বুধবার, ১৫ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ,২৯শে মে, ২০২৪ খ্রিস্টাব্দ
Mujib

/

এর সর্বশেষ সংবাদ

ভুয়া ডাক্তারদের বিরুদ্ধে চাটখিলে ভ্রাম্যমাণ আদালত

চাটখিল (নোয়াখালী)প্রতিনিধি

নোয়াখালীর চাটখিল পৌর শহরের সোমবার (১৫ মে) বিকেলে ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করা হয়। উপজেলা নির্বাহী অফিসার ও এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট মুহাম্মদ ইমরানুল হক ভূঁইয়া এই আদালত পরিচালনা করেন।

ভ্রাম্যমাণ আদালত সূত্রে জানা যায়, আদালত পরিচালনা করে বিএমডিসির নন রেজিস্টার্ড ডাক্তার দ্বারা রোগীকে চিকিৎসা প্রদানের অভিযোগের প্রমাণ পাওয়ায় “মেডিকেল প্র্যাকটিস এবং বেসরকারী ক্লিনিক ও ল্যাবরেটরী (নিয়ন্ত্রণ) অধ্যাদেশ, ১৯৮২” অনুযায়ী চাটখিল পৌর বাজারের নরলাম ডেলিভারি হাসপাতালকে ৫ হাজার টাকা জরিমানা করা হয়। ডাক্তার না হয়েও বিভিন্ন রকমের সার্জারী করা, চিকিৎসাপত্র প্রদান করা এবং নামের পাশে ডাক্তার লিখে তা টানিয়ে রাখার অভিযোগে রক্তিম রোজ ফার্মেসির মালিক নূর হোসেন পলাশের চেম্বারে অভিযান চালানো হয়। তাকে না পেয়ে তার ব্যানার, ডাক্তারি প্যাড, ভিজিটিং কার্ড জব্দ করা হয়। সরকারের অনুমোদনহীন ব্যক্তি দ্বারা চিকিৎসা ও বিভিন্ন পরীক্ষা-নিরীক্ষা পরিচালনা করার অভিযোগে নোভা ডায়াগনেস্টিক সেন্টারকে সতর্ক করে দেওয়া হয়। 

এর পাশাপাশি উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের সামনের রাস্তায় জনদুর্ভোগ সৃষ্টি করায় ফুটপাতের তিন দোকানদারকে ২ শত টাকা করে অর্থদন্ড দেওয়া হয়।  

বেসরকরি হাসপাতাল ও ডায়গনস্টিক সেন্টারসহ সকল অনিয়মের বিরুদ্ধে এই অভিযান অব্যাহত থাকবে বলে উপজেলা নির্বাহী অফিসার ও এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট মুহাম্মদ ইমরানুল হক ভূঁইয়া নিশ্চিত করেন।

চাটখিল উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের আবাসিক মেডিকেল অফিসার (আরএমও) শহিদুল ইসলাম নয়ন, উপজেলা স্যানেটারি ইন্সপেক্টর নুরুল ইসলাম, চাটখিল থানার পুলিশ ভ্রাম্যমাণ আদালত পরিচালনায় সহযোগিতা করেন।

Share on facebook
Facebook
Share on twitter
Twitter
Share on linkedin
LinkedIn
Share on whatsapp
WhatsApp
Share on tumblr
Tumblr
Share on telegram
Telegram

বিভাগের জনপ্রিয় সংবাদ

Leave a Comment

Your email address will not be published. Required fields are marked *