বুধবার, ১৫ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ,২৯শে মে, ২০২৪ খ্রিস্টাব্দ
Mujib

/

এর সর্বশেষ সংবাদ

বাংলার সাহসী অভিযাত্রী বইয়ের মোড়ক উন্মোচন

নিজস্ব প্রতিবেদক: নব সাহিত্য প্রকাশনী থেকে প্রকাশিত কবি বোরহান উদ্দিন জ্যাকের বাংলার সাহসী অভিযাত্রী বইয়ের মোড়ক উন্মোচন করা হয়েছে।

শনিবার বিকেলে অমর একুশে বইমেলার সোহরাওয়ার্দী উদ্যান অংশের গ্রন্থ উন্মোচন মঞ্চে এই মোড়ক উন্মোচন অনুষ্ঠিত হয়।

এতে প্রধান অতিথি হিসেবে ব্রাক্ষ্মণবাড়িয়া-৫ আসনের সংসদ সদস্য মোহাম্মদ এবাদুল করিম উপস্থিত থাকার কথা থাকলেও তিনি বিশেষ কারণে উপস্থিত থাকতে পারেননি।

প্রধান আলোচক হিসেবে উপস্থিত ছিলেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের দর্শন বিভাগের সহকারী অধ্যাপক বেলাল আহমেদ ভূঁইয়া অনিক। এছাড়াও উপস্থিত ছিলেন ছাত্রনেতা এস এম আনোয়ার হোসাইনসহ অনেকে।

মোড়ক উন্মোচন শেষে বেলাল আহমেদ ভূঁইয়া অনিক বলেন, মানুষ লেখালেখি করে বিভিন্ন তাড়না থেকে। কেউ লেখেন সামাজিক দায়বদ্ধতা থেকে, কেউ লেখেন মনের আনন্দে। কবি বোরহান উদ্দিন জ্যাক মনের আনন্দে সরল অভিব্যক্তি প্রকাশের কবি। তিনি বাংলার সাহসী অভিযাত্রী কাব্যের কবিতাগুচ্ছের বেশ প্রশংসা করেন। ছাত্রনেতা এস এম আনোয়ার হোসাইন বলেন, কবির লেখার হাত অনেক আগে থেকেই ভালো ছিল এবং তার প্রতিটি লেখার মধ্যে সারল্যতার প্রাধান্যটাই বেশি। তার লেখায় দেশ প্রেমের প্রতিচ্ছবি প্রস্ফূটিত হয়েছে বলে তিনি মনে করেন।

কবি বোরহান উদ্দিন জ্যাক বলেন, লেখালেখি আমার রক্তের সাথে মিশে গেছে। আমি ছোট বেলা থেকেই লেখালেখি করি। আমার প্রথম কাব্য প্রত্যাশার দ্বীপে সামাজিক বিষয়াবলি নিয়ে লিখলেও সাহসী বাংলার অভিযাত্রী কাব্যে মাননীয় প্রধানমন্ত্রী দেশরত্ন শেখ হাসিনা ও ছাত্রবান্ধন সৃজনশীল ছাত্র সংগঠন বাংলাদেশ ছাত্রলীগের বিভিন্ন জনকল্যাণমূলক কার্মকাণ্ড স্থান পেয়েছে । আমি নিজে একজন রাজনৈতিক কর্মী। আমি আমার বাস্তব অভিজ্ঞতার আলোকে লিখি। এই কাব্যের প্রতিটি লেখা আমার বাস্তব অভিজ্ঞতার আলোকে লেখা। তিনি সকলকে বইটি পাঠ করার আমন্ত্রণ জানান।

বইটি অমর একুশে বইমেলায় নব সাহিত্য প্রকাশনীর ৩০-৩১ নং স্টলে পাওয়া যাচ্ছে। বইটির মূল্য রাখা হয়েছে মাত্র ২০০ টাকা।

Share on facebook
Facebook
Share on twitter
Twitter
Share on linkedin
LinkedIn
Share on whatsapp
WhatsApp
Share on tumblr
Tumblr
Share on telegram
Telegram

বিভাগের জনপ্রিয় সংবাদ

Leave a Comment

Your email address will not be published. Required fields are marked *