বৃহস্পতিবার, ৩রা শ্রাবণ, ১৪৩১ বঙ্গাব্দ,১৮ই জুলাই, ২০২৪ খ্রিস্টাব্দ
Mujib

/ , ,

রায়গঞ্জে বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানে বৃক্ষরোপণ

বিশেষ প্রতিনিধি, সিরাজগঞ্জ : জলবায়ু পরিবর্তন ও এর বিরূপ প্রভাবে জীববৈচিত্র্য মারাত্মক হুমকির মুখে। পরিবেশগত ভারসাম্য রক্ষায় সিরাজগঞ্জের রায়গঞ্জে বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানে ফলজ, বনজ ও ভেষজ গাছ রোপণ করেছে উপজেলা প্রশাসন।

মঙ্গলবার উপজেলার ধানঘড়া উচ্চ বিদ্যালয়, রায়গঞ্জ উপজেলা সদর মহিলা ডিগ্রী কলেজ, সরকারি বেগম নুরুন্নাহার তর্কবাগীশ অনার্স কলেজ, রায়গঞ্জ উপজেলা সদর বালিকা উচ্চ বিদ্যালয় ও রায়গঞ্জ বিয়াম মডেল স্কুল প্রাঙ্গণে এসব বৃক্ষ রোপন করেন উপজেলা নির্বাহী কর্মকর্তা মোহাম্মদ নাহিদ হাসান খান।

স্কুল ও কলেজের বিভিন্ন শিক্ষক ও শিক্ষার্থী, উপজেলা শিক্ষা কর্মকর্তা, জনপ্রতিনিধি উপস্থিত ছিলেন। এ সময় শিক্ষার্থীরা নিজ হাতে বৃক্ষরোপণ করতে পেরে উচ্ছ্বাস প্রকাশ করেন।

ইউএনও মোহাম্মদ নাহিদ হাসান খান জানান, বৈশ্বিক জলবায়ু পরিবর্তনের ক্ষতিকর প্রভাব ও বিভিন্ন প্রাকৃতিক বিপর্যয় হতে আমাদের দেশকে রক্ষা করতে হলে আমাদেরকে অবশ্যই পরিবেশ রক্ষায় সর্বোচ্চ মনোযোগ দিতে হবে। আগামী প্রজন্মের জন্য বাসযোগ্য পৃথিবী দিয়ে যেতে বৃক্ষরোপণ কর্মসূচি অত্যন্ত জরুরি একটি কাজ।

এসময় তিনি আরো বলেন, প্রাকৃতিক শোভা বাড়ানো, জীবন ও সম্পদ রক্ষার্থে এবং অক্সিজেন সরবরাহ বৃদ্ধির লক্ষ্যে বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানে এই চারা গাছ রোপণের মূল উদ্দেশ্য।

Share on facebook
Facebook
Share on twitter
Twitter
Share on linkedin
LinkedIn
Share on whatsapp
WhatsApp
Share on tumblr
Tumblr
Share on telegram
Telegram

, , বিভাগের জনপ্রিয় সংবাদ

Leave a Comment

Your email address will not be published. Required fields are marked *

যায়যায়কাল এর সর্বশেষ সংবাদ