বৃহস্পতিবার, ৩রা শ্রাবণ, ১৪৩১ বঙ্গাব্দ,১৮ই জুলাই, ২০২৪ খ্রিস্টাব্দ
Mujib

/ , ,

, , এর সর্বশেষ সংবাদ

বাগেরহাটে এক লাখ বৃক্ষরোপণ কর্মসূচির উদ্বোধন

বাগেরহাট প্রতিনিধি : ‘পরিবেশের ভারসাম্য রাখতে হলে, গাছ লাগাতে হবে বেশি করে’ -স্লোগানকে সামনে রেখে বাগেরহাটে শিক্ষার্থী ও শিক্ষা প্রতিষ্ঠানের মাধ্যমে এক লাখ বৃক্ষরোপণ কর্মসূচির উদ্বোধন করা হয়েছে।

বেসরকারী উন্নয়ন সংস্থা কমিউনিটি ডেভেলপমেন্ট সেন্টার-কোডেকের আয়োজনে সোমবার মোংলা উপজেলার মাকোড়ঢোন ব্রিজ স্কুলে এই কর্মসূচির উদ্বোধন করেন বাগেরহাট-৩ আসনের সংসদ সদস্য ও সাবেক বন ও পরিবেশ উপমন্ত্রী বেগম হাবিবুর নাহার ।

এ সময় অন্যান্যদের মধ্যে মোংলা উপজেলা চেয়ারম্যান আবু তাহের হাওলাদার, কোডেকের বাগেরহাট অঞ্চলের ফোকাল পারসোন সৈয়দ মাহবুবুর রহমান, চাদপাই ইউপি চেয়ারম্যান মোল্লা তারিকুল ইসলাম, বাংলাদেশ পরিবেশ আন্দোলনের (বাপা) সহ-সাধারন সম্পাদক নুর আলম, কোডেকের প্রকল্প ব্যবস্থাপক রাগিব আহসান, জোনাল ব্যবস্থাপক মাহবুব আলম, বিএসআরএম গ্রুপের আঞ্চলিক প্রধান আবু জাফর সিদ্দিকসহ কোডেকের বিভিন্ন স্তরের কর্মকর্তা ও স্থানীয় জনপ্রতিনিধিবৃন্দ উপস্থিত ছিলেন।

প্রধান অতিথি বলেন, উপকুলীয় জেলা বাগেরহাটে প্রচুর বৃক্ষরোপণ করা প্রয়োজন। যার যার স্থান থেকে বৃক্ষরোপণে এগিয়ে আসা উচিৎ। পরিবেশের সুরক্ষা ও জলবায়ু পরিবর্তনের প্রভাব মোকাবেলায় এক লক্ষ বৃক্ষরোপণের এই কার্যক্রমের ভূয়সী প্রশংসার দাবি রাখে। গাছের যত্ন, পরিচর্যা ও সুরক্ষার জন্য শিক্ষা প্রতিষ্ঠান ও শিক্ষার্থীগণ সঠিকভাবে দায়িত্ব পালননের মাধ্যমে তারা নিজ নিজ বাড়িতে গাছ লাগাতে উৎসাহী হবে।

কোডেকের বাগেরহাট অঞ্চলের ফোকাল পারসোন সৈয়দ মাহবুবুর রহমান বলেন, কোডেকের পরিচালক কাজী ওয়াফিক আলমের নেতৃত্বে বাগেরহাটে শিক্ষার্থী ও শিক্ষা প্রতিষ্ঠানের মাধ্যমে এক লাখ ফলদ ও বনজ বৃক্ষরোপণ কর্মসূচি বাস্তবায়িত হচ্ছে। শুধু গাছের চারা রোপণ করেই শেষ নয়, এসব চারা রক্ষণাবেক্ষণের ব্যবস্থা করা হবে।

Share on facebook
Facebook
Share on twitter
Twitter
Share on linkedin
LinkedIn
Share on whatsapp
WhatsApp
Share on tumblr
Tumblr
Share on telegram
Telegram

, , বিভাগের জনপ্রিয় সংবাদ

Leave a Comment

Your email address will not be published. Required fields are marked *

যায়যায়কাল এর সর্বশেষ সংবাদ