শুক্রবার, ৬ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ,১৯শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ
Mujib

/ ,

, এর সর্বশেষ সংবাদ

ডাক ও টেলিযোগাযোগ মন্ত্রী মোস্তাফা জব্বার পুনরায় বৃহত্তর ময়মনসিংহ সাংস্কৃতিক ফোরামের সভাপতি নির্বাচিত হলেন

যায়যায়কাল ডেস্ক: ডাক ও টেলিযোগাযোগ মন্ত্রী মোস্তাফা জব্বার বৃহত্তর ময়মনসিংহ সাংস্কৃতিক ফোরামের (জিএমএসএফ) সভাপতি হিসেবে পুনঃনির্বাচিত হয়েছেন।
জিএমএসএফ’র ২০২১ থেকে ২০২৩ কার্যবর্ষের জন্য কেন্দ্রীয় নির্বাহী কমিটির নির্বাচনে গঠিত নির্বাচন কমিশন শনিবার গভীর  রাতেম এ নির্বাচনের ফলাফল ঘোষণা করে গত শুক্রবার এ নির্বাচন অনুষ্ঠিত হয়।
অধ্যাপক ড. মোহাম্মদ আবদুস সামাদ প্রধান নির্বাচন কমিশনার হিসেবে এ নির্বাচন পরিচালনা করেন
ফোরামের ৪৬ সদস্য বিশিষ্ট কমিটির সিনিয়র সহ-সভাপতি হিসেবে নির্বাচিত হয়েছেন সাবেক সিনিয়র সচিব আবদুস সামাদ ও ড. মো: জাফর উদ্দিন এবং সাধারণ সম্পাদক হিসেবে রাশেদুল হাসান শেলী নির্বাচিত হয়েছেন।
উল্লেখ্য, অতীতে দীর্ঘকাল ধরে হিন্দু, বৌদ্ধ ও মুসলিম শাসনের ঐতিহ্য ময়মনসিংহকে সাংস্কৃতিকভাবে ধনাঢ্য করে গেছে। আর বৃহত্তর ময়মনসিংহে লালিত হয়ে আসছে এই ধারাবাহিক সাংস্কৃতিক বন্ধন। বৃহত্তর ময়মনসিংহের লোক সংস্কৃতিও রূপান্তরিত হয়েছে নানা-ঐতিহ্যে। ‘ময়মনসিংহ গীতিকা’ বিশ্ব দরবারে অলংকৃত করেছে ময়মনসিংহের নিজস্ব পরিচয়। মহুয়া-মলুয়া থেকে জয়নুল আবেদীনের চিত্র হয়ে উঠেছে বিশ্বময় ময়মনসিংহের গৌরব গাঁথা। ঈশাখাঁর যুদ্ধ বা সখিনা-সোনাভানের কাহিনীও বাতাসে ছড়ায় বীরত্বের হৃদয় ছোঁয়া বিরলপ্রভা।
মোস্তাফা জব্বারের নেতৃত্বে এই সমিতি বৃহত্তর ময়মনসিংহ সাংস্কৃতিক ফোরাম বৃহত্তর ময়মনসিংহের সংস্কৃতির ঐতিহ্য সমুন্নত রাখার পাশাপাশি সাংস্কৃতিক বিকাশ ও জাতীয় কবি কাজী নজরুল ইসলাম বিশ্ববিদ্যালয় প্রতিষ্ঠায় বিশেষে ভূমিকাসহ শিক্ষা বিস্তারে অবদান রেখে আসছে।


যায়যায়কাল/১৮জুলাই২০২১
/

Share on facebook
Facebook
Share on twitter
Twitter
Share on linkedin
LinkedIn
Share on whatsapp
WhatsApp
Share on tumblr
Tumblr
Share on telegram
Telegram

, বিভাগের জনপ্রিয় সংবাদ

Leave a Comment

Your email address will not be published. Required fields are marked *

যায়যায়কাল এর সর্বশেষ সংবাদ