শুক্রবার, ১৫ই চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ,২৯শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ
Mujib

/

এর সর্বশেষ সংবাদ

একজন সাইফুল আলম মাসুদ ও কিছু কথা : সেলিম উদ্দিন

সেলিম উদ্দিন: ঋনখেলাপির অভিযোগ নেই, কারো টাকা মেরে খাওয়ার অভিযোগ নেই, নাই চরিত্রহীনতার কোন ঘটনা তাঁর বিরুদ্ধে বা তাঁর ছেলেমেয়ের বিরুদ্ধে, তাঁর পরিবারের বিরুদ্ধে। নাই কোন মাদকাসক্তের অভিযোগ। বর্তমান সময়ে দেশের শীর্ষস্থানীয় বিত্তশালী হয়েও চারিত্রিক, নৈতিকতার নেই কোন আষ্ফালন ঘটনা। তাঁর শুরু থেকে এ পর্যন্ত বিশ্লেষন করলে দেখা যায় একজন সৎ, মানবিক, পরোপকারী, দানশীল ও সজ্জন ব্যক্তি তিনি। এমন ব্যক্তির বিরুদ্ধে এভাবে কুৎসা রটানো, গুজব রটানো উদ্দেশ্য প্রণোদিত বৈকি নিশ্চয় ভালো কিছু নয়। তিলে তিলে তিনি গড়েছেন দেশের শীর্ষস্হানীয় জনবান্ধব দেশবান্ধব শিল্প গ্রুপ এস.আলম গ্রুপ।

পরিবহন ব্যাবসা দিয়ে এই শিল্প গ্রুপের গোড়পত্তন, আজ প্রতিষ্ঠানটির রয়েছে শতাধিক প্রকল্প, বিদ্যুৎ প্রকল্প থেকে শুরু করে ব্যাংক, বীমা প্রতিষ্ঠান। লক্ষাধিক মানুষের কর্মসংস্হানের আঁতুড়ঘর এই শিল্প গ্রুপ। এই গ্রুপের কোন প্রতিষ্ঠানের নামে নেই কোন ঋণখেলাপির অভিযোগ, নেই কোন অনিয়মিত ঋণের অভিযোগ অথচ স্ব-প্রণোদিত হয়ে কিছু জাতীয় দৈনিক প্রিন্টিং মিডিয়া ও ইলেক্ট্রনিক মিডিয়া দেশের শীর্ষস্থানীয় এই শিল্পগ্রুপ ও শিল্পগ্রুপের প্রতিষ্ঠাতাকে নিয়ে যে বানোয়াট, বিভ্রান্তমুলক তথ্য অপপ্রচার চালাচ্ছেন তা খুবই দুঃখজনক এবং হলুদ সাংবাদিকতা বটে। হয়ত এই অপপ্রচার দিয়ে বিভ্রান্তি বা ফিতনা ছড়াতে পারবে বা সাময়িক লাভবান হতে পারবে কিন্তু জনমনে মাসুদ সাহেবের প্রতি সাধারন মানুষের যে আবেগ অনুভূতি শ্রদ্ধা ভালোবাসা রয়েছে তার ছিড়াফোটাও ছিড় ধরাতে পারবে না।

আফসোসটা শুধু এই জায়গায় যে, সহস্র বেকার যুবককে যিনি রুজি রোজগারের পথ দেখিয়েছেন, সহস্র গৃহহীনকে যিনি মাথা গোঁজার ঠাঁই করে দিয়েছেন, হত দরিদ্র মানুষরা যাতে বিনামূল্য চিকিৎসা পায় তারজন্যে যিনি বিভিন্ন হাসপাতালে না চাইতে অনুদান দেন এমন অজস্র মানবমুখী, কল্যানমুখী, সমাজমুখি, ধার্মিক মানুষকে নিয়ে একের পর এক কুৎসা সংবাদ রটানো হয় তা নিঃসন্দেহে উদ্দেশ্য প্রনোদিত ও স্বার্থসিদ্ধির লক্ষ্যে।

অথচ আজ যারা হিংসার বশবর্তী হয়ে তাঁর বিরুদ্ধে জোট বেধে অপপ্রচার চালাচ্ছে তাদের অতীত ইতিহাস বিচার বিশ্লেষন করলে দূর্গন্ধ ই বের হবে। শেয়ারবাজার কেলেংকারী, ভূমিদস্যুতা, সিন্ডিকেট করে দেশের সাধারন মানুষের নিত্যপ্রয়োজনীয় ভোগপণ্যের মজুদকরনের মাধ্যমে কৃত্রিম সংকট ও মূল্যবৃদ্ধি, নারী কেলেংকারী থেকে শুরু করে হীন নেই কোন কর্মে তাদের শরীকতা! অথচ আজ তারা সবাই জুমাআ মসজিদের ইমাম আর মাসুদ সাহেব ই একমাত্র পাপী।

আসুন এই চক্রের বিরুদ্ধে আমরা স্বোচ্ছার হয়, প্রতিবাদের প্রাচীর গড়ে তুলি। এস.আলম গ্রুপ শুধু সাইফুল আলম মাসুদের মালিকানাধীন গ্রুপ নয়, দেশ দশের কথা বাদ ই দিলাম এটি এখন পুরো চট্টল জনপদের গৌরব, অহংকার। দেশের শিল্পোন্নয়নের রোলমডেল, অর্থনীতির চাকা।

আর সাইফুল আলম মাসুদ চট্টলার গৌরব, তাঁর মামা, চট্টলার কীর্তিমান পুরুষ মরহুম আখতারুজ্জামান চৌধুরী বাবু মিয়ার যেনো প্রতিচ্ছবি। টেকনাফ থেকে তেতুলিয়া সারা বাংলায় যিনি যেনো চট্টলাকে সমৃদ্ধ করে চলেছেন। আজ তাঁর মতন এমন মানবিক, চারিত্রিক, নীতিবান, দানশীল মানুষ যদি এমন নোংরামির শিকার হোন তবে অদূর ভবিষ্যতে আর কোন মানবিক মানুষ হয়ত বা শতকালে পাবো না যারা নিজ দেশ, দশের জন্যে নিবেদিত হয়ে কাজ করবেন।

জয় হোক মানবিক মানুষ মাসুদ সাহেবের
জয় হোক মানবতার, উদার মানসিকতার
পরাজিত হোক হলুদ সাংবাদিকতার
আস্তাকুঁড়ে নিক্ষিপ্ত হোক কুচক্রি জোট ব্যক্তিবর্গ।

Share on facebook
Facebook
Share on twitter
Twitter
Share on linkedin
LinkedIn
Share on whatsapp
WhatsApp
Share on tumblr
Tumblr
Share on telegram
Telegram

বিভাগের জনপ্রিয় সংবাদ

Leave a Comment

Your email address will not be published. Required fields are marked *

যায়যায়কাল এর সর্বশেষ সংবাদ