন নেছা মুজিব স্মরণে এই সমাবেশের আয়োজন করা হয়।
সমাবেশে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে গুরুত্বপূর্ণ ভাষণ দেন আওয়ামী লীগ সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা। সভাপতিত্ব করেন ছাত্রলীগের সভাপতি সাদ্দাম হোসেন। সঞ্চালনা করেন ছাত্রলীগ সাধারণ সম্পাদক শেখ ওয়ালী আসিফ ইনান।
এর পূর্বে পৌনে তিনটায় জাতীয় সংগীত ও দলীয় সংগীতের মধ্য দিয়ে ছাত্র সমাবেশ শুরু হয়। পরে ১৫ আগস্ট নিহত সকল শহীদ স্মরণে এক মিনিট দাঁড়িয়ে নিরবতা পালন করা হয়। পরে শেখ হাসিনাকে ব্যাজ পরিয়ে দেন ছাত্রলীগ নেত্রীরা। এরপর ছাত্রলীগ প্রকাশিত ‘মাতৃভূমি’ বইয়ের মোড়ক উন্মোচন করা হয়।
আওয়ামী লীগ সাধারণ সম্পাদক বলেন, গত ৪৮ বছরে বাংলাদেশের সবচেয়ে জনপ্রিয় নেতা শেখ হাসিনা। সবচেয়ে সৎ ও দক্ষ, সবচেয়ে দক্ষ প্রশাসক, সবচেয়ে দক্ষ কূটনৈতিক, সাহসী রাজনীতিকের নাম শেখ হাসিনা। শেখ হাসিনা ক্রাইসিসের মধ্যে সম্ভাবনার দুয়ার খুলে দিতে পারেন।
গত ৪৮ বছরে শেখ হাসিনার মতো জনপ্রিয় নেতা আসেনি উল্লেখ করে তিনি বলেন, গত ৪৮ বছরে সবচেয়ে সৎ পলিটিশয়ানের নাম শেখ হাসিনা। গত ৪৮ বছরে সবচেয়ে দক্ষ প্রশাসকের নাম শেখ হাসিনা, ৪৮ বছরে সবচেয়ে সফল কূটনীতিকের নাম শেখ হাসিনা। গত ৪৮ বছরে বাংলাদেশের সবচেয়ে সাহসী নেতার নাম শেখ হাসিনা।
ওবায়দুল কাদের বলেন, রক্তাক্ত বিদায়ের ৪৮ বছর পর এখনো তুমি (বঙ্গবন্ধু) বাংলার তারুণ্যের হিমালয়। যতদিন বাংলার সূর্য উদয় হবে, পাখিরা গান গাইবে, যতদিন নদীর কলতান থাকবে, পাখির কলরব থাকবে ততদিন এই সোনার বাংলায়, পলাশের বাংলায় মাঝি মাল্লার ভাটিয়ালি গানে, লালনের দোতারায় তুমি থাকবে। তোমার বীরত্ব এই বাংলার মাটি থেকে কেউ মুছে ফেলতে পারবে না।

Share on facebook
Facebook
Share on twitter
Twitter
Share on linkedin
LinkedIn
Share on whatsapp
WhatsApp
Share on tumblr
Tumblr
Share on telegram
Telegram

বিভাগের জনপ্রিয় সংবাদ

Leave a Comment

Your email address will not be published. Required fields are marked *

যায়যায়কাল এর সর্বশেষ সংবাদ