বুধবার, ৫ই আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ,১৯শে জুন, ২০২৪ খ্রিস্টাব্দ
Mujib

/

এর সর্বশেষ সংবাদ

শেরপুরে কবি সাইফুল্লাহ মাহমুদের জন্মদিন পালন

এ এম আব্দুল ওয়াদুদ, শেরপুর : শেরপুরে বাংলা একাডেমি পুরস্কারপ্রাপ্ত মূলধারার কবি ও বঙ্গবন্ধু বিষয়ক গবেষক সাইফুল্লাহ মাহমুদ দুলালের ৬৭তম জন্মদিন হয়েছে। এ উপলক্ষে বৃহস্পতিবার শহরের বটতলাস্থ শ্যামলবাংলা২৪ডটকম’র কার্যালয়ে আয়োজিত আলোচনা সভা ও কবিতা পাঠ অনুষ্ঠানে সভাপতিত্ব করেন প্রেসক্লাব সভাপতি ও কবিসংঘ বাংলাদেশের কার্যকরী সভাপতি রফিকুল ইসলাম আধার।

কবি আইয়ুব আকন্দ বিদ্যুতের সঞ্চালনায় অনুষ্ঠানে আলোচক হিসেবে বক্তব্য রাখেন কবি সংঘ বাংলাদেশের সাধারণ সম্পাদক ড. আবদুল আলীম তালুকদার, চারুধ্বনি ছড়া পরিষদের সভাপতি কবি-ছড়াকার মোস্তাফিজুল হক, কবি নুরুল ইসলাম মনি, কবি-ছড়াকার আশরাফ আলী চারু ও কবি মহিউদ্দিন বিন জুবায়েদ।

এ সময় বক্তারা বলেন, কবি সাইফুল্লাহ মাহমুদ দুলাল শেরপুর অঞ্চল থেকে প্রথম বাংলা একাডেমি সাহিত্য পুরস্কারপ্রাপ্ত কবি। তার কবিতায় গ্রাম-বাংলা থেকে শুরু করে নগরায়ন, নাগরিক জীবন, জীবনের জটিলতা ও পরাবাস্তব প্রতিফলিত হয়েছে। বর্তমানে তিনি বাংলা কবিতার মূল ধারাকে শাণিত করেছেন। বক্তারা কবি সাইফুল্লাহ মাহমুদ দুলালের দীর্ঘায়ু কামনা করেন।

অনুষ্ঠানে কবিতা আবৃত্তি করেন কবি নাছিম তালুকদার, কবি সালমা শৈলী, কবি সিনথিয়া শারমিন, কবি রুবেল খান, কবি মো. হানজালা, কবি আজাদ সরকার, কবি সাদ্দাম হোসেন সাঈদী, কবি রুনা ইসলাম, কবি নুরুল ইসলাম নাযিফ প্রমুখ। পরে উপস্থিত সকলকে নিয়ে অতিথিবৃন্দ কবি সাইফুল্লাহ মাহমুদ দুলালের ৬৭তম জন্মদিনের কেক কাটেন। ওইসময় স্থানীয় কবি-ছড়াকার ও সাহিত্যিকগণ উপস্থিত ছিলেন।

Share on facebook
Facebook
Share on twitter
Twitter
Share on linkedin
LinkedIn
Share on whatsapp
WhatsApp
Share on tumblr
Tumblr
Share on telegram
Telegram

বিভাগের জনপ্রিয় সংবাদ

Leave a Comment

Your email address will not be published. Required fields are marked *

যায়যায়কাল এর সর্বশেষ সংবাদ