বৃহস্পতিবার, ৩রা শ্রাবণ, ১৪৩১ বঙ্গাব্দ,১৮ই জুলাই, ২০২৪ খ্রিস্টাব্দ
Mujib

/ , ,

লক্ষ্মীপুরে সাহিত্যে বিষয়ক মতবিনিময় সভা

লক্ষ্মীপুর প্রতিনিধি : লক্ষ্মীপুর জেলা সাহিত্য সংসদ (লজেসাস) এর আয়োজনে জাতীয়. আন্তর্জাতিক ও স্থানীয় প্রেক্ষাপটে সাহিত্য- সাংস্কৃতিক-আর্থসামাজিক ইস্যু নিয়ে মতবিনিময় ও কবিতা আবৃত্তির আয়োজন করা হয়েছে। সোমবার বিকেল পাঁচটায় লক্ষ্মীপুর প্রেস ক্লাবের হল রুমে এ আয়োজন করা হয়।

লক্ষ্মীপুর জেলা সাহিত্য সংসদ এর সভাপতি ডা: মো. সালাহ উদ্দিন শরীফের সভাপতিত্বে অতিথি বক্তা হিসেবে উপস্থিত ছিলেন শান্ত মারিয়াম বিশ্ববিদ্যালয়ের প্রাক্তন অধ্যাপক নিউইউয়র্ক প্রবাসী প্রফেসর ইমাম উদ্দীন চৌধুরী কিরণ।

সাহিত্য সংসদের যুগ্ম সম্পাদক কবি আনিস আহমেদ এর সঞ্চালনায় স্বাগত বক্তব্য দেন সাধারণ সম্পাদক কবি গাজী গিয়াস উদ্দিন।

অনুষ্ঠানে অতিথি হিসেবে বক্তব্য রাখেন, লক্ষ্মীপুর সরকারি মহিলা কলেজ এর অধ্যক্ষ প্রফেসর খন্দকার ইউসুফ হোসেন, রায়পুর সরকারি কলেজ এর প্রাক্তন অধ্যক্ষ প্রফেসর মো. আলা উদ্দিন, লক্ষ্মীপুর পুলিশ লাইন্স কলেজ এর অধ্যক্ষ এবং জাতীয় রবীন্দ্র সংগীত সম্মিলন পরিষদ এর জেলা সভাপতি সাইফুল ইসলাম তপন, সদর হাসপাতালের ডেন্টাল সার্জন ও বইপড়া আন্দোলন এর সভাপতি ডাঃ ইউসুফ মিলন।

বিশিষ্টজনদের মধ্যে উপস্থিত ছিলেন, বীর মুক্তিযোদ্ধা বনশ্রী পাল, সিভিল সার্জন কার্যালয়ের মেডিকেল অফিসার ডা. নাহিদ রায়হান, সাহিত্য সংসদের সিনিয়র সহ-সভাপতি ও বিশিষ্ট সংগীত শিল্পী মাহাবুবুল বাসার, সাংবাদিক সেলিম উদ্দিন নিজামী, অতিথি বক্তা ইমাম চৌধুরীর দুই পুত্র নানজীব ইমাম চৌধুরী, নিবরাস ইমাম চৌধুরী, প্রিন্সিপাল কাজী ফারুকী স্কুল এর প্রধান শিক্ষক সাইফুল ইসলাম, ইংরেজি প্রভাষক কাওছার বিন জামান, আজীবন সদস্য লিয়াকত আলী মাস্টার, কবি ডা. বাসুদেব পোদ্দার, যুগ্ম সম্পাদক ফখরুল ইসলাম আনোয়ার, আসাদুল ইসলাম শ্রাবণ, ছড়াকার শাহরিয়ার শাহাদাত, কবি ওমর ফারুক পাটোয়ারী, নোয়াখালীর কবি নয়ন বিন বাহার ও নির্বাহী সদস্য মো. হাসান উদ্দিন প্রমুখ।

অতিথি বক্তার বক্তব্যে প্রফেসর ইমাম উদ্দীন চৌধুরী কিরণ বাংলা সাহিত্যের জাতীয় ও আন্তর্জাতিক বিভিন্ন দিক এবং কোয়ান্টামের নানান বিষয়ে ইতিবাচক আলোচনা করেন।

তিনি আরো বলেন, বঙ্গবন্ধু ও মুক্তিযুদ্ধের চেতনাকে হৃদয়ে স্থান দিতে হবে। বৃহত্তর বাংলা ভাষাভাষীদের সাহিত্যকে তুলে ধরতে হবে। তিনি সাহিত্য সংসদের বিভিন্ন কার্যক্রমের ভূয়সী প্রশংসা করেন।

অনুষ্ঠানে কবিতা আবৃত্তিতে অংশ নেন, কবি নয়ন বিন বাহার, নিবরাস ইমাম চৌধুরী, বাসুদেব পোদ্দার, ওমর ফারুক পাটোয়ারী, ফারহানা আক্তার দৃষ্টি, রাবিয়া রায়হানা, কবি হাসিনা আক্তার প্রমুখ।

Share on facebook
Facebook
Share on twitter
Twitter
Share on linkedin
LinkedIn
Share on whatsapp
WhatsApp
Share on tumblr
Tumblr
Share on telegram
Telegram

, , বিভাগের জনপ্রিয় সংবাদ

Leave a Comment

Your email address will not be published. Required fields are marked *

যায়যায়কাল এর সর্বশেষ সংবাদ