বুধবার, ১১ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ,২৪শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ
Mujib

/

এর সর্বশেষ সংবাদ

‘মুনির চৌধুরী স্মৃতি পুরস্কার’ পেলো পাঞ্জেরী পাবলিকেশন্স লি.

অমর একুশে বইমেলায় শিল্প ও গুণগত মান বিচারে সেরা বই প্রকাশের জন্য বাংলা একাডেমি কর্তৃপক্ষ এবছর পাঞ্জেরী পাবলিকেশন্স লি.কে ‘মুনির চৌধুরী স্মৃতি পুরস্কার’-এ ভূষিত করেছে।

প্রসঙ্গত,  বিশিষ্ট গবেষক, সম্পাদক ও লেখক হাবিবুর রহমান রচিত ‘ঠার: বেদে জনগোষ্ঠীর ভাষা’ গ্রন্থটি প্রকাশের জন্য পাঞ্জেরী পাবলিকেশন্স লি. পেলো এই পুরষ্কার।

মঙ্গলবার (২৮ ফেব্রুয়ারি) অমর একুশে বইমেলার সমাপনী অনুষ্ঠানে গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের মাননীয় সংস্কৃতি প্রতিমন্ত্রী কে এম খালিদ এমপি এ পুরস্কার পাঞ্জেরী পাবলিকেশন্স লি-এর ব্যবস্থাপনা পরিচালক কামরুল হাসান শায়কের হাতে তুলে দেন।

এসময় উপস্থিত ছিলেন বাংলা একাডেমির সভাপতি সেলিনা হোসেন, মহাপরিচালক মুহম্মদ নূরুল হুদা, সচিব হাসানাত লোকমান, বইমেলা কমিটির পরিচালক কে এম মুজাহিদুল ইসলামসহ গণ্যমান্য ব্যক্তিবর্গ।

উল্লেখ্য, বাংলাদেশের প্রকাশনা জগতকে বিশ্বমানের করতে প্রতিনিয়ত কাজ করে যাচ্ছে পাঞ্জেরী পাবলিকেশন্স লিমিটেড। তাছাড়া গত তিন দশক ধরে বাংলা বইয়ের মান উন্নয়নের জন্যে অবিরত কাজ করে যাচ্ছেন প্রকাশনা জগতের নিবেদিত প্রাণ জনাব কামরুল হাসান শায়ক।

বইমেলার এই সমাপনী দিনে পাঞ্জেরীর পাশাপাশি জার্নিম্যান এবং আরো কিছু প্রকাশনা সংস্থাকে বিভিন্ন ক্যাটাগরিতে পুরস্কৃত করা হয়েছে।

Share on facebook
Facebook
Share on twitter
Twitter
Share on linkedin
LinkedIn
Share on whatsapp
WhatsApp
Share on tumblr
Tumblr
Share on telegram
Telegram

বিভাগের জনপ্রিয় সংবাদ

Leave a Comment

Your email address will not be published. Required fields are marked *

যায়যায়কাল এর সর্বশেষ সংবাদ