বৃহস্পতিবার, ১৪ই চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ,২৮শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ
Mujib

/ ,

, এর সর্বশেষ সংবাদ

চট্টগ্রামে ভুল চিকিৎসায় গর্ভবতী মায়ের মৃত্যু

চট্টগ্রাম প্রতিনিধি: চট্টগ্রামের বাকলিয়া থানাধীন বৌ-বাজার এলাকায় নিবন্ধন বিহীন নিরাপদ প্রসব সেন্টারে এক গর্ভবতী মায়ের ভূল চিকিৎসার দায়ে হত্যার অভিযোগ উঠেছে একটি প্রতিষ্ঠানের বিরুদ্ধে। 

বুধবার বিকাল ৪:০০ টায় চট্টগ্রাম জেলা ডেপুটি সিভিল সার্জন ডাক্তার মো. ওয়াজেদ চৌধুরী ও জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট প্রতীক দত্ত বাকলিয়া থানা পুলিশের উপস্থিতিতে ভ্রাম্যমান আদালত পরিচালনা করেন। “নিরাপদ প্রসব সেন্টার” প্রতিষ্ঠানের সাথে জড়িত এক জনকে ৫০০০ টাকা ও ছয় মাসের কারাদণ্ড দিয়েছে ভ্রাম্যমান আদালত। প্রতিষ্ঠানের সাথে জড়িত মহিলাসহ আরো তিন জনকে  এসময় আসামি করা হয়েছে। নির্বাহী ম্যাজিস্ট্রেট প্রসূতি ডেলিভারি সংক্রান্ত সকল মালামাল এবং সরকারি ওষুধ জব্দ করেন।

চট্টগ্রাম জেলা ডেপুটি সিভিল সার্জন ডাক্তার মো.ওয়াজেদ চৌধুরী বলেন, উক্ত প্রতিষ্ঠানটি কোন ধরনের স্বাস্থ্য অধিদপ্তরের অনুমতি ছাড়াই দীর্ঘদিন ধরে, গর্ভবতী মহিলাদের নিরাপদ প্রসব সেন্টারে নামে কাজ করে যাচ্ছে। শুধুমাত্র একটি ট্রেড লাইসেন্স ব্যবহার করে দীর্ঘ বহুবছর ধরে তারা এই অপকর্ম চালিয়ে যাচ্ছে। নিরাপদ প্রসব সেন্টার নামে কোন প্রতিষ্ঠানকে অদূর ভবিষ্যতে স্বাস্থ্য অধিদপ্তর থেকে অনুমতি দেওয়া হবে না।

চট্টগ্রাম জেলা প্রশাসকের নির্বাহী ম্যাজিস্ট্রেট প্রতীক দত্ত বলেন, বাকলিয়া এলাকায় এক প্রসূতির মৃত্যুর খবর শুনে, থানা পুলিশ এবং ডেপুটি সিভিল সার্জনকে সঙ্গে নিয়ে ঘটনাস্থলে আমরা ভ্রাম্যমান আদালত পরিচালনা করি। চারজন আসামির মধ্যে একজনকে পাঁচ হাজার টাকা জরিমানা এবং ছয় মাসের কারাদণ্ডিত করি। বাকিদের পরবর্তী ব্যবস্থার জন্য থানা পুলিশের মাধ্যমে আদালতে সোপর্দ করা হবে।

স্থানীয়রা বলেন, এখানে স্বল্প খরচে আধুনিক সেবায় গর্ভবতী মায়েদের চেকআপ এবং নরমাল ডেলিভারির নাম করে ভুল চিকিৎসা দিয়ে আসছে নিরাপদ প্রসব সেন্টারটি। এর আগেও এখানে অনেক গর্ভবতী মহিলার মৃত্যুর খবর আমরা পেয়েছি।তবে আমরা তখন মনে করতাম এগুলো স্বাভাবিক মৃত্যু। ভূয়া ডাক্তার এবং এই ক্লিনিকের সাথে জড়িত ব্যক্তিদের দৃষ্টান্তমূলক শাস্তির দাবি জানান তারা।

Share on facebook
Facebook
Share on twitter
Twitter
Share on linkedin
LinkedIn
Share on whatsapp
WhatsApp
Share on tumblr
Tumblr
Share on telegram
Telegram

, বিভাগের জনপ্রিয় সংবাদ

Leave a Comment

Your email address will not be published. Required fields are marked *

যায়যায়কাল এর সর্বশেষ সংবাদ