মঙ্গলবার, ১০ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ,২৩শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ
Mujib

/

এর সর্বশেষ সংবাদ

ব্যারিস্টার সুমনের বিরুদ্ধে ৫০০ কোটি টাকার মানহানির মামলা

নিজস্ব প্রতিবেদক: সুপ্রিমকোর্টের আইনজীবী সৈয়দ সায়েদুল হক সুমনের বিরুদ্ধে ৫ শ’ কোটি টাকার মানহানির মামলা করেছেন আওয়ামী লীগের প্রচার ও প্রকাশনা সম্পাদক সংসদ সদস্য আবদুস সোবহান গোলাপ। 

বৃহস্পতিবার ঢাকা মহানগর তৃতীয় যুগ্ম জজ আদালতে এ ক্ষতিপুরণের মামলার আবেদন করেন তিনি।

মাদারীপুর-৩ আসনের সংসদ সদস্য গোলাপের যুক্তরাষ্ট্রে ‌’বাড়ি’ নিয়ে দুর্নীতি দমন কমিশনে (দুদক) অভিযোগ দেওয়ার পর সুমনের বিরুদ্ধে এই মামলার আবেদন করা হলো। এক সপ্তাহ আগে গোলাপের বিরুদ্ধে দুদকে লিখিত অভিযোগ দিয়েছিলেন সুমন। 

অভিযোগে তিনি বলেন, আবদুস সোবহান গোলাপ যুক্তরাষ্ট্রের নিউইয়র্ক এবং অন্যান্য দেশে একাধিক বাড়ি কিনেছেন। তিনি ২০১৮ সালের নির্বাচনী হলফনামায় এ তথ্য গোপন করেছেন। তিনি ক্ষমতার অপব্যবহার ও দুর্নীতির মাধ্যমে দেশে-বিদেশে বিপুল পরিমাণ অবৈধ সম্পদ অর্জন করেছেন। এ বিষয়ে তদন্ত করে প্রয়োজনীয় আইনিব্যবস্থা নেওয়ার জন্য অনুরোধ জানান সুমন।

এ বিষয়ে জানতে চাইলে ব্যারিস্টার সুমন বলেন, ‘একটি অনলাইন পোর্টালে দেখেছি, আমার বিরুদ্ধে ৫শ’ কোটি টাকার মানহানি মামলার আবেদন করা হয়েছে। এ ব্যাপারে কোনো নোটিশ আমি পাইনি। নোটিশ পাওয়ার পর পরবর্তী পদক্ষেপ গ্রহণ করা হবে বলে জানান যুবলীগের সাবেক এই নেতা।’

মানহানির কারণ ব্যাখ্যা করে সংসদ সদস্য আবদুস সোবহান গোলাপ তার আবেদনে বলেন, ‘আমাকে নিয়ে দেশে-বিদেশে ভিডিওর মাধ্যমে এবং দুদকে গিয়ে বিভিন্ন মিডিয়াতে মিথ্যা অপপ্রচার করেছে, এতে করে সামাজিকভাবে আমার মানহানি হয়েছে। এ কারণে ৫০০ কোটি টাকার মামলা করেছি।’

Share on facebook
Facebook
Share on twitter
Twitter
Share on linkedin
LinkedIn
Share on whatsapp
WhatsApp
Share on tumblr
Tumblr
Share on telegram
Telegram

বিভাগের জনপ্রিয় সংবাদ

Leave a Comment

Your email address will not be published. Required fields are marked *

যায়যায়কাল এর সর্বশেষ সংবাদ