বুধবার, ১৫ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ,২৯শে মে, ২০২৪ খ্রিস্টাব্দ
Mujib

/

এর সর্বশেষ সংবাদ

ডিমলায় সাংবাদিক নিরঞ্জন দে’র মানবেতর জীবনযাপন

বাসুদেব রায়, ডিমলা (নীলফামারী) প্রতিনিধি : “মানুষ মানুষের জন্য, জীবন জীবনের জন্য, একটু সহানুভুতি কি মানুষ পেতে পারে না”। কান্নাজড়িত কন্ঠে তার অসহায়ত্বের কথা জানালেন সাংবাদিক নিরঞ্জন দে।
নীলফামারীর ডিমলায় রোগাক্রান্ত হয়ে মৃত্যুর পথযাত্রী প্রতিবন্দি সাংবাদিক নিরঞ্জন দে মানবেতর জীবন যাপন করছেন। জন্ম থেকেই অর্ধেক ডানহাত (প্রতিবন্দি) সাংবাদিক নিরঞ্জন দে বিগত ত্রিশ বছরের অধিক সময় ধরে উত্তর জণপদের মানুষের অধিকার প্রতিষ্ঠার প্রত্যয়ে সাংবাদিকতা করে আসছেন।
সাংবাদিক নিরঞ্জন দে নীলফামারী জেলার ডিমলা উপজেলার বাবুরহাট গ্রামের মৃত ধনঞ্জয় দে এর প্রথম ছেলে ও ডিমলা রিপোর্টাস ইউনিটির সিনিয়র সভাপতি।
তিনি ডিমলা উপজেলা প্রতিনিধি হিসেবে দৈনিক নীল চোখ সহ বিভিন্ন পত্রিকায় কাজ করেছেন। জীবনের শুরুতে দৈনিক নীল চোখ এবং পরে সিটিজি অনলাইন পোর্টালে দায়িত্ব পালন করেন তিনি।
বিবাহিত জীবনে তিনি দুই সন্তানের জনক। জন্ম প্রতিবন্দি হওয়ায় ও (ডান হাত) না থাকার কারনে অন্য কোন কর্ম করতে না পারায় পারবারিক স্বচ্ছলতা হারিয়ে ফেলে স্ত্রী এক মেয়ে ও এক ছেলেকে নিয়ে দিশেহারা হয়ে পড়েন এই সংবাদকর্মী। বয়স বাড়ার সাথে সাথে কমতে থাকে শরীরের শক্তি আর আস্তে আস্তে হয়ে পড়েছেন রুগ্ন।
বার্ধক্যে এসে তিনি পরিবার পরিজন নিয়ে অর্ধাহারে-অনাহারে এবং অর্থের অভাবে চিকিৎসা করাতে না পেরে মানবেতর জীবন যাপন করছেন। তিনি প্যারালাইজ্ড রোগে আক্রান্ত হয়ে গত কয়েক বছর যাবৎ শয্যাশায়ী।
অসহায় সাংবাদিক নিরঞ্জন দে তার চিকিৎসা, সন্তাদের পড়ালেখা অব্যাহত রাখতে বর্তমানে সমাজের বিত্তবান দানবিত্তদের নিকট ও মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার নিকট সাহায্যের আবেদন জানিয়েছেন।
সুষ্ঠুভাবে বেঁচে থাকার জন্য সকলের কাছে সহযোগিতার কামনা করছেন। আর্থিক সহায়তা পাঠাবার বিকাশ ও নগদ নম্বর: ০১৭২৩২৪২৬৬৬ (পার্সোনাল)।

Share on facebook
Facebook
Share on twitter
Twitter
Share on linkedin
LinkedIn
Share on whatsapp
WhatsApp
Share on tumblr
Tumblr
Share on telegram
Telegram

বিভাগের জনপ্রিয় সংবাদ

Leave a Comment

Your email address will not be published. Required fields are marked *