বুধবার, ৫ই আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ,১৯শে জুন, ২০২৪ খ্রিস্টাব্দ
Mujib

/ ,

, এর সর্বশেষ সংবাদ

যায়যায় কালের সাংবাদিক সজীবের ‘গ্যালান্ট্রি অ্যাওয়ার্ড’ অর্জন

জয়পুরহাট প্রতিনিধি : প্রতি বছরের ধারাবাহিকতায় এবারো বাংলাদেশ স্কাউটস এর জাতীয় সদর দপ্তর কর্তৃক প্রদানকৃত ‘গ্যালান্ট্রি অ্যাওয়ার্ড’ অর্জন করেছে জয়পুরহাটে প্রথম মো. সালেহুর রহমান (সজীব) সহকারি কমিশনার সদর উপজেলা স্কাউটস ও জয়পুরহাট জেলা রোভারের সাবেক সিনিয়র রোভারমেট প্রতিনিধি । রোববার রাজধানীর ওসমানী স্মৃতি মিলনায়তনে জাতীয় কাউন্সিলের ৫২তম বার্ষিক সাধারণ সভায় এ অ্যাওয়ার্ড ঘোষণা করেন রাষ্ট্রপতি ও চিফ স্কাউট মো. শাহাবুদ্দিন।

স্কাউট আন্দোলনের মাধ্যমে দুঃসাহসিক ও বীরত্বপূর্ণ কর্মকাণ্ডে জীবনের ওপর ঝুঁকি নিয়ে সাহিসকতাপূর্ণ কাজ সফলভাবে সম্পন্ন করার স্বীকৃতি স্বরূপ ‘গ্যালান্ট্রি অ্যাওয়ার্ড’ অর্জন করায় সাহসী ও গৌরবময় স্বীকৃতিস্বরূপ বাংলাদেশ স্কাউটস কর্তৃক এই অ্যাওয়ার্ড প্রদান করা হয়। এ বছর সারা বাংলাদেশ থেকে ৪ জন রোভার স্কাউটস ‘গ্যালান্ট্রি অ্যাওয়ার্ড’ অর্জন করেন তারা হলেন মোঃ সালেহুর রহমান সজীব জেলা সিনিয়র রোভারমেট প্রতিনিধি জয়পুরহাট জেলা রোভার, ইয়াসিন হোসেন ইমন সহকারী ইউনিট লিডার, স্বদেশ ওপেন স্কাউট গ্রুপ,মোঃ জসিম উদ্দিন জয় গ্রুপ স্কাউট লিডার, হেরাল্ড ওপেন স্কাউট গ্রুপ,মোঃ শাহাদাত হোসেন আপন.রোভারমেট, সপ্তনীল মুক্ত মহাদল, বাংলাদেশ স্কাউটস, ঢাকা।

জয়পুরহাট সদর উপজেলা স্কাউটসের সহকারি কমিশনার মোঃ সালেহুর রহমান সজীব বলেন, স্কাউট থেকে স্বীকৃতি সবসময়ই কাজের প্রতি আগ্রহ বাড়িয়ে দেয়। আমার ক্ষেত্রেও ব্যতিক্রম নয়। এই আগ্রহ ধরে রেখে ভবিষ্যতে আরও বেশি বেশি সামাজিক উন্নয়নমূলক কাজে নিজেকে সম্পৃক্ত রাখার চেষ্টা করবো। সেই সাথে বাংলাদেশ স্কাউটস এর প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করছি যারা আমার কাজগুলোকে মূল্যায়ন করেছে।

জয়পুরহাট জেলা রোভারের যুগ্ম সাধারন সম্পাদক মোঃ মাহমুদুল হাসান মুন্না বলেন এ বছর প্রথম বারের মত ১ জন গ্যালান্ট্রি অ্যাওয়ার্ড ও ৫ জন ন্যাশনাল সার্ভিস অ্যাওয়ার্ড অজর্জন করেছে। জেলা রোভারের সদস্যবৃন্দ প্রতিনিয়ত সেবামূলক কাজ করে, দেশ ও সমাজের সেবা করে চলেছে। তারই ফলশ্রুতিতে এই অর্জন। আমরা রোভারিংয়ের মান উন্নয়ন নিয়ে কাজ করে চলেছি। ইনশাআল্লাহ সামনে আরও অনেকই এই ধরণের জাতীয় অর্জন পাবে।

প্রসঙ্গত, এরপর রোভার স্কাউটের সর্বোচ্চ সম্মাননা হিসেবে ‘প্রেসিডেন্ট অ্যাওয়ার্ড’ প্রদান করা হয়।

Share on facebook
Facebook
Share on twitter
Twitter
Share on linkedin
LinkedIn
Share on whatsapp
WhatsApp
Share on tumblr
Tumblr
Share on telegram
Telegram

, বিভাগের জনপ্রিয় সংবাদ

Leave a Comment

Your email address will not be published. Required fields are marked *

যায়যায়কাল এর সর্বশেষ সংবাদ