শুক্রবার, ৭ই আশ্বিন, ১৪৩০ বঙ্গাব্দ,২২শে সেপ্টেম্বর, ২০২৩ খ্রিস্টাব্দ
Mujib

/

এর সর্বশেষ সংবাদ

স্মার্ট বাংলাদেশের জন্য স্মার্ট বাজেট হয়েছে : সাদ্দাম হোসেন

ঢাকা বিশ্ববিদ্যালয় প্রতিনিধি : এবারের বাজেটকে (২০২৩-২৪ অর্থবছর) স্মার্ট বাংলাদেশ বিনির্মাণের স্মার্ট বাজেট হিসেবে দেখছেন বাংলাদেশ ছাত্রলীগের সভাপতি সাদ্দাম হোসেন।তিনি বলেছেন, এখনকার স্মার্ট জেনারেশন স্বপ্ন দেখে স্মার্ট দেশ গড়ার। সেজন্য এই জেনারেশনের স্বপ্ন একটি স্মার্ট বাজেট। সরকারের স্মার্ট বাংলাদেশ গড়ার প্রত্যয়ে প্রথম বাজেট পেস করলেন অর্থমন্ত্রী। ছাত্র সমাজের পক্ষে বলছি, এবারের বাজেট হয়েছে স্মার্ট।

বৃহস্পতিবার (১ জুন) সংসদে পেস করা বাজেট নিয়ে ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) রাজু ভাস্কর্যে সমাবেশে তিনি এসব কথা বলেন। এর আগে এদিন বিকাল পাঁচটায় বিশ্ববিদ্যালয়ের মধুর ক্যান্টিন থেকে আনন্দ মিছিল বের করে ছাত্রলীগ। ক্যাম্পাসের গুরুত্বপূর্ণ সড়ক প্রদক্ষিণ করে রাজু ভাস্কর্যে এসে এটি শেষ হয়। পরে সেখানে সংক্ষিপ্ত সমাবেশ অনুষ্ঠিত হয়।

এতে বক্তব্য আরও দেন, ঢাকা বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগের সভাপতি মাজহারুল কবির শয়ন। সঞ্চালনা করেন ঢাকা বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগের সাধারণ সম্পাদক তানভীর হাসান সৈকত। এতে ছাত্রলীগের বিভিন্ন শাখার কয়েক শতাধিক নেতাকর্মী উপস্থিত ছিলেন।

সাদ্দাম হোসেন বলেন, ‘বাজেটের মাধ্যমে যেকোনো সরকারের অঙ্গীকার, ভিশন-মিশন প্রতিধ্বনিত হয়। এটি রাজনৈতিক ও অর্থনৈতিক দলিলও বটে। আজকের বাজেটে শেখ হাসিনা সরকারের সেই প্রতিধ্বনি প্রকাশ হয়েছে। এটি একটি মেগা বাজেট। স্মার্ট বাংলাদেশ গড়ার ‘ড্রিম প্রজেক্ট’। কল্যাণধর্মী রাষ্ট্র গড়ার অন্যতম ভিত্তি।সেজন্য বাংলার ছাত্রসমাজের পক্ষ থেকে দেশরত্ন শেখ হাসিনাকে অভিনন্দন জানাই।’

মাজহারুল কবির শয়ন বলেন, শেখ হাসিনার নেতৃত্বে গণমুখী, শিক্ষার্থী, কৃষক ও জনবান্ধব একটি বাজেট পেস হয়েছে। তিনি বাংলাদেশের অগ্রযাত্রায় নতুন-নতুন লক্ষ্যমাত্রা নির্ধারণ করে সেগুলো বাস্তবায়ন করছেন। এর ধারাবাহিকতায় দ্বিতীয় পদ্মা সেতু নির্মাণের পরিকল্পনা নেওয়া হয়ছে। অর্থনৈতিক এই অগ্রযাত্রা অব্যাহত রাখতে ছাত্রলীগ ও ছাত্রসমাজ কাজ করবে।’

Share on facebook
Facebook
Share on twitter
Twitter
Share on linkedin
LinkedIn
Share on whatsapp
WhatsApp
Share on tumblr
Tumblr
Share on telegram
Telegram

বিভাগের জনপ্রিয় সংবাদ

Leave a Comment

Your email address will not be published. Required fields are marked *

যায়যায়কাল এর সর্বশেষ সংবাদ